এখন UPI-র মাধ্যমে ব্যবহার করা যাবে ক্রেডিট কার্ড, এই ব্যাঙ্ক নিয়ে আসল নতুন ফিচার

Credit Card: UPI-র মাধ্যমে RuPay ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারবেন। গ্রাহকদের জন্য এই সুবিধা এনেছে HDFC ব্যাঙ্ক।

এখন UPI-র মাধ্যমে ব্যবহার করা যাবে ক্রেডিট কার্ড, এই ব্যাঙ্ক নিয়ে আসল নতুন ফিচার
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2023 | 9:20 AM

দেশের বৃহত্তম বেসরকারি ব্যাঙ্ক হল এইচডিএফসি (HDFC)। আর এই ব্যাঙ্কই গ্রাহকদের জন্য নিয়ে এল অনোন্য সুবিধা। এখন HDFC ব্যাঙ্কের গ্রাহকরা UPI-র মাধ্যমে RuPay ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারবেন। গ্রাহকদের জন্য এই সুবিধা এনেছে HDFC ব্যাঙ্ক। গত বছর পর্যন্ত UPI একটি সেভিংস অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করা হয়েছিল। সেখান থেকে শুধু মাত্র টাকা পাঠানোই যেত। এখন থেকে HDFC Bank RuPay ক্রেডিট কার্ডগুলিকেও UPI আইডির সঙ্গে লিঙ্ক করা যাবে। ফলে গ্রাহকরা এই জনপ্রিয় পেমেন্ট প্ল্যাটফর্মে ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারবেন।

গ্রাহকরা অনেক উপকৃত হবেন

দেশের বৃহত্তম বেসরকারি ব্যাঙ্কের হেড অব পেমেন্ট পরাগ রাও বলেন, এই পদক্ষেপ গ্রাহকদের ডিজিটাল পেমেন্ট করার জন্য আরও সুবিধা দেবে। ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI)-র চিফ অপারেটিং অফিসার প্রবীণা রাই বলেছেন, তিনি আত্মবিশ্বাসী যে UPI-তে RuPay ক্রেডিট কার্ড লিঙ্ক করা গেলে তা একটি গেম চেঞ্জার হিসাবে প্রমাণিত হবে এবং অনেক ক্ষেত্রে বিভিন্ন ব্যবসার জন্য UPI ব্যবহারকে উৎসাহিত করবে।

HDFC ব্যাঙ্কের গ্রাহকরা UPI-তে তাঁদের ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারবেন। একই সময়ে, বিক্রেতারাও ক্রেডিট ইকোসিস্টেমের ব্যবহার বৃদ্ধির ফলে উপকৃত হবেন। এদিকে রিপোর্ট অনুযায়ী, SBI কার্ড, ICICI ব্যাঙ্ক এবং Axis Bank ও মার্চের মধ্যে UPI ফিচারে RuPay ক্রেডিট কার্ড নিয়ে আসতে পারে।

দেশে দ্রুত বাড়ছে UPI লেনদেন

এর আগে, Paytm Payments Bank Limited (PPBL) বুধবার UPI LITE চালু করেছে। ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া অনেক কম মূল্যের UPI লেনদেনের জন্য এই ফিচার নিয়ে এসেছে। এর ফলে Paytm-র মাধ্যমে এক ক্লিকে রিয়েল টাইম লেনদেন আরও দ্রুত করা যাবে।