Assam Assembly Election 2021: ‘জমি মাফিয়াদের গুরুত্ব বেশি’ বিজেপি ছেড়েই বিস্ফোরক বিধায়ক

আসন্ন বিধানসভা নির্বাচনে (Assam Assembly Election 2021) টিকিট না পেয়েই বিজেপি (BJP) থেকে পদত্যাগ করলেন হোজাইয়ের বিধায়ক শিলাদিত্য দেব(Shiladitya Dev)। তাঁর অভিযোগ, ৩০ বছর ধরে দলের সঙ্গে যুক্ত থাকার পরও বর্তমানে পুরনো কর্মীদের গুরুত্ব দেওয়া হচ্ছে না।

Assam Assembly Election 2021: 'জমি মাফিয়াদের গুরুত্ব বেশি' বিজেপি ছেড়েই বিস্ফোরক বিধায়ক
শিলাদিত্য দেব। ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 11, 2021 | 11:53 AM

গুয়াহাটি: নির্বাচনের আগেই দলের মাঝে ডামাডোল সামলাতেই নাজেহাল হচ্ছে বিজেপি (BJP)। বিধানসভা নির্বাচনে টিকিট না মেলায় এবার দল ছাড়লেন অসমের বিজেপি বিধায়ক শিলাদিত্য দেব(Shiladitya Dev)। দলে পুরনো কর্মীদের কোনও গুরুত্ব নেই, এই অভিযোগ করেই তিনি জানান, এবারের বিধানসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবেই লড়বেন।

মঙ্গলবারই বিজেপি দ্বিতীয় দফার নির্বাচনের জন্য তিনজনের প্রার্থী তালিকা প্রকাশ করে। সেখানে দেখা যায়, হোজাই (Hojai) থেকে শিলাদিত্য দেবের বদলে প্রার্থী হিসাবে দাঁড় করানো হবে রামকৃষ্ণ ঘোষ(Ramakrishna Ghosh)-কে। দলের এই ঘোষণার পরই ক্ষোভে ফেটে পড়েন শিলাদিত্য। তিনি বলেন, “আমি ইতিমধ্যেই দলে ইস্তফাপত্র জমা দিয়েছি। এটা কোনও সোজা কাজ ছিল না। বিগত ৩০ বছর ধরে আমি বিজেপির সঙ্গে কাজ করছি। এবার আমি নির্দল প্রার্থী হিসাবেই নির্বাচনে লড়ব।”

রামকৃষ্ণ ঘোষকে আক্রমণ করে তিনি বলেন, “আমার বদলে জমি মাফিয়া ও একাধিক অপরাধমূলক কাজকর্মের যুক্ত ব্যক্তিকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। হোজাইয়ের মানুষ এদের হাতে কখনওই সুরক্ষিত থাকবে না। যদি কংগ্রেস জেতে, তবে এই অঞ্চল আজমলের হোজাই হিসাবে পরিচিত হবে।”

আরও পড়ুন: সংসদে তুমুল হট্টগোল বিরোধীদের, মুলতুবি হল চলতি সপ্তাহের অধিবেশন

দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে তিনি বলেন, “বিজেপি এখন আর অটল বিহারী বাজপেয়ী, দীনদয়াল উপাধ্যায়, প্রমোদ মহাজন, লালকৃষ্ণ আদবাণীর দল নেই। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ফ্যান, কিন্তু অবাক হয়ে যাচ্ছি যে দলের অন্দরের এই বিষয়গুলি আদৌই তাঁর কাছে গিয়ে পৌঁছয় কিনা। প্রধানমন্ত্রী সবকা সাথ, সবকা বিকাশ নিয়েই ব্যস্ত, এদিকে তৃণমূলস্তরের কর্মীদেরই ভুগতে হচ্ছে। সহকর্মীদের নিয়ে আমার কোনও ক্ষোভ নেই, তবে হিন্দু রিফিউজি, সিএএ(CAA), এনআরসি(NRC) নিয়ে কথা বলি বলেই আমায় জায়গা দেওয়া হল না।”

হোজাইয়ের অধিকাংশ বাসিন্দাই হিন্দু হওয়ায় বরাবরই হিন্দু সংরক্ষণ নিয়ে সরব হয়েছিলেন প্রাক্তন বিধায়ক। সেই প্রসঙ্গই টেনে তিনি বলেন, “মুসলিম নেতারা আমার বিরুদ্ধে একগাদা মামলা করেছে। আমি যখনই আদালতে গিয়েছি, কোনও সুরক্ষা দেওয়া হত না। আজ আমায় একা ছেড়ে দেওয়া হল। তবে নিজের মানুষদের উপর বিশ্বাস রয়েছে আমার। বিজেপি ৩০ বছরে আমায় এটাই শিখিয়েছে যে দেশ আগে, দল পরে। তবে দলের শীর্ষ নেতৃত্বই সেই কথা ভুলে গিয়েছে।”

আরও পড়ুন: মমতাকে কেন্দ্রীয় নিরাপত্তা দিতে প্রস্তুত স্বরাষ্ট্র মন্ত্রক