FD Interest Rates: ৯.৫ শতাংশ পর্যন্ত সুদ পাবেন এই ব্যাঙ্কের FD-তে

FD Interest Rates: ৯ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে ইউনিটি স্মল ফিন্যান্স ব্যাঙ্ক। প্রবীণ নাগরিকরা পাবেন ৯.৫০ শতাংশ হারে সুদ।

FD Interest Rates: ৯.৫ শতাংশ পর্যন্ত সুদ পাবেন এই ব্যাঙ্কের FD-তে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 7:58 PM

২০২২-২৩ অর্থবর্ষে অনেকবার রেপো রেট বাড়িয়েছে রিজার্ভ ব্য়াঙ্ক অব ইন্ডিয়া (Reserve Bank of India)। আর রেপো রেট বৃদ্ধির ফলে সরকারি ও বেসরকারি ব্যাঙ্কের স্থায়ী আমানতগুলিতেও তার প্রভাব পড়েছে। রেপো রেট বৃদ্ধির পর পরই ফিক্সড ডিপোজিটের উপর সুদের হার (Interest Rates) বাড়িয়েছে ব্যাঙ্কগুলি। এই অর্থবর্ষে ব্য়াঙ্কের আমানতে সুদের হার গড় ৫.৫ শতাংশ থেকে বেড়ে হয়েছে ৭ শতাংশ। এই পরিস্থিতিতে কিছু ব্যাঙ্ক পিপিএফ-এ প্রাপ্ত সুদের হারের থেকে বেশি সুদ দিচ্ছে। পিপিএফ- এ সুদ মেলে ৭.১০ শতাংশ। তবে ইউনিটি স্মল ফিন্যান্স ব্যাঙ্কে বিনিয়োগে তার থেকে বেশি সুদ পাবেন আমানতকারীরা।

সাধারণ আমানতকারীদের ৯ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে ইউনিটি স্মল ফিন্যান্স ব্যাঙ্ক। আর প্রবীণ নাগরিকরা অতিরিক্ত ৫০ বেসিস পয়েন্ট সুদ পাবেন। বার্ষিক ৯.৫০ শতাংশ হারে সুদ পাবেন প্রবীণ নাগরিকরা।

সাধারণ নাগরিকদের জন্য সুদের হার:

১৮১ দিন থেকে ২০১ দিন মেয়াদের স্থায়ী আমানতে ৮.৭৫ শতাংশ পর্যন্ত সুদ দেবে এই ব্যাঙ্ক। ৫০১ দিনের FD-তে ৮.৭৫ শতাংশ সুদ দেওয়া হবে। ১০০১ দিনের মেয়াদের স্থায়ী আমানতে ৯ শতাংশ সুদ পাবেন আমানতকারীরা।

প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার:

প্রবীণ নাগরিকরা অতিরিক্ত ৫০ বেসিস পয়েন্ট সুদ পাবেন। ১৮১ দিন থেকে ২০১ দিনের মেয়াদের স্থায়ী আমানতে ৯.২৫ শতাংশ পর্যন্ত সুদ দেবে এই ব্যাঙ্ক। ৫০১ দিনের FD-তে ৯.২৫ শতাংশ সুদ দেওয়া হবে। আর ১০০১ দিনের মেয়াদের স্থায়ী আমানতে ৯.৫০ শতাংশ সুদ পাবেন প্রবীণ আমানতকারীরা।