Arvind Kejriwal on Punjab Polls: ‘চারিদিকে একই খেলা চলছে’, সবার আগে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করবে আপ-ই, দাবি কেজরীর

AAP will Announce CM Candidate Soon: নির্বাচনী প্রতিশ্রুতি নকল করার অভিযোগে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী চন্নিকে আক্রমণ করেছেন অরবিন্দ কেজরীবাল। তিনি বলেছেন,"এখানে একজন নকল কেজরীবাল ঘুরে বেড়াচ্ছে। পঞ্জাবে আমি যাই-ই প্রতিশ্রুতি দিচ্ছি, সেটাই দু'দিন পর উনি নকল করছেন।"

Arvind Kejriwal on Punjab Polls: 'চারিদিকে একই খেলা চলছে', সবার আগে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করবে আপ-ই, দাবি কেজরীর
শিক্ষা ব্যবস্থা নিয়েও আক্রমণ আপ নেতা অরবিন্দ কেজরীবালের। ছবি: টুইটার

চণ্ডীগঢ়: নির্বাচনের ময়দানে তুলনামূলকভাবে নতুন হলেও, প্রচারে কংগ্রেস(Congress)-বিজেপি(BJP)-কে টেক্কা দিচ্ছেন দিচ্ছে আম আদমি পার্টি(Aam Admi Party)। মঙ্গলবারই দলের নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal) জানান, আসন্ন পঞ্জাব বিধানসভা নির্বাচন(Punjab Assembly Election 2022)-র জন্য কংগ্রেস বা বিজেপির আগেই তারা মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করবেন।

মঙ্গলবারই একটি সাংবাদিক বৈঠকে কেজরীবাল বলেন, “প্রতিটা দলই নির্বাচনের ঠিক মুখে মুখ্যমন্ত্রী পদ প্রার্থীর নাম ঘোষণা করে। অনেক সময় নির্বাচনের আদর্শবিধি জারি হয়ে যাওয়ার পরও মুখ্যমন্ত্রী পদ প্রার্থীর নাম ঘোষণা করা হয়।” এই প্রসঙ্গে তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং(Amarinder Singh)-র তুলনাও টেনে আনেন, গত নির্বাচনের এক সপ্তাহ আগে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা করা হয়েছিল।

আসন্ন বিধানসভা নির্বাচনে কংগ্রেস ও বিজেপির তরফে এখনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে রহস্য রাখায়, তা কটাক্ষ করেই অরবিন্দ কেজরীবাল বলেন, “পঞ্জাব কংগ্রেস জানাচ্ছে না যে চরণজিৎ সিং চন্নি, সুখজিন্দর সিং রানধাওয়া নাকি নভজ্যোত সিং সিধু মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন। উত্তর প্রদেশেও শাসক দল বিজেপি বলছে না যে এবারও যোগী আদিত্যনাথই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন নাকি অন্য কেউ। উত্তরাখণ্ড ও গোয়াতেও একই খেলা চলছে। তবে চিন্তা নেই, আমরা বাকি দলের আগেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করব।”

সোমবারই পঞ্জাবে দুদিনের সফরে গিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। পঞ্জাবের মোগায় তিনি আম আদমি পার্টির ‘মিশন পঞ্জাব’ কর্মসূচির উদ্বোধন করেন। পঞ্জাবের অটোচালকদের সঙ্গে দীর্ঘক্ষণ কথাবার্তা, এমনকি তাদের আমন্ত্রণে একসঙ্গে বসে খাবারও খান তিনি। এদিকে, সেদিন সকালেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা চরণজির সিং চন্নিও অটোচালকদের সঙ্গে দেখা করেন এবং বকেয়া চালানের টাকা মাফ করে দেওয়ার ঘোষণা করেন।

নির্বাচনী প্রতিশ্রুতি নকল করার অভিযোগে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী চন্নিকে আক্রমণ করেছেন অরবিন্দ কেজরীবাল। তিনি বলেছেন,”এখানে একজন নকল কেজরীবাল ঘুরে বেড়াচ্ছে। পঞ্জাবে আমি যাই-ই প্রতিশ্রুতি দিচ্ছি, সেটাই দু’দিন পর উনি নকল করছেন। উনি কোনও কাজ করেন না, সম্পূর্ণরূপে নকল তিনি।”

ইতিমধ্যেই আম আদমি পার্টির তরফে বেশ কিছু নির্বাচনী প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এর মধ্যে অন্যতম হল পঞ্জাবের বিদ্যুৎ সমস্যার সমাধান। দিল্লির ধাঁচেই পঞ্জাবে ভোটে জিতলে ৩০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে দেওয়া হবে বলে জানিয়েছেন কেজরীবাল। একইসঙ্গে লোডশেডিংয়ের সমস্যাও সম্পূর্ণরূপে দূর করা হবে। সোমবার তিনি জানান, পঞ্জাবে ১৮ ও তার উর্ধ্বে প্রত্যেক মহিলাকে প্রতি মাসে ১ হাজার টাকা ভাতা দেওয়া হবে। এছাড়াও পঞ্জাবে মহল্লা ক্লিনিকের কথাও ঘোষণা করেছেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল। আগামী মাস থেকেই তিনি পঞ্জাবে পুরোদমে নির্বাচনী প্রচারে নামবেন।

আরও পড়ুন: Karnataka Rain: একটানা বৃষ্টিতেই ফের উঠে এল নিকাশি ব্যবস্থার কঙ্কালসার দশা! মুখ্যমন্ত্রী বাসবরাজকে ফোন প্রধানমন্ত্রীর

Click on your DTH Provider to Add TV9 Bangla