EPFO Account: বাড়িতে বিপদ হলে PF-এর টাকাই হবে বড় ভরসা, জেনে নিন এই নতুন নিয়ম

EPFO Account: ইপিএফও-র ৬৮জে প্যারাগ্রাফে টাকা তোলার কথা উল্লেখ করা আছে। এই নিয়ম অনুসারে নিজের বা পরিবারের কোনও সদস্যের জন্য টাকা তোলা যায় অ্যাকাউন্ট থেকে। এই নিয়মের বদল ছাড়াও আরও একটি নতুন নিয়ম চালু করা হয়েছে।

EPFO Account: বাড়িতে বিপদ হলে PF-এর টাকাই হবে বড় ভরসা, জেনে নিন এই নতুন নিয়ম
ফাইল চিত্রImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: Apr 20, 2024 | 1:52 PM

নয়া দিল্লি: চাকরিজীবীদের জন্য ইপিএফও একটা বড় ভরসার জায়গা। বেতন থেকে কেটে ইপিএফও অ্যাকাউন্টে জমা করা হয় টাকা। কর্মী ও সংস্থা উভয়েই সম পরিমাণ টাকা জমা দেয় ওই অ্যাকাউন্টে। প্রয়োজনে সেই অ্যাকাউন্ট থেকে টাকা তোলা সম্ভব। তবে এবার সেই ক্ষেত্রে কিছু পরিবর্তন আনা হয়েছে।

ইপিএফও-র তরফে জানানো হয়েছে, এবার থেকে আর ৫০ হাজার নয়, ১ লক্ষ টাকা পর্যন্ত তোলা যাবে পিএফ অ্যাকাউন্ট থেকে। মেডিক্যাল এমার্জেন্সি হলে অর্থাৎ চিকিৎসার প্রয়োজনে কারও কোনও টাকা লাগলে ১ লক্ষ টাকা পর্যন্ত তুলে নেওয়া যাবে। ফলে কর্মীদের অনেকটাই সুবিধা হবে। গত ১৬ এপ্রিল ইপিএফও একটি নির্দেশিকা জারি করে এই পরিবর্তনের কথা জানিয়েছে।

ইপিএফও-র ৬৮জে প্যারাগ্রাফে টাকা তোলার কথা উল্লেখ করা আছে। এই নিয়ম অনুসারে নিজের বা পরিবারের কোনও সদস্যের জন্য টাকা তোলা যায় অ্যাকাউন্ট থেকে। এই নিয়মের বদল ছাড়াও আরও একটি নতুন নিয়ম চালু করা হয়েছে। এখন থেকে চাকরি পরিবর্তন করলে আপনা আপনিই পিএফ অ্য়াকাউন্টের টাকা ট্রান্সফার হয়ে যাবে।