Arvind Kejriwal on Congress: ‘কংগ্রেসকে ভোট দিতেই পারেন যদি….’, শিক্ষামন্ত্রীর আক্রমণে পাল্টা খোঁচা কেজরীবালের

Arvind Kejriwal on Punjab's Education System: বিতর্কের সূচনা কেজরীবালের একটি টুইট ঘিরে। বৃহস্পতিবারই তিনি টুইটে লেখেন, পঞ্জাববাসীরা চাইলেই কংগ্রেসকে ভোট দিতে পারেন।

Arvind Kejriwal on Congress: 'কংগ্রেসকে ভোট দিতেই পারেন যদি....', শিক্ষামন্ত্রীর আক্রমণে পাল্টা খোঁচা কেজরীবালের
শিক্ষা ব্যবস্থা নিয়েও আক্রমণ আপ নেতা অরবিন্দ কেজরীবালের। ছবি: টুইটার

চণ্ডীগঢ়: নির্বাচন এগিয়ে আসতেই সরগরম হচ্ছে রাজনীতির ময়দান। পঞ্জাব বিধানসভা নির্বাচনকেই এবার “পাখির চোখ” বানিয়েছেন আম আদমি পার্টির নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। প্রচারে নেমেই একের পর এক ইস্যুতে আক্রমণ করছেন কংগ্রেস(Congress)কে। এবার রাজ্যের শিক্ষা ব্য়বস্থা (Education System) নিয়েও আক্রমণ করলেন তিনি। কিছুক্ষণের মধ্যেই টুইট যুদ্ধ শুরু হয়ে গেল পঞ্জাবের শিক্ষামন্ত্রী পরগত সিংয়ের সঙ্গেও।

বিতর্কের সূচনা কেজরীবালের একটি টুইট ঘিরে। বৃহস্পতিবারই তিনি টুইটে লেখেন, পঞ্জাববাসীরা চাইলেই কংগ্রেসকে ভোট দিতে পারেন। টুইটেই কংগ্রেসকে খোঁচা মেরে তিনি বলেন, “যারা পঞ্জাবের স্কুল ও বর্তমান শিক্ষাব্যবস্থা নিয়ে খুশি, তারা কংগ্রেসকে ভোট দিন। আর যদি আপনারা দিল্লির মতো আপনাদের রাজ্যেও দারুণ শিক্ষাব্যবস্থা চান, তবে আম আদমি পার্টিকে ভোট দিন।”

এর আগেই পঞ্জাবের শিক্ষামন্ত্রী পরগত সিং(Pargat Singh)  কেজরীবালের নির্বাচনী প্রতিশ্রুতিকে কটাক্ষ করে বলেছিলেন, দিল্লির মুখ্যমন্ত্রীর হয়তো পঞ্জাবের উন্নত শিক্ষা ব্যবস্থার চিত্র চোখ এড়িয়ে গিয়েছে। আসলে তিনি দিল্লিবাসী, তাই পঞ্জাব নিয়ে একমাত্র নির্বাচনের সময়ই আগ্রহী হন। জাতীয় কর্মক্ষমতা গ্রেড সূচকে পঞ্জাব শীর্ষস্থানে অবস্থান করছে। সেখানেই দিল্লির স্থান ৬। শিক্ষাক্ষেত্রে পঞ্জাব পাঁচটি বিভাগেই দিল্লির আগে ছিল।

মোগায় নির্বাচনী প্রচারে গিয়ে কেজরীবাল শিক্ষকদের স্থায়ী নিয়োগের যে প্রতিশ্রুতি দিয়েছেন, সেটিকেও কটাক্ষ করে তিনি বলেছিলেন, “আপনার কাছে সঠিক তথ্য নেই বলেই জানিয়ে রাখি, ডিসেম্বরের শেষভাগের মধ্যে রাজ্যে আরও ২০ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। ৮৮৮৬ জনকে ইতিমধ্যেই স্থায়ী পদ দেওয়া হয়েছে। ১১১৭ জন শিক্ষাকর্মীদেরও পদোন্নতি হয়েছে।”

কংগ্রেস নেতা তথা পঞ্জাবের শিক্ষামন্ত্রীর এই আক্রমণের  জবাবেই কেজরীবাল পাল্টা টুইটে পঞ্জাবের শিক্ষা ব্যবস্থা ও কংগ্রেস সরকারকে খোঁচা দেন। উল্লেখ্য, ইতিমধ্য়েই পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নির সঙ্গে বাকযুদ্ধে জড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। মুখ্যমন্ত্রী তাঁর যাবতীয় নির্বাচনী প্রতিশ্রুতি নকল করছে, সোমবার পঞ্জাবে প্রচারে গিয়ে এই অভিযোগ এনেছিলেন আপ নেতা অরবিন্দ কেজরীবাল।  তিনি বলেছিলেন, “এখানে একজন নকল কেজরিওয়াল ঘুরে বেড়াচ্ছে। আমি পঞ্জাবের জন্য যা প্রতিশ্রুতি দিই, সে দুই দিন পর তা করে। আসলে সে কোনও কাজই করে না, সে ভুয়ো।”

মুখ্য়মন্ত্রী চরণজিৎ সিং চন্নির কাছে এই মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, “উনি কীভাবে জানেন যে পঞ্জাবের আমি আদমি কে? যখন উনি বুঝেছেন যে আমায় ভুয়ো আম আদমি বলে ভুল করেছেন, তারপর থেকেই আমায় নকল কেজরীবাল বলছেন।”

আরও পডুন: 1 year of Farmers Protest: বছর পার হল কৃষক আন্দোলনের, দিনভর কর্মসূচির পরিকল্পনা দেশজুড়ে, বাড়ানো হল নিরাপত্তাও

আরও পডুন: Tamil Nadu Rain: দক্ষিণে ফের দুর্যোগ, রয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা, বিপদ এড়াতে ২২ জেলায় বন্ধ স্কুল-কলেজ! <