Gold Price Today: আন্তর্জাতিক বাজারের সংকেতের মধ্যেই সস্তা হল সোনা, জানুন রুপোর দামের গতিবিধি

Gold Price Today: কলকাতায় সোনার দাম আজ সামান্যই কমেছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪,৭১০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৭,৬৮০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৪৭,১০০ টাকা এবং ৪,৭১,০০০ টাকায় বিক্রি হচ্ছে।

Gold Price Today: আন্তর্জাতিক বাজারের সংকেতের মধ্যেই সস্তা হল সোনা, জানুন রুপোর দামের গতিবিধি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 9:14 PM

কলকাতা: আন্তর্জাতিক বাজার থেকে পাওয়া সংকেতের কারণে ভারতীয় গয়নার বাজারে আজ সোনার দাম কমতে দেখা গিয়েছে। তবে এরপরও সোনার দাম ৪৭ হাজার টাকার উপর বজায় রয়েছে। এর উল্টোদিকে রুপোর দাম আজ বেড়েছে। দিল্লির গয়নার বাজারে আজ সোনার দাম মাত্র ৬৮ টাকা কমেছে। অন্যদিকে রুপোর দাম আজ ১১৪ টাকা বেড়েছে।

গতকাল দিল্লির গয়নার বাজারে সোনার দাম প্রতি ১০ গ্রাম ৪৭,৩৪৮ টাকায় বন্ধ হয়েছিল। অন্যদিকে বাজার বন্ধের সময় রুপোর দাম ছিল প্রতি কেজি ৬০,১০৭ টাকা। আন্তর্জাতিক বাজারেও আজ সোনার দাম কমেছে। অন্যদিকে আন্তর্জাতিক বাজারে রুপোর দাম খুব বেশি পরিবর্তিত হয়নি।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ সামান্যই কমেছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪,৭১০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৭,৬৮০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৪৭,১০০ টাকা এবং ৪,৭১,০০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪,৯৮০ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৩৯,৮৪০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৯,৮০০ টাকা এব ৪,৯৮,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে বেড়েছে।এদিন কমোডিটির (MCX) বাজারে ডিসেম্বর মাসের সোনার দাম ০.০৭ শতাংশ অর্থাৎ ৩৩.০০ টাকা বেড়ে হয়েছে ৪৮,১০৫.০০ টাকা। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন ০.৯১ শতাংশ বেড়ে হয়েছে ৬০,২৬৩ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন অনেকটাই কমেছে জুয়েলারি মার্কেটের শেয়ারেও। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম -১.৩৩ শতাংশ কমে হয়েছে ২,৩২২.০৫ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.৩৮ শতাংশ কমে হয়েছে ৭৫৬.০০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -১.০২ শতাংশ কমে হয়েছে ৬১৫.৬৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম -০.৫৭ শতাংশ কমে হয়েছে ৬৯.৪০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম -১.১৯ শতাংশ কমে হয়েছে ৮৩১.৬৫ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারে বুধবার সোনার দাম কমেছে। পাশাপাশি কমেছে রুপোর দাম। এদিন বিশ্ববাজারে সোনার দাম ০.১৮ শতাংশ অর্থাৎ ৩.৩৫ ডলার কমে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৭৬৯.১৯ ডলার। অন্যদিকে রুপোর দামও -১.৬৮ শতাংশ অর্থাৎ ০.৩৭ সেন্ট কমে হয়েছে ২১.৬০ ডলার প্রতি আউন্স।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম কমতে দেখা গিয়েছে। শুক্রবার অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম ছিল ৪১.৯৮ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন ছিল ৪৩.৭০ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম -০.০২ শতাংশ কমে হয়েছে ৪১.৫৩ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে -০.৫৪ শতাংশ এবং ০.০০ শতাংশ কমে হয়েছে ৪২.৫২ টাকা ও ৪২.৬০ টাকা।

আরও পড়ুন: OLA ইলেকট্রিক স্কুটারের অপেক্ষার শেষ, শুরু হল ওলা S1এর ডেলিভারি