TMC in Goa: গোয়ার সব রাজনৈতিক দলের সঙ্গেই বিজেপির জোট রয়েছে, দাবি সাংসদ মহুয়া মৈত্রের

Mahua Moitra: মহুয়া এদিন বলেন, "গোয়ার সব রাজনৈতিক দলে সঙ্গে বিজেপির অলিখিত জোট রয়েছে। বিজেপিকে হারাতে চাইলে কংগ্রেসকে ভোট দিয়ে কোনও লাভ নেই। কারণ এত বছর ধরে কংগ্রেস গোয়াতে কিছুই করেনি।

TMC in Goa: গোয়ার সব রাজনৈতিক দলের সঙ্গেই বিজেপির জোট রয়েছে, দাবি সাংসদ মহুয়া মৈত্রের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 5:38 PM

পানাজি: জাতীয় রাজনীতিতে নিজেদের ভিত পোক্ত করতে গোয়াকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে তৃণমূল (Trinamool Congress)। সম্প্রতি, গোয়াতে (Goa) দলকে আরও শক্তিশালী করতে তিনদিনের গোয়া সফরে এসেছিলেন পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মমতার গোয়া সফরের পরই, মমতা-অভিষেকের বিশেষ আস্থাভাজন হিসেবে পরিচিক কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Moitra) গোয়ার দায়িত্ব তুলে দেয় দল। দায়িত্ব পাওয়ার পরেই সেখানে গিয়ে স্থানীয় নেতৃত্বের সঙ্গে একের পর এক বৈঠক করে প্রস্তুতি যাচাইয়ে ব্যস্ত তৃণমূল সাংসদ। এহেন মহুয়াই এবার বিজেপিকে একহাত নিলেন।

আজ, মহুয়া অভিযোগ করেন গোয়ার সব রাজনৈতিক দলের সঙ্গেই বিজেপির জোট রয়েছে। দলের সর্বোচ্চ নেত্রীর দেখানো পথেই কংগ্রেসকেও আক্রমণ করতে ছাড়েননি সাংসদ। তিনি অভিযোগ করেন, এতদিন ধরে কংগ্রেস গোয়াতে কিছুই করেনি। সাংবাদিকদের মুখোমুখি বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডাকেও এদিন চড়া সুরে আক্রমণ করেন মহুয়া। তৃণমূল সাংসদের অভিযোগ, বাংলায় তৃণমূলের কাছে হারের পর থেকেই গোয়াতেও অকারণে তৃণমূলকে নিশানা করছেন তারা। গোয়া সফরের সময়ই মমতা জানিয়েছিলেন আগামী বছরে গোয়া বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবে তাঁর দল।

মহুয়া এদিন বলেন, “গোয়ার সব রাজনৈতিক দলে সঙ্গে বিজেপির অলিখিত জোট রয়েছে। বিজেপিকে হারাতে চাইলে কংগ্রেসকে ভোট দিয়ে কোনও লাভ নেই। কারণ এত বছর ধরে কংগ্রেস গোয়াতে কিছুই করেনি। কংগ্রেস নেতা পি চিদম্বরম একদিন এই রাজ্যে এসে রাস্তায় হেঁটে বেরালেই কোনও লাভের লাভ হবেনা। আমি প্রত্যেক দিনের জন্য এখানে আছি, কংগ্রেস নেতা এখানে একদিনের জন্য আসবেন, আবার চলে যাবেন।” সম্প্রতি, মুদ্রাস্ফীতি প্রতিবাদে গোয়াতে সভা করেছিল কংগ্রেস, সেখানেই উপস্থিত ছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী চিদম্বরম। তিনি কংগ্রেসের পক্ষ থেকে গোয়ার নির্বাচনী পর্যবেক্ষকও বটে। সাংবাদিক সম্মলনে সেই প্রসঙ্গই টেনে আনেন মহুয়া।

এদিন গোয়ার অনুন্নয়ন নিয়ে কথা বলতে শোনা যায় তৃণমূল সাংসদকে। তিনি বলেন গোয়ার প্রাকৃতিক সৌন্দর্য বিনষ্ট হচ্ছে, কলা আকাডেমি প্রকল্পের কাজও অসমাপ্ত, ওল্ড গোয়া প্রত্নতাত্ত্বিকভাবে সুরক্ষিত এলাকাতে বেআইনি নির্মাণ গড়ে উঠেছে, এই নিয়ে কোনও দলেরই কোন ভ্রুক্ষেপ নেই। তিনি বলেন, “কংগ্রেস প্রতিটি ইস্যু সম্পর্কেই অবগত, কিন্তু এই গুলি নিয়ে উপযুক্ত প্রশ্ন করতে কংগ্রেসকে কখনও শোনা যায়নি।” সম্প্রতি, গোয়া সফরে এসে বিজেপি সভাপতি জে পি নাড্ডা জানিয়েছিলেন বাংলার তৃণমূল রাজে কোনও আইন শৃঙ্খলা নেই। সেই প্রসঙ্গে মহুয়া এদিন বলেন, “কে জে পি নাড্ডা? তিনি কয়েকদনি আগে বাংলার নির্বাচনের সময়ও রাজ্যে গিয়ে একই অভিযোগ তুলেছিলেন, কিন্তু বাংলার মানুষ তাঁদের প্রত্যাখ্যান করেছে।”

আরও পড়ুন Corona Outbreak: ১০ থেকে ৮ হাজারে নামল একদিনে করোনা আক্রান্তের সংখ্যা! সুস্থ হয়ে ওঠার সংখ্যাও তুলনামূলক বেড়েছে