BJP’s Jan Vishwas Yatra in UP: নমোর মন্ত্রই পাথেয়, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে জন বিশ্বাস যাত্রা শুরু বিজেপির

BJP's Jan Vishwas Yatra in UP: রাজ্যের প্রতিটি মানুষের কাছে পৌঁছে যেতে বিভিন্ন অংশ থেকে "জন বিশ্বাস যাত্রার" সূচনা  করবে বিজেপি। আজ থেকে শুরু এই নির্বাচনী জনযাত্রার সূচনায় উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ একাধিক কেন্দ্রীয় নেতৃত্ব।    

BJP's Jan Vishwas Yatra in UP: নমোর মন্ত্রই পাথেয়, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে জন বিশ্বাস যাত্রা শুরু বিজেপির
বিজেপি বিক্ষুব্ধ নেতাদের বৈঠক (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 10:46 AM

লখনউ: হাতে মাত্র আর কয়েকটা মাস, তার পরেই বিধানসভা নির্বাচন (Assembly Election 2022)। ইতিমধ্যেই শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-ও গঙ্গা এক্সপ্রেসওয়ের উদ্বোধনে এসে “ডবল ইঞ্জিন” সরকারের উপকারিতা বুঝিয়ে গিয়েছেন। এবার উত্তর প্রদেশের (Uttar Pradesh) প্রতিটি মানুষের কাছে পৌঁছে যেতে বিভিন্ন অংশ থেকে “জন বিশ্বাস যাত্রার” (Jan Vishwas Yatra) সূচনা  করবে বিজেপি (BJP)। আজ থেকে শুরু এই নির্বাচনী জনযাত্রার সূচনায় উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ  (Yogi Adityanath) সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী।

দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজনৌর, মথুরা, ঝাঁসি, বুন্দেলখণ্ড, আম্বেদকরনগর ও বালিয়া থেকে এই যাত্রা শুরু করা হবে। ষষ্ঠ তথা শেষ যাত্রা শুরু করা হবে ২০ ডিসেম্বর, গাজিপুর থেকে। এই যাত্রাগুলির ভারপ্রাপ্ত কর্তা তথা বিজেপি নেতা বিদ্য়াসাগর সোনকার জানান, রাজ্যের ৪০৩টি বিধানসভা কেন্দ্রেই পৌঁছে যাওয়া হবে এই যাত্রার মাধ্যমে।

এ দিনের প্রথম যাত্রাটির সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। আম্বেদকরনগরে একটি জনসভায় বক্তব্য রাখার পর তিনি সেখান থেকে জনযাত্রাটির সূচনা করবেন। তাঁর সঙ্গে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও কৌশল কিশোর। অযোধ্য়া, গোন্ডা, বলরামপুর, শ্রবস্তী, বাহরাইচ, সীতাপুর, হারদোই, উন্নাও, বরেলি ও বারাবনকি হয়ে এই জন বিশ্বাস যাত্রা শেষ হবে লখনউয়ের কাকোরিতে।

দ্বিতীয় যাত্রার সূচনা করবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মথুরার ব্রজ থেকে এই যাত্রা শুরু হবে, শেষ হবে বরৈলিতে। মাঝে আলিগড়, এটাহ, মইনপুরী, আগ্রা, হাথরস, ফিরোজাবাদ, কাসগঞ্জ, বদায়ুন, শাহজাহানপুর কেন্দ্রগুলিতেও জনসংযোগ কর্মসূচি সারবে বিজেপি কর্মীরা।

তৃতীয় জন বিশ্বাস যাত্রার সূচনা হবে ঝাঁসি থেকে, এই যাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ললিতপুর, মাহোবা, চিত্রকুট, ফতেহপুর, হামিরপুর, জালায়ুন, কানপুর দেহাত ও ফারুখাবাদ হয়ে বুন্দেলখণ্ডে এই যাত্রা শেষ হবে।

চতুর্থ জন যাত্রার সূচনা করবেন কেন্দ্রীয় সড়ক-পরিবহন মন্ত্রী নীতীন গড়করী। বিজনৌরের বিদুরকোটি থেকে রামপুর অবধি এই যাত্রা হবে।  মুজাফ্ফরনগর, সাহারানপুর, বাঘপত, শামলি, গৌতমবুদ্ধ নগর, বুলন্দশহর, হাপুর, আমরেহা, মোরাদাবাদ ও সম্বলকেও এই জনযাত্রার অংশ হিসাবে রাখা হয়েছে।

মধ্য় প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান পঞ্চম যাত্রার সূচনা করবেন বালিয়া থেকে। মৌ, আজমগড়, দেওরিয়া, কুশীনগর, মহারাজগঞ্জ, সিদ্ধার্থনগর, সন্ত কবির নগর হয়ে এটি বসতিতে শেষ হবে।

শেষ দফার জন বিশ্বাস যাত্রার সূচনা করবেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানী। গাজিপুর থেকে শুরু হয়ে এটি তাঁর কেন্দ্র আমেঠিতে শেষ হবে। সোনভদ্র, মির্জাপুর, প্রয়াগরাজ, কৌশাম্বি, ভাদোই, বারাণসী, জৈনপুর ও সুলতানপুরেও হবে এই জন বিশ্বাস যাত্রা।

আরও পড়ুন: New Omicron Cases in India: এক ধাক্কায় ওমিক্রনে আক্রান্ত বেড়ে ১২৬, বিদেশ ফেরত যাত্রীদের অসাবধানতাই কি ডেকে আনছে বিপদ?