Corona Outbreak: ১০ থেকে ৮ হাজারে নামল একদিনে করোনা আক্রান্তের সংখ্যা! সুস্থ হয়ে ওঠার সংখ্যাও তুলনামূলক বেড়েছে

India Corona Cases: গত ২৪ ঘন্টায় দেশে (India) আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩১৮ জন।

Corona Outbreak: ১০ থেকে ৮ হাজারে নামল একদিনে করোনা আক্রান্তের সংখ্যা! সুস্থ হয়ে ওঠার সংখ্যাও তুলনামূলক বেড়েছে
করোনা সংক্রমণ বাড়ছে রাজ্যে। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 12:20 PM

নয়া দিল্লি : গত কয়েকদিন ধরেই সংক্রমণ কখনও আট হাজার কখনও নয় হাজার কখনও বা দশ হাজারের নীচে ঘোরাঘুরি করছিল। এরপর গতকালের তুলনায় আজ সেই সংক্রমণ প্রায় ২১ শতাংশ কমে আট হাজার দাঁড়াল। তবে এখনই পিছু ছাড়ছে না করোনা (Corona)। ইতিমধ্যে আবিষ্কৃত হয়েছে করোনার নতুন স্ট্রেন। যার কারণে চিন্তার ভাঁজ বিশেষজ্ঞদের কপালে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে (India) আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩১৮ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ১০ হাজার ৫৪৯ জন। একদিনে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেড়েছে। করোনাকে জয় করেছেন ১০ হাজার ৯৬৭ জন। করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৮৮ হাজার ৭৯৭ জন।

শুক্রবারের বুলেটিন অনুযায়ী, দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩ হাজার ১১৪ জন। মোট সক্রিয় রোগী ১ লক্ষ ৭ হাজার ১৯ জন। তবে ধীরে ধীরে ফের বেড়েছে মৃত্যু। একদিনে করোনার বলি ৪৬৫ জন।

এখনও সংক্রমণের নিরিখে কেরলে(Kerala)সংক্রমণ সর্বোচ্চ। সেই রাজ্যে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৪ হাজার ৬৭৭ জন। মৃত্যু হয়েছে ৩৮৮ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের কোনও খবর মেলেনি। তবে একদিনে মৃত্যু হয়েছে ৩৪ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪০২ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৭৪৬ জন।

বিগত তিন থেকে চার মাসের পরিসংখ্যান লক্ষ করলে দেখা যাবে দেশের বাকি রাজ্যগুলির তুলনায় উত্তর প্রদেশে কিন্তু করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রিত। দেশের মধ্যে সবচেয়ে বড় রাজ্য হওয়ার দরুণও সেখানে আক্রান্তের সংখ্যা কিন্তু তুলনামূলক অনেক কম।গত ২৪ ঘণ্টায় সেই রাজ্যে আক্রান্ত হয়েছেন মাত্র ৪ জন। কারও মৃত্যু হয়নি। রাজধানী দিল্লিতে একদিনে আক্রান্ত হয়েছেন ২৩ জন।

এই রাজ্যে দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে। বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে শুক্রবার সকাল ৯ টার মধ্যে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭১০ জন। মৃত্যু হয়েছে ৯ জনের। শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিনে এই তথ্য তুলে ধরা হয়েছে। এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৭২১ জন। সুস্থতার হার ৯৮.৩১ শতাংশ। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭ হাজার ৯১৭ জনের। পজিটিভিটি রেট ১.৮৭ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৮৪৭।

সামনে এসেছে করোনার নতুন ভ্যারিয়েন্টের কথা। দক্ষিণ আফ্রিকায় এর দাপাদাপিও শুরু হয়েছে। নাম দেওয়া হয়েছে সুপার ভ্যারিয়েন্ট। তবে করোনার নতুন ভ্যারিয়েন্ট (New Variant of COVID-19) নিয়ে সতর্কবার্তা ছাড়া আপাতত আর কিছুই বলার নেই কেন্দ্রের। দক্ষিণ আফ্রিকায় (South Africa) প্রথম খোঁজ পাওয়া এই ভ্যারিয়েন্ট নিয়ে এখনও বিশেষ কিছু তথ্য জানতে না পারায়, এখনই কিছু বলা সম্ভব নয়, শুক্রবার এমনটাই জানানো হল বিদেশমন্ত্রকের (Ministry of External Affairs) তরফে।

আরও পড়ুন: External Ministry on Omicron Variant: ‘প্রাথমিক স্তরেই রয়েছে বিষয়টি’, করোনার নতুন ভ্যারিয়েন্টের প্রভাব নিয়ে সংশয়ে কেন্দ্রও!