PM Modi on Assembly Election 2022: ‘১৪’র মতো গেরুয়া ঝড় দেখতে পাচ্ছি’, বিরোধীদের সমালোচনায় কান দিতে নারাজ নমো

Assembly Election 2022: নরেন্দ্র মোদী বলেন, "আমরা উত্তর প্রদেশে দারুণ সাড়া পাচ্ছি। এটা খুব ভাল। ২০১৪ সালে আমরা যেমন গেরুয়া ঝড় দেখেছিলাম, সেই রকমই ঢেউ দেখতে পাচ্ছি গোয়া, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডে।

PM Modi on Assembly Election 2022: '১৪'র মতো গেরুয়া ঝড় দেখতে পাচ্ছি', বিরোধীদের সমালোচনায় কান দিতে নারাজ নমো
দিল্লির আশ্রমে যাবেন প্রধানমন্ত্রী। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 7:06 AM

নয়া দিল্লি: সপ্তাহের প্রথম দিনেই সরগরম রাজনৈতিক ময়দান। আজ, ১৪ ফেব্রুয়ারি একইসঙ্গে তিন রাজ্য, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড ও গোয়ায় বিধানসভা নির্বাচন (Assembly Election 2022) হতে চলেছে। এর মধ্যে উত্তর প্রদেশে দ্বিতীয় দফার ভোট গ্রহণ (Uttar Pradesh Second Phase Voting) পর্ব আজ, বাকি দুই রাজ্যে এক দফাতেই ভোটপর্ব সাঙ্গ করা হবে। তিন রাজ্যেই ক্ষমতায় বিজেপিই থাকায়, নির্বাচন শুরুর আগে শনিবার দলীয় কর্মীদের মনোবল জোগালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি বলেন, ২০১৪ সালে যেরকম গেরুয়া ঝড় উঠেছিল, একইভাবে উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড ও গোয়াতেও এবারের বিধানসভা নির্বাচনে বিজেপিই ঝড় তুলবে।

২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি কেবল উত্তর প্রদেশ থেকেই ৭০টিরও বেশি আসনে জয়ী হয়েছিল। এই কারণেই উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনও অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এখান থেকেই আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জয়ের পথ প্রশস্ত হয়ে যাবে। তিন রাজ্যে নির্বাচন শুরুর আগেও তাই সেই বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শনিবার তিনি বলেন, “আমরা উত্তর প্রদেশে দারুণ সাড়া পাচ্ছি। এটা খুব ভাল। ২০১৪ সালে আমরা যেমন গেরুয়া ঝড় দেখেছিলাম, সেই রকমই ঢেউ দেখতে পাচ্ছি গোয়া, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডে। আমি এখনও পঞ্জাব ও মণিপুরে যাইনি, তবে ওখান থেকে যে রিপোর্ট পাচ্ছি, তা ইতিবাচকই।”

এর আগে গত সপ্তাহেই প্রধানমন্ত্রী সংবাদ সংস্থা এএনআই-কে বলেছিলেন যে পাঁচটি রাজ্যেই সংখ্যাগরিষ্ঠতা তৈরি করবে বিজেপি। তিনি বলেছিলেন, “সাধারণ মানুষের কাছ থেকে বিপুল জনসমর্থন পাচ্ছি। কিন্তু কয়েকজন আগে থেকেই আমাদের বিরুদ্ধে রাজনৈতিক স্বার্থ নিয়ে প্রচার চালাচ্ছে। এটা খুবই সাধারণ যে এই ধরনের লোকেরা আমাদের উপর রেগে আছে জনগণের এত ভালবাসা পাওয়ার জন্য। কিন্তু সব মিলিয়ে বলতেই পারি যে সাধারণ মানুষ বিজেপির স্বপক্ষেই রয়েছে।”

উত্তরাখণ্ডে প্রচারে গিয়ে নরেন্দ্র মোদী বিরোধী দলগুলিকেও এক হাত নেন। বিজেপি সরকারের সঙ্গে পূর্ববর্তী সরকারের তুলনা টেনে তিনি বলেন, “সাধারণ জীবনে সমালোচনা খুবই স্বাভাবিক, জীবনেরই একটি অংশ। কে কী বলল, এই চিন্তাভাবনার জালে জড়িয়ে পড়তে চাই না আমরা। কে কী সমালোচনা করল, তা শোনার জন্য আমি কখনও সময় নষ্ট করি না। সংসদের দুই কক্ষেই আমি এই মূল্যবোধকেই তুলে ধরার চেষ্টা করি। সেই কারণেই আমার বক্তব্যগুলি বাস্তব ও তথ্যনির্ভর হয়।”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা