৩৩০ শূন্যপদে শুরু নিয়োগ, স্নাতক হলেই করা যাবে আবেদন

Recruitment in Kolkata Police: কলকাতা পুলিশের সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ শুরু হয়েছে। অনলাইনে আবেদন করা যাবে।

৩৩০ শূন্যপদে শুরু নিয়োগ, স্নাতক হলেই করা যাবে আবেদন
ফাইল ছবি

৩৩০ টি শূন্যপদে নিয়োগ করবে কলকাতা পুলিশ। সাব ইনস্পেক্টর ও সার্জেন্ট পদে এই নিয়োগ হবে। বিজ্ঞপ্তি জারি করেছে কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের ওয়েবসাইট wbpolice.gov.in -এ এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইন ও অফলাইন, দু’ভাবেই আবেদন জমা দেওয়া যাবে। গত ১৯ জুলাই থেকে আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৯ অগাস্ট।

যোগ্যতা:
১. বয়স: আবেদনকারীর বয়স অন্তত ২০ হতে হবে। ১.০১.২০২১-এর আগে বয়স ২৭-এর বেশি হওয়া চলবে না। অতিক্রম করা চলবে না। তফশিলি জাতি ও উপজাতিদেরর ক্ষেত্রে এই বয়স সাধারণের থেকে ৫ বছর বেশি হতে পারে। ওবিসিদের ক্ষেত্রে এই বয়সে ৩ বছরের ছাড় রয়েছে।

২. শিক্ষাগত যোগ্যতা: চাকরিপ্রার্থীদের অবশ্যই স্নাতক হতে হবে। কোনও অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি নিতে হবে।

৩. ভাষা: আবেদনকারীকে অবশ্যই বাংলা পড়তে, বলতে ও লিখতে জানতে হবে। তবে দার্জিলিং, কালিম্পংয়ের স্থায়ী বাসিন্দাদের জন্য এই বাধ্যবাধকতা নেই।

কোন পদে কত নিয়োগ?

সাব ইন্স্পেক্টর অফ পুলিশ পদের জন্য ১৮১ জনকে নিয়োগ করা হবে। ২৭জন মহিলা নেওয়া হবে সাব ইনস্পেক্টর পদে। সার্জেন্ট পদে ১২২ জনকে নিয়োগ করা হবে।

কী ভাবে নিয়োগ হবে?

কোন পরীক্ষা নেওয়া হবে তা জানতে ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট http://wbpolice.gov.in-এ নজর রাখতে হবে। চাকরিপ্রার্থীদের ওই ওয়েবসাইটে আবেদন করতে হবে। ২৭০ টাকা দিয়ে এই চাকরির জন্য আবেদন করতে হবে। তফশিলি জাতি ও উপজাতিদের ক্ষেত্রে এই আবেদনের ফি ২০ টাকা। ডেবিট, ক্রেডিট কার্ড ছাড়াও নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে অনলাইনে এই টাকা জমা দেওয়া যাবে। চাকরির বিষয়ে বিস্তারিত জানতে http://wbpolice.gov.in ওয়েবসাইটে যেতে হবে। আরও পড়ুন: জায়গা বাঁচাতে জলাধারের নীচেই সুড়ঙ্গ! জলে ১ সপ্তাহ ধরে বন্দী রইল ১৪ শ্রমিক, নির্মম পরিণতি অবশেষে

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla