Arvind Kejriwal on Punjab Poll: ‘ফোন করে ধন্যবাদ জানিয়েছেন মহিলারা’, নির্বাচনী প্রতিশ্রুতির সমালোচনার পাল্টা জবাব কেজরীবালের

Arvind Kejriwal hits back at Opposition: নির্বাচনী প্রতিশ্রুতির সমালোচনার জবাবে কেজরীবাল বলেন, "পঞ্জাবে এই প্রতিশ্রুতি দেওয়ার পর থেকেই হাজার হাজার মহিলা ফোন করছেন এবং জানাচ্ছেন এই প্রতিশ্রুতিতে তারা কতটা খুশি।"

Arvind Kejriwal on Punjab Poll: 'ফোন করে ধন্যবাদ জানিয়েছেন মহিলারা', নির্বাচনী প্রতিশ্রুতির সমালোচনার পাল্টা জবাব কেজরীবালের
বিরোধীদের কড়া জবাব কেজরীবালের। ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Nov 28, 2021 | 11:59 AM

নয়া দিল্লি: হাতে গোনা কয়েক মাস বাকি পঞ্জাব বিধানসভা নির্বাচনের (Punjab Assembly Election 2022)। ইতিমধ্যেই কোমর বেঁধে প্রচারে নেমে পড়েছে শাসক-বিরোধী দলগুলি। গত সপ্তাহেই পঞ্জাবে (Punjab) গিয়ে আম আদমি পার্টি(Aam Admi Party)-র হয়ে প্রচার সেরে এসেছেন দলনেতা তথা দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। প্রচারে গিয়ে রাজ্যের মহিলাদের প্রতি মাসে এক হাজার টাকা করে দেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা নিয়ে আক্রমণ শুরু করেছে কংগ্রেস সহ অন্যান্য দলগুলি। এবার সমালোচকদের কড়া জবাব দিলেন কেজরীবাল।

প্রতি মাসে পঞ্জাবে ১৮ বছরের উর্ধ্ব সকল মহিলাদের এক হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে কটাক্ষের জবাবে কেজরাবাল বলেন, “কংগ্রেস, বিজেপি ও আকালি দল আমার সমালোচনা করে বলছে যে, সরকার যদি এই প্রকল্প গ্রহণ করে, তবে ভাঁড়ার শূন্য হয়ে যাবে। বছরের পর বছর ধরে যে দল বংশ পরম্পরায় শাসন করে আসছে, তারা ইতিমধ্যেই ভাঁড়ার খালি করে দিয়েছে।”

সোশ্যাল মিডিয়াতেও কেজরীবালের প্রতিশ্রুতি নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। প্রশ্ন উঠেছে, মহিলাদের ক্ষমতায়নের জন্য আদৌই কি এটি সঠিক পদ্ধতি? যাবতীয় প্রশ্নের জবাবে কেজরীবাল বলেন, “পঞ্জাবে এই প্রতিশ্রুতি দেওয়ার পর থেকেই হাজার হাজার মহিলা ফোন করছেন এবং জানাচ্ছেন এই প্রতিশ্রুতিতে তারা কতটা খুশি।”

দিল্লিতে ঝাটা দিয়ে সমস্ত দলকে সাফ করার পরই বাকি রাজ্যের দিকে পা বাড়িয়েছে আম আদমি পার্টি। পঞ্জাবে গত বিধানসভা নির্বাচনে অংশ নিলেও দলের ফল খুব একটা ভাল ফল করতে পারেনি। সম্প্রতি দলের তরফে তা স্বীকারও করে নেওয়া হয়।

গত সপ্তাহে পঞ্জাবে দুদিনের সফরে গিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। মোগায় গিয়ে তিনি প্রত্যেক রাজ্যবাসীকে ৩০০ ইউনিট অবধি বিনামূল্যে বিদ্যুৎ বিনামূল্যে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এছাড়াও ২৪ ঘণ্টা জল সরবরাহ, সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধের ব্যবস্থা করা হবে বলেই জানিয়েছেন তিনি।

আসন্ন বিধানসভা নির্বাচনে জয়ী হলে রাজ্যবাসীকে বিনামূল্যে তীর্থযাত্রার সুযোগ করে দেবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন আপ নেতা। কেজরীবাল জানিয়েছেন, দিল্লিতে ইতিমধ্যেই এই প্রকল্প আনা হয়েছে। আম আমি পার্টি যদি এখানেও জয়ী হয়, তবে বিনামূল্যে পঞ্জাবের প্রবীণ নাগরিকদের অযোধ্যা যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে। মুসলিম ভাইদের জন্য আজমের শরিফে যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে এবং শিখ ভাইদের জন্য কর্তারপুর করিডরে যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে।

এদিকে, কংগ্রেসকেও আক্রমণ করে তিনি বলেছেন, ঞ্জাববাসীরা চাইলেই কংগ্রেসকে ভোট দিতে পারেন। টুইটেই কংগ্রেসকে খোঁচা মেরে তিনি বলেন, “যারা পঞ্জাবের স্কুল ও বর্তমান শিক্ষাব্যবস্থা নিয়ে খুশি, তারা কংগ্রেসকে ভোট দিন। আর যদি আপনারা দিল্লির মতো আপনাদের রাজ্যেও দারুণ শিক্ষাব্যবস্থা চান, তবে আম আদমি পার্টিকে ভোট দিন।”

আরও পড়ুন: Odisha Covid positive case: মেয়েদের সরকারি স্কুলে করোনার হানা, একসঙ্গে করোনা আক্রান্ত ২৫ জন ছাত্রী

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla