IRCTC: গরমের ছুটিতে বেড়িয়ে আসুন ব্যাঙ্কক-পাটায়া, এত সস্তায় বিদেশ ভ্রমণের সুযোগ আর পাবেন না

IRCTC Thailand tour package: আপনিও কি গরমের ছুটিতে বিদেশে বেড়াতে যাওয়ার কথা ভাবছেন? কিন্তু, সাধ থাকলেও সাধ্যে কুলোচ্ছে না? তাহলে জেনে নিন IRCTC-র এই ট্যুর প্যাকেজ সম্পর্কে।

IRCTC: গরমের ছুটিতে বেড়িয়ে আসুন ব্যাঙ্কক-পাটায়া, এত সস্তায় বিদেশ ভ্রমণের সুযোগ আর পাবেন না
পাটায়ার সমুদ্র সৈকত (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2023 | 8:18 AM

বেঙ্গালুরু: এমনিতেই অন্যান্য বিদেশি জায়গার থেকে থাইল্যান্ড ভ্রমণের খরচ অনেকটাই কম। যদি এটা আপনার প্রথম বিদেশ ভ্রমণ হয়, তাহলে বাজেটের দিক থেকে থাইল্যান্ডই সবথেকে উপযুক্ত জায়গা। এই দেশের ক্ষেত্রে আরও সুবিধা হল, ভারতীয়দের তারা ‘ভিসা অন অ্যারাইভাল’, অর্থাৎ সেই দেশে পা রাখার পর ভিসা করার সুযোগ দেয়। কাজেই ভিসার জন্য আপনাকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে না। যদি আপনি থাইল্যান্ড ভ্রমণের অত্যন্ত সস্তার ট্যুর প্যাকেজের খোঁজে থাকেন, তাহলে এর থেকে ভাল সুযোগ আর পাবেন না। পরের মাসে যাওয়ার জন্য, আপনি এখনই বুকিং করতে পারেন। আসুন, এই ট্যুর প্যাকেজ সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক –

আইআরসিটিসি-র থাইল্যান্ড ট্যুর প্যাকেজ

থাইল্যান্ড ভ্রমণের জন্য আইআরসিটিসি-র পক্ষ থেকে যে ট্যুর প্যাকেজটি চালু করা হয়েছে, তার যাত্রা শুরু হয় বেঙ্গালুরু শহর থেকে। এই প্যাকেজের আওতায় বেঙ্গালুরু থেকে থাইল্যান্ড যাওয়ার বিমান টিকিট দেওয়া হয়। তাহলে কি কলকাতা থেকে যাওয়া যাবে না? যাবে, ভারতের সকল শহর থেকেই যাওয়া যাবে। তার জন্য ২০০০ থেকে ৪০০০ টাকা বেশি খরচ পড়বে। আইআরসিটিসির ওয়েবসাইটে এই বিষয়ে বিশদ জানা যাবে।

কী কী পরিষেবা মিলবে?

বেঙ্গালুরু থেকে ব্যাঙ্কক যাওয়ার বিমানের টিকিট দেওয়া হবে। বিমানের টিকিট ছাড়াও, এই ট্যুর প্যাকেজে হোটেলের ঘর ভাড়া, খাওয়ার খরচ, স্থানীয় এলাকায় ঘোরাঘুরির জন্য বাসের সুবিধা এবং ট্যুর গাইড পাওয়া যাবে। তবে আপনার ব্যক্তিগত কেনাকাটির খরচ, নিজেকেই দিতে হবে। সব মিলিয়ে ৪ দিন ও ৫ রাতের ট্যুর প্যাকেজে থাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্কক ও পাটায়া ঘুরিয়ে দেখানো হবে। আপনি চাইলে এলটিসির মাধ্যমেও এই ট্যুর প্যাকেজ বুক করতে পারেন।

এই ট্যুর প্যাকেজের খরচ কত?

আইআরসিটিসির ওয়েবসাইট অনুযায়ী, যদি একজন ভ্রমণ করেন, তাহলে আপনাকে দিতে হবে ৫৫,৯০০ টাকা। দুজনে ভ্রমণ করলে মাথা প্রতি খরচ পড়বে ৪৭,৭৫০ টাকা। তিনজনের জন্য এই ট্যুর প্যাকেজ গ্রহণ করলে, আপনাকে মাথা প্রতি ৪৫,৬৫০ টাকা দিতে হবে। তবে সেই ক্ষেত্রে আপনার সন্তানের জন্য একটি আলাদা শয্যা পাওয়া যাবে। আর যদি আলাদা শয্যা না নিতে চান, সেই ক্ষেত্রে দিতে হবে মাথাপিছু ৩৭,২৫০ টাকা।