Indian Railways: সুখবর! থার্ড এসি ইকোনমি কোচ নিয়ে বড় ঘোষণা ভারতীয় রেলের

২০ সেপ্টেম্বর থেকে থার্ড এসি ইকোনমি ক্লাসের কামরায় বেডরোলের পরিষেবা পাওয়া যাবে। এসি ৩ টায়ার ইকোনমি ক্লাসের যাত্রীরা আগে বেডরোলের পরিষেবা পেতেন না,

Indian Railways: সুখবর! থার্ড এসি ইকোনমি কোচ নিয়ে বড় ঘোষণা ভারতীয় রেলের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2022 | 8:08 PM

যাত্রীদের জন্য ভারতীয় রেলওয়ের তরফে সুখবর ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে রেলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে থার্ড এসি ইকোনমি ক্লাসের কোচে এখন থেখে যাত্রীদের বেডরোল দেওযা হবে। এর আগে থার্ড এসি ইকোনমি ক্লাসে এই পরিষেবা মিলত না। এর পাশাপাশি বিভিন্ন ট্রেনে থার্ড এসি কোচের ভাড়াও কমিয়েছে ভারতীয় রেল। সাধারণ থার্ড এসি ক্লাসের তুলনায় এই ইকোনমি ক্লাসে ভাড়া অনেকটাই কম হবে বলেই জানা গিয়েছে।

২০ সেপ্টেম্বর থেকে থার্ড এসি ইকোনমি ক্লাসের কামরায় বেডরোলের পরিষেবা পাওয়া যাবে। এসি ৩ টায়ার ইকোনমি ক্লাসের যাত্রীরা আগে বেডরোলের পরিষেবা পেতেন না, কারণ এখানে বেডরোল রাখার কোনও জায়গা ছিল না। এসি ইকোনমি ক্লাসে কোচে এখন থেকে বেডরোল রাখার জন্য ৮১, ৮২ ও ৮৩ নম্বর বার্থ ব্যবহার করা হবে। ২০ সেপ্টেম্বর থেকে যাত্রীরা এই সিটগুলির টিকিট বুক করতে পারবেন। যে যাত্রীরা ২০ সেপ্টেম্বরের পরের টিকিট বুক করেছেন এবং যাদের সংশ্লিষ্ট সিট নম্বর পড়েছে, তাদের অন্য সিটে স্থানান্তরিত করা হবে।

করোনা অতিমারি শুরুর পর থেকে বেডরোল পরিষেবা বন্ধ করে দিয়েছিল ভারতীয় রেলওয়ে। করোনার সংক্রমণ রোধের জন্যই এই পদক্ষেপ করা হয়েছিল। করোনা বিধি শিথিল হওয়ার সঙ্গে সঙ্গে রাজধানী ও শতাব্দীর মতো ট্রেনগুলিতে এই পরিষেবা শুরু করা হয়েছিল। এখন থেকে সব এক্সপ্রেস ও বিশেষ ট্রেনে এই পরিষেবার সুবিধা পাবেন যাত্রীরা।