IB ACIO Recruitment 2022: ইন্টেলিজেন্স ব্যুরোতে চাকরির বিরাট সুযোগ! রয়েছে অনেকগুলি শূন্যপদ

Intelligence Bureau jobs: তবে সরকারি চাকরির পরীক্ষা নিয়ে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের প্রতি চাকরি প্রার্থীদের বিস্তর অভাব অভিযোগ রয়েছে। তাদের অনেকে দাবি সরকারি চাকরির পরীক্ষা সময়ে হয়না, পরীক্ষা হলে সময়ে ফল বের হয় না অথবা নিয়োগ প্রক্রিয়া ধীর গতিতে চলে।

IB ACIO Recruitment 2022: ইন্টেলিজেন্স ব্যুরোতে চাকরির বিরাট সুযোগ! রয়েছে অনেকগুলি শূন্যপদ
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 4:06 PM

দিন যত যাচ্ছে, চাকরির বাজার ততই খারাপ দিকে এগচ্ছে। করোনা পরিস্থিতির পর বেসরকারি সংস্থায় কর্মরত অনেকেই চাকরি হারিয়েছেন। সরকারি চাকরির যেহেতু নিরাপত্তা আছে, তাই সরকারি চাকরি পাওয়ার ঝোঁক অনেকটাই বাড়ছে। বেসরকারি চাকরি করেও অনেকে সরকারি চাকরির পরীক্ষা পাশের প্রস্তুতি নিচ্ছেন। তবে সরকারি চাকরির পরীক্ষা নিয়ে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের প্রতি চাকরি প্রার্থীদের বিস্তর অভাব অভিযোগ রয়েছে। তাদের অনেকে দাবি সরকারি চাকরির পরীক্ষা সময়ে হয়না, পরীক্ষা হলে সময়ে ফল বের হয় না অথবা নিয়োগ প্রক্রিয়া ধীর গতিতে চলে। এবার সরকারি চাকরি প্রার্থীদের জন্য বড় সুযোগ নিয়ে এল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরো। টেকনিক্যাল পদে নিয়োগ করবে এই স্বরাষ্ট্র দফতের অধীনস্থ এই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। অ্যাসিস্ট্যান্ট সেন্ট্রাল ইন্টেলিজেন্স অফিসার গ্রেড-২ পদে নিয়োগ করা হবে। ১৬ এপ্রিল থেকে আবেদনকারীরা এই পদে আবেদন করতে পারবেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের অফিসিয়াল ওয়েবসাইট mha.gov.in -এ শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশিত হবে।

এই পদে আবেদনের জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়়

  1. এই পদে আবেদনের জন্য অবশ্যই গেট স্কোর থাকতে হবে। ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন বা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি বা কম্পিউটার সায়েন্স বা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং পাশ করা থাকলে এই পদে আবেদন করা যাবে।
  2. ইলেক্ট্রনিক্স বা পদার্থবিদ্যায় স্নাতকোত্তর পাশ করা থাকলেও এই পদে আবেদন করা যাবে।
  3. মোট ১৫০ টি শূন্যপদে নিয়োগ হবে। কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি পদে ৫৬ টি এবং ইলেক্ট্রনিক্স ও কমিউনিকেশন পদে ৯৪ টি শূন্যপদ রয়েছে।
  4. এই পদে যারা আবেদন করতে চান, তাদের প্রতিনিয়ত mha.gov.in ওয়েবসাইট দেখতে বলা হচ্ছে। দ্রুতই এই ওয়েবসাইটে আবেদন করার লিঙ্ক পাওয়া যাবে। চাকরিপ্রার্থীদের ওয়েবসাইটে নজর রাখতে বলা হয়েছে।

আরও পড়ুন West Bengal Teacher Recruitment: শিক্ষক নিয়োগ করতে চলেছে রামকৃষ্ণ মিশন, আবেদনপত্র ডাউনলোড করুন এখানে