Air India: এয়ার ইন্ডিয়ায় ফিরছে লাক্সারি ফিচার, উড়ানে মিলবে বিনামূল্যে ওয়াই-ফাই

Air India Flights: এখনও পর্যন্ত যা খবর, তাতে খুব শীঘ্রই এয়ার ইন্ডিয়ার যাত্রীরা বিমান পরিষেবার ক্ষেত্রে আবারও সেই পুরনো বিলাসিতা ফিরে পেতে চলেছেন। শুধু তাই নয়, উড়ানের সময়ে বিনামূল্যে ওয়াই-ফাই পরিষেবাও পাওয়া যাবে।

Air India: এয়ার ইন্ডিয়ায় ফিরছে লাক্সারি ফিচার, উড়ানে মিলবে বিনামূল্যে ওয়াই-ফাই
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 6:30 AM

নয়া দিল্লি: জেআরডি টাটা যখন বিমান পরিষেবা শুরু করেছিলেন, তখন এয়ার ইন্ডিয়ার (Air India) লাক্সারি ফিচার ও প্রিমিয়াম (উৎকর্ষ মানের) পরিষেবার খ্যাতি বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছিল। পরিস্থিতি এমন ছিল যে অনেক দেশ তাদের এয়ারলাইন্স চালু করার জন্য এয়ার ইন্ডিয়া থেকে প্রয়োজনীয় প্রশিক্ষণ নিয়েছিল। সেই এয়ার ইন্ডিয়া হাতবদল হয়ে আবার টাটা গ্রুপের (TATA) কাছে ফিরে এসেছে। তাই আবার কি সেই পুরোনো দিনের মতো পরিষেবা ফিরে আসতে চলেছে? এখনও পর্যন্ত যা খবর, তাতে খুব শীঘ্রই এয়ার ইন্ডিয়ার যাত্রীরা বিমান পরিষেবার ক্ষেত্রে আবারও সেই পুরনো বিলাসিতা ফিরে পেতে চলেছেন। শুধু তাই নয়, উড়ানের সময়ে বিনামূল্যে ওয়াই-ফাই পরিষেবাও পাওয়া যাবে।

এয়ার ইন্ডিয়ার মালিকানা ফিরে পাওয়ার পর এবার এই উড়ানকে নতুন করে ঢেলে সাজানোর কাজ করছে টাটা গোষ্ঠী। ৬টি ওয়াইড বডি প্লেন আনার বিষয়ে চিন্তাভাবনা চালাচ্ছে এয়ার ইন্ডিয়া। এখনও পর্যন্ত যা খবর, তাতে আগামী কয়েক মাসের মধ্যে, এয়ারবাস ওয়াইড বডি A350 বিমান এয়ার ইন্ডিয়ার পরিষেবার সঙ্গে যুক্ত হতে চলেছে। আর এই বিমান হতে চলেছে বিলাসিতায় ভরপুর। বসার জায়গায় বিলাসবহুল ইনফোটেইনমেন্ট সিস্টেম থাকবে যাত্রীদের জন্য। সেখানে বিমান যাত্রীরা বিনামূল্য়ে ওয়াই-ফাই পরিষেবার সুবিধা পাবেন।

টাটা গোষ্ঠী এয়ার ইন্ডিয়ার ভোল পাল্টে ফেলার জন্য কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করতে চলেছে। এখনও পর্যন্ত যা খবর, প্রায় ৪০ কোটি ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৩ হাজার ৩০০ কোটি টাকা) খরচ করার চিন্তাভাবনা করছে টাটা গোষ্ঠী। এয়ার ইন্ডিয়ার পরিষেবায় যুক্ত হতে চলেছে ৬টি নতুন ওয়াইড বডি বিমান। এর পাশাপাশি যেগুলি ইতিমধ্যেই পরিষেবায় রয়েছে, এমন প্রায় ৪০ টি ওয়াইড বডি বিমান ও ন্যারো বডি বিমানেরও মেকওভারের পরিকল্পনা রয়েছে এয়ার ইন্ডিয়ার। জানা যাচ্ছে, আগামী দুই বছরের মধ্যে ধাপে ধাপে এয়ার ইন্ডিয়ার সমস্ত বিমানের ভোল পাল্টে ফেলার চিন্তাভাবনা করা হচ্ছে। বিমানের ভিতরের দিকে সাজ-সজ্জায় আমূল পরিবর্তন আনার কথা ভাবছে তারা।