Navjyot Singh Sindhu: ‘আমি কোনও পদের জন্য বেঁচে নেই’, আবার কি অন্তর্দ্বন্দ্ব জিইয়ে রাখার ইঙ্গিত দিলেন সিধু?

বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নির নাম মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেন কংগ্রেস শীর্ষনেতা রাহুল গান্ধী। তখন রাহুলে পাশের দাঁড়িয়ে ছিলেন নভজ্যোত সিং সিধু।

Navjyot Singh Sindhu: 'আমি কোনও পদের জন্য বেঁচে নেই', আবার কি অন্তর্দ্বন্দ্ব জিইয়ে রাখার ইঙ্গিত দিলেন সিধু?
নভজ্যোত সিং সিধু। ছবি: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2022 | 1:34 PM

চণ্ডীগঢ়: চলতি মাসের ২০ তারিখ পঞ্জাবে বিধানসভা নির্বাচন। অন্তর্দ্বন্দ্ব বিদীর্ণ পঞ্জাব কংগ্রেসের মুখ্যমন্ত্রী মুখের কথা প্রথমে ঘোষণা না করার কথা থাকলেও পরবর্তীকালে বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নির নাম মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেন কংগ্রেস শীর্ষনেতা রাহুল গান্ধী। তখন রাহুলে পাশের দাঁড়িয়ে ছিলেন নভজ্যোত সিং সিধু। সিধুও কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখের দৌড়ে ছিলেন। মুখ্যমন্ত্রী হিসেবে দলের অগ্রাধিকার চন্নি, এই বিষয় স্পষ্ট হয়ে যাওয়ার পর এই প্রসঙ্গে মুখ খোলেন সিধু। লুধিয়ানার এক ভার্চুয়াল সভায় বক্তব্য রাখার সময় সিধু বলেন, “১৭ বছরের রাজনৈতিক জীবনে সিধু কখনও কোনও পদের জন্য বেঁচে থাকেনি কিন্তু সবসময় পঞ্জাব ও রাজ্যের মানুষের উন্নয়নের কথা ভেবে গিয়েছি।”

কয়েকদিন আগেই কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিদেশ সফরকে কটাক্ষ করেছিলেন। কিন্তু এদিন নিজের অবস্থান থেকে সম্পূর্ণ ঘুরে গিয়ে রাহুলের নেতৃত্বের প্রশংসা করেন সিধু। তিনি বলেন, রাহুল সিদ্ধান্তেই পঞ্জাব প্রথম দলিত মুখ্যমন্ত্রী পেয়েছিল। “এটি একটি পরিবর্তনের মুহূর্ত, ইনকিলাব, যা মানুষের জীবনকে উন্নত করতে পারে” বলেন সিধু। “আমাদের কোনও কিছুর প্রয়োজন নেই, আমাদের শুধুমাত্র পঞ্জাবের উন্নয়ন প্রয়োজন। পঞ্জাবের প্রতি আমার ভালবাসা শুধুমাত্র রাজ্যের উন্নয়নই চেয়েছে।” বলেন প্রাক্তন ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার। চন্নিকে মুখ্যমন্ত্রী মুখ হিসেবে বেছে নেওয়ার পর সিধু ও চন্নির মধ্য দলের মুখ হওয়া নিয়ে লড়াই আপাতত থামল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

মুখ্যমন্ত্রী মুখের নাম ঘোষণার আগে টুইটে সিধু বলেছিলেন, “একটি সিদ্ধান্ত ছাড়া মহান কিছুই অর্জন করা সম্ভব না। আমাদের সকলের নেতা রাহুল গান্ধীকে পঞ্জাবে স্বাগত। তিনি পঞ্জাবকে স্পষ্টতা দিতে এসেছেন। সকলেই রাহুলজির নেওয়া সিদ্ধান্ত মেনে নেবেন।” পাশাপাশি পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংকেও আক্রমণ করেন সিধু। “এখন ক্যাপ্টেন ডবল ইঞ্জিন সরকারের কথা বলছে, তারা পঞ্জাবকে লুট করেছে।”

প্রসঙ্গত মুখ্যমন্ত্রী মুখ হিসেবে নাম ঘোষণা হওয়ার পর দলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিলেন চরণজিৎ চন্নি। তিনি বলেছিলেন, “আমি সকলকে ধন্যবাদ জানাতে চাই। এটা বড় লড়াই, এই লড়াই আমি একা লড়তে পারব না। আমার কাছে এই লড়াইয়ের টাকা বা সাহস কিছুই নেই। পঞ্জাবের জনগণই এই লড়াই লড়বে।” কাল এক নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন চরণজিৎ চন্নি। তিনি জানিয়েছিলেন, এখন থেকে তিনি নিজের অথবা তাঁর স্ত্রীর নামে কোনও সম্পত্তি ক্রয় করবেন না। এমনকি কোনও ব্যবসাতে তাঁর অংশগ্রহণ থাকবে না বলেই জানিয়েছিলেন কংগ্রেসের এই দলিত নেতা। সম্প্রতি বেআইনি বালি উত্তোলন মামলার চন্নির ভাইপোকে গ্রেফতার করে ইডি। এই ঘটনার পরই আম আদমি পার্টির তরফে বেআইনি বালি উত্তোলনে চন্নির যোগসাজশের অভিযোগ উঠেছিল। মুখ্যমন্ত্রী মুখ হিসেবে দলের তরফে তাঁর নাম ঘোষিত হওয়ার পর নিজের স্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরতেই চন্নির এই ঘোষণা বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা