HDFC WhatsApp Banking : হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিংয়ের মাধ্যমে নব্বই ঊর্ধ্বদের পরিষেবা দিচ্ছে HDFC ব্যাঙ্ক, কীভাবে রেজিস্টার করবেন জেনে নিন

HDFC WhatsApp Banking : অনেক আগেই হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা চালু করেছিল HDFC ব্যাঙ্ক। এবার সেই পরিষেবায় নতুন সংযোজন করল এই বেসরকারি ব্যাঙ্ক।

HDFC WhatsApp Banking : হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিংয়ের মাধ্যমে নব্বই ঊর্ধ্বদের পরিষেবা দিচ্ছে HDFC ব্যাঙ্ক, কীভাবে রেজিস্টার করবেন জেনে নিন
ছবি- প্রতীকী চিত্র
অঙ্কিতা পাল

|

Aug 05, 2022 | 9:45 AM

ডিজিটাল যুগে গ্রাহকদের সর্বোচ্চ সুবিধা দেওয়ার জন্য তৎপর দেশের ব্য়াঙ্কগুলি। নেট ব্য়াঙ্কিং, SMS, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড তো রয়েছেই এর পাশাপাশি বেশ কিছু সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক গ্রাহকদের জন্য হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা চালু করেছে। সেরকমই বেসরকারি ব্যাঙ্ক HDFC অনেক আগেই গ্রাহকদের জন্য হোয়াটসঅ্যাপ ব্য়াঙ্কিং পরিষেবা নিয়ে এসেছে। তবে সম্প্রতি একটি টুইটে ব্য়াঙ্ক জানিয়েছে, গ্রাহকদের জন্য HDFC ব্য়াঙ্ক হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবার নয়া সংস্করণ নিয়ে এসেছে। এই ব্য়াঙ্কের হোয়াটস্যাপ ব্য়াঙ্কিং পরিষেবায় সংযোজন হয়েছে কিছু নতুন সুবিধার।

১ অগস্টে একটি টুইটে HDFC ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ‘স্মার্ট চ্যাট অ্যাসিসটেন্ট, ৯০+ ব্য়াঙ্কিং পরিষেবা, AI সহ একাধিক নতুন পরিষেবা আনা হয়েছে হোয়াটসঅ্যাপ ব্য়াঙ্কিংয়ে। তাহেল ‘৭০৭০০২২২২’ নম্বরে একটি Hi লিখে পাঠান এবং বন্ধুত্বপূর্ণ ব্য়াঙ্কিং পরিষেবা উপভোগ করুন।’

HDFC ব্যাঙ্কের হোয়াটসঅ্যাপ ব্য়াঙ্কিং ফোনে অ্যাক্টিভেট করবেন কীভাবে?

  • চ্য়াট ব্যাঙ্কিং নম্বর ৭০৭০০২২২২২ টি নিজের মোবাইলে সেভ করে ‘Hi’ লিখে পাঠান। ব্যাঙ্কে রেজিস্টার করা আপনার মোবাইল নম্বর দিয়ে হোয়াটসঅ্য়াপে রেজিস্টার করুন। হোয়াটসঅ্য়াপে HDFC ব্য়াঙ্ক চ্যাট ব্যাঙ্কিং অ্যাক্টিভেট করার জন্য আপনার কাস্টমার আইডি এবং রেজিস্টার্ড মোবাইলে যাওয়া OTP দিলেই হবে।
  • রেজিস্টার করার পরেই আপনি সেখানে থেকে বিভিন্ন অপশন পাবেন। অ্যাকাউন্ট পরিষেবা, ক্রেডিট কার্ড পরিষেবা, অন্য কোনও পণ্যের জন্য আবেদন করা যাবে এই সিস্টেমে।
  • অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করা বা একটি মিনি স্টেটমেন্ট পাওয়ার মতো লেনদেন সম্পর্কিত পরিষেবাগুলির জন্য, আপনাকে অ্যাকাউন্ট পরিষেবা অপশন নির্বাচন করতে হবে। ব্যালেন্স অনুসন্ধান, সাম্প্রতিক ৭ দিনের লেনদেন এবং অ্যাকাউন্ট স্টেটমেন্ট সহ অপশনগুলি রয়েছে।
  • চ্যাটবট আপনাকে যেভাবে গাইড করে সেই অনুযায়ী আপনার প্রয়োজনীয় পরিষেবাগুলি টাইপ করতে হবে।

এক্ষেত্রে উল্লেখ্য যে, HDFC হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবার জন্য কোনও অতিরিক্ত চার্জ লাগবে না। সম্পূর্ণ বিনামূল্যে ব্য়াঙ্কিং পরিষেবা দিয়ে থাকে HDFC ব্য়াঙ্ক।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla