West Bengal Job: জেলা আদালতে চাকরির সুযোগ এইট পাশে

West Bengal job: বিজ্ঞপ্তি অনুযায়ী ঝাড়গ্রাম জেলা আদালতে মোট ৫৫টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এর মধ্যে ইংলিশ স্টেনোগ্রাফার পদে ১জন, লোয়ার ডিভিশন ক্লার্ক পদে ২২জন, প্রসেস সার্ভার পদে ১জন, পিওন/নাইট গার্ড পদে ২৮ জন এবং সুইপার পদে ৩ জন কর্মী নিয়োগ করা হবে।

West Bengal Job: জেলা আদালতে চাকরির সুযোগ এইট পাশে
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 5:09 PM

কলকাতা: চাকরি প্রার্থীদের জন্য সুখবর। সম্প্রতি প্রকাশিত হয়েছে রাজ্যের জেলা আদালতে গ্রুপ-সি এবং ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। এই পদে অষ্টম শ্রেণি এবং মাধ্যমিক পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। এই নিয়োগ করা হবে ঝাড়গ্রাম জেলা আদালতে। যে কোনও ভারতীয়ই এই পদে আবেদন করতে পারবেন।

২৩ সেপ্টেম্বর ২০২১ এ প্রকাশিত ওই বিজ্ঞপ্তি অনুযায়ী যেসব পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল – ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রুপ-বি), লোয়ার ডিভিশন ক্লার্ক (গ্রুপ-সি), প্রসেস সার্ভার (গ্রুপ-সি), পিওন/নাইট গার্ড (গ্রুপ-ডি), সুইপার (গ্রুপ-ডি)।

পদ অনুযায়ী মূল বেতন

উপরোক্ত পদগুলির জন্য নিম্নক্তো বেতন ধার্য করা হয়েছে। ইংলিশ স্টেনোগ্রাফার: ৩২,১০০-৩৮,৪০০ টাকা লোয়ার ডিভিশন ক্লার্ক: ২২,৭০০ – ৩৬,৪০০ টাকা প্রসেস সার্ভার: ২১,০০০ – ৩৩,৭০০ টাকা পিওন/নাইট গার্ড: ১৭,০০০ – ২৫,৬০০ টাকা সুইপার: ১৭,০০ – ২৫,৬০০ টাকা

মোট শূন্যপদ

বিজ্ঞপ্তি অনুযায়ী ঝাড়গ্রাম জেলা আদালতে মোট ৫৫টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এর মধ্যে ইংলিশ স্টেনোগ্রাফার পদে ১জন, লোয়ার ডিভিশন ক্লার্ক পদে ২২জন, প্রসেস সার্ভার পদে ১জন, পিওন/নাইট গার্ড পদে ২৮ জন এবং সুইপার পদে ৩ জন কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি

প্রায় একমাস আগে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনও পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি প্রকাশিত করেনি। তবে জানা গিয়েছে খুব শিঘ্রই পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। তবে বিজ্ঞপ্তি অনুযায়ী লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। অন্যদিকে প্রসেস সার্ভার পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ। পিওন/নাইট গার্ড পদে আবেদন করার জন্য আবেদনকারীদের অষ্টম শ্রেণি পাশ করতে হবে। ইংলিশ স্টেনোগ্রাফার পদে আবেদন করার জন্য প্রার্থীদের স্নাতক হওয়ার পাশাপাশি স্টেনোগ্রাফিতে নির্দিষ্ট সংখ্যক শব্দের গতি থাকা আবশ্যিক।

উপরোক্ত পদগুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের সরাসরি অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের কলকাতা হাইকোর্টের ওয়েবসাইট www.calcuttahighcourt.gov.in-এ গিয়ে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া দ্রুতই শুরু হবে। আবেদনকারীদের একটি বৈধ মোবাইল নম্বর এবং বৈধ ইমেল আইডি থাকা আবশ্যিক। অনলাইনে আবেদন করার সময় আবেদনকারীদের সমস্ত নথীপত্রের প্রতিলিপি এবং স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে।

আরও পড়ুন: Gold Investment Plan: মাত্র ৫০০ টাকায় কিনতে পারেন সোনা! সোনায় বিনিয়োগ করে পাবেন দুর্দান্ত রিটার্ন