SBI Internet Banking: SBI-এর গ্রাহকেরা আগেভাগে কাজ মিটিয়ে নিন, দীর্ঘক্ষণ বন্ধ থাকবে অনলাইন ব্যাঙ্কিং পরিষেবা

SBI Yono App: ব্যাঙ্ক সূত্রে খবর, ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়োনো অ্যাপ, ইয়োনো লাইট, ইয়োনো বিজনেস, আইএমপিএস ও ইউপিআই পরিষেবা বন্ধ থাকবে।

SBI Internet Banking: SBI-এর গ্রাহকেরা আগেভাগে কাজ মিটিয়ে নিন, দীর্ঘক্ষণ বন্ধ থাকবে অনলাইন ব্যাঙ্কিং পরিষেবা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 1:26 PM

নয়া দিল্লি: বেশ কয়েক ঘণ্টার জন্য বন্ধ থাকতে চলেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (State Bank Of India)-র অনলাইন ব্যাঙ্কিং পরিষেবা। উপভোক্তাদের আরও উন্নততর পরিষেবা দেওয়ার স্বার্থেই কয়েক ঘণ্টার জন্য পরিষেবা বন্ধ করে রক্ষণাবেক্ষণের কাজ চালানো হবে বলে জানানো হয়ে ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে। এই গোটা সময়টা জুড়ে স্টেট ব্যাঙ্কের সব ধরনের ব্যাঙ্কিং পরিষেবাই বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। তাই ব্যাঙ্কের অনুরোধ, গ্রাহকরা যেন আগেভাগে জরুরি কাজ শেষ রাখেন।

কিন্তু কখন বন্ধ থাকবে পরিষেবা? স্টেট ব্যাঙ্কের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে জানানো হয়েছে, রক্ষণাবেক্ষণের কাজ চলার কারণে আগামিকাল, অর্থাৎ ৪ সেপ্টেম্বর রাত ১০ টা বেজে ৩৫ মিনিট থেকে অনলাইন ব্যাঙ্কিং পরিষেবা পাওয়া যাবে না। অবশ্য ঘুম ভাঙার আগেই পরিষেবা পুনরায় চালু হয়ে যাবে বলে জানিয়েছে ব্যাঙ্ক। পরিষেবা বন্ধ হওয়ার ঠিক তিন ঘণ্টার মাথায়, অর্থাৎ ইংরাজি ৫ সেপ্টেম্ব তারিখে রাত ১ টা বেজে ৩৫ মিনিটে পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। ব্যাঙ্ক কর্তৃপক্ষের আশ্বাস এমনটাই।

এই গোটা সময়টাই স্টেট ব্যাঙ্কের কোনও অনলাইন পরিষেবা ব্যবহার করা যাবে না। ব্যাঙ্ক সূত্রে খবর, ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়োনো অ্যাপ, ইয়োনো লাইট, ইয়োনো বিজনেস, আইএমপিএস ও ইউপিআই পরিষেবা বন্ধ থাকবে। যদিও তিন ঘণ্টা কেটে গেলেই পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছে ব্যাঙ্ক।

উল্লেখ্য, গ্রাহকদের যাতে উন্নততর পরিষেবা দেওয়া যায় সেই জন্য মাঝে মধ্যেই পরিষেবা বন্ধ রেখে রক্ষণাবেক্ষণের কাজ চালায় স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষ। সেই কাজের জন্যই এবারও বন্ধ রাখা হচ্ছে অনলাইন পরিষেবা।

এই প্রসঙ্গেই মনে করিয়ে দেওয়া যায়, সম্প্রতি স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের একটি আকর্ষনীয় সুযোগ দিয়েছে। সেটা হল- নিজস্ব শাখায় না গিয়েও নিজের অ্যাকাউন্ট এক শাখা থেকে অন্য শাখায় স্থানান্তরিত করা যাবে বলে জানিয়েছে ব্যাঙ্ক। অ্যাকাউন্ট হোল্ডাররা YONO SBI, YONO Lite অ্যাপে অনলাইনে SBI পরিষেবার মাধ্যমে অ্যাকাউন্ট ট্রান্সফার করতে পারবেন।

এসবিআই গ্রাহকদের অ্যাকাউন্ট এক শাখা থেকে অন্য শাখায় পরিবর্তন করার জন্য মোবাইল ফোন নম্বর দিতে হবে। YONO SBI অ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট ট্রান্সফার করা যাবে। প্রথমে আপনার মোবাইল ফোনে SBI YONO অ্যাপ লগইন করুন। সেভিংস অ্যাকাউন্ট ট্রান্সফারে যেতে হবে। এরপর আপনার সেভিংস অ্যাকাউন্ট যে শাখায় পরিবর্তন করতে চান তার কোড দিয়ে নতুন শাখায় পরিবর্তন করুন। তবে সিদ্ধান্ত নিশ্চিত করার আগে আপনাকে বিবেচনা করার সময় দেওয়া হবে। আরও পড়ুন: এটাই শেষ সুযোগ, হাতে সময় মাত্র কয়েকটা দিন! এখনই লিঙ্ক করিয়ে ফেলুন প্যান-আধার