বড়সড় ধাক্কা খেল HDFC ব্যাঙ্ক, দিতে হবে ১০ কোটি টকা জরিমানা

তদন্তে নেমে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানতে পারে বিধিনিষেধ লঙ্ঘন করেছে এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank)

বড়সড় ধাক্কা খেল HDFC ব্যাঙ্ক, দিতে হবে ১০ কোটি টকা জরিমানা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 29, 2021 | 2:43 PM

নয়া দিল্লি: করোনার আবহে ধাক্কা খেলে এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank)। গত বছর থেকেই মারণ ভাইরাসের দাপটে গোটা দেশের অর্থনৈতিক ব্যবস্থা ধ্বসে পড়েছে। এমন সময় এইচডিএফসি ব্যাঙ্কের ১০ কোটি টাকা জরিমানা হল। জরিমানা করল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)। বিধিনিষেধ লঙ্ঘন করার জেরেই এইচডিএফসি ব্যাঙ্কের জরিমানা হল বলে জানা গিয়েছে।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, বেশ কিছুদিন থেকেই এইচডিএফসি ব্যাঙ্ক সম্পর্কে নানা অভিযোগ আসছিল। বিশেষ করে অটো লোন পোর্টফোলিও নিয়ে কয়েকটি অভিযোগ উঠে এসেছে। তদন্তে নেমে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানতে পারে বিধিনিষেধ লঙ্ঘন করেছে এইচডিএফসি ব্যাঙ্ক।

এরপরই ১০ কোটি টাকা জরিমানার সিদ্ধান্ত নেয় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। নিয়ম বহির্ভূত কাজ করার জন্য শাস্তি পেতে চলেছে এইচডিএফসি ব্যাঙ্ক। শাস্তির কথা উল্লেখ করে এইচডিএফসি ব্যাঙ্ককে নোটিস দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ব্যাঙ্কিং আইনের ১৯৪৯-এর কিছু বিধান লঙ্ঘনের জন্য এইচডিএফসি ব্যাঙ্কের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিয়েছে আরবিআই।

করোনার কারণে একাধিক সমস্যা দেখা দিয়েছে দেশে। এই পরিস্থিতিতে অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে। এমন সময় ১০ কোটি টাকার জরিমানা এইচডিএফসি ব্যাঙ্কের কাছে বড়সড় ধাক্কা বলেই মনে করছে অভিজ্ঞ মহল।

আরও পড়ুন: মহার্ঘ তরল সোনা: সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড পেট্রলের, দ্রুত ছুটছে ডিজেলও