LIC Share Price : বিনিয়োগকারীদের মাথায় হাত, সপ্তাহের প্রথম দিনই ফের পতন LIC-র শেয়ারে

LIC Share Price : সপ্তাহের প্রথম দিনেই ফের দাম পড়ল LIC-র শেয়ারের। এখন LIC -র শেয়ারের দাম হল ৭৮৫ টাকা। বাজারে আত্মপ্রকাশের সময় যা ছিল ৯২০ টাকা।

LIC Share Price : বিনিয়োগকারীদের মাথায় হাত, সপ্তাহের প্রথম দিনই ফের পতন LIC-র শেয়ারে
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2022 | 7:21 PM

LIC শেয়ারে বিনিয়োগকারীদের জন্য খারাপ খবর। এদিন ফের পড়ল LIC-র শেয়ারের দাম। ১৭ মে বাজারে আত্মপ্রকাশ করেছিল জীবন বিমা নিগম বা এলআইসি (Life Insurance Corporation)। আইপিও বুকিংয়ের থেকে তখন কম দামেই পাওয়া যাচ্ছিল এই শেয়ার। তারপর বাজারে আত্মপ্রকাশ করার পর বিনিয়োগকারীদের মুখে হাসি ফোঁটাতে ব্যর্থ হয়েছে LIC। আর সোমবার সপ্তাহের প্রথম দিনেই বাজারে লেনদেন শুরু হতেই ফের একবার দাম কমল LIC-র শেয়ারের। সোমবার বাজার খুলতেই ফের ২ শতাংশ পড়ল এই বিমা সংস্থার শেয়ারের দাম। এখন LIC -র শেয়ারের দাম হল ৭৮৫ টাকা। বাজারে আত্মপ্রকাশের সময় যা ছিল ৯২০ টাকা। বাজারে আত্মপ্রকাশের পর থেকে এদিন অবধি শেয়ারের দামে ১৫ শতাংশ পতন দেখা গিয়েছে।

এদিন বাজারে LIC-র সব শেয়ারের দাম হয়েছে ৫ লক্ষ কোটি টাকা। শেয়ার বাজারে বিমা সংস্থার এই অবস্থায় প্রশ্ন উঠছে বেসরকারি সংস্থার প্রতিযোগীদের সঙ্গে আদৌ বাজারে পেরে উঠবে কিনা LIC শেয়ার। মে মাসে লিস্টিংয়ের পর থেকেই LIC-র শেয়ারগুলির দাম নিম্নমুখীই ছিল। পরপর পাঁচদিন দাম পড়ল LIC শেয়ারের। এই সময়কালে ৬ শতাংশ পড়েছে এই শেয়ার। এর সঙ্গে তুলনায় S&P BSE সেনসেক্স এক সপ্তাহে পড়েছে ০.৮৩ শতাংশ। বাজারে LIC-র শেয়ার ছাড়ার দিন থেকেই এর পারফরম্যান্স খারাপ ছিল। কারণ এর ইস্যু মূল্যের থেকে অপেক্ষাকৃত কম দামে গত ১৭ মে বাজার আত্মপ্রকাশ করেছিল LIC-র শেয়ার। ২০,৫৫৭ কোটি টাকার IPO ২.৯৫ বার সাবস্ক্রাইব করা হয়েছে। যেখানে খুচরো বিনিয়োগকারীরা ৯০৫ টাকায় শেয়ার কিনেছিল, সেখানে LIC পলিসি হোল্ডাররা প্রতি শেয়ার ৮৮৯ টাকায় পেয়েছিলেন। উল্লেখ্য়,গত সপ্তাহে, ব্রোকারেজ ফার্ম এমকে গ্লোবাল ফিন্যান্সিয়াল সার্ভিসেস (Emkay Global Financial Services) বিনিয়োগকারীদের ৮৭৫ টাকা স্তর অবধি শেয়ার ধরে রাখার পরামর্শ দিয়েছিল। বর্তমান স্তর থেকে যা প্রায় ১১ শতাংশ বেশি।