UP Assembly Election 2022: ‘এখনও বিজেপি ছাড়িনি’, শুক্রবার পরবর্তী পদক্ষেপ জানাবেন স্বামী প্রসাদ মৌর্য

Swami Prasad Maurya: স্বামী প্রসাদ মৌর্য বুধবার জানিয়েছেন, শুক্রবার তিনি তাঁর পরবর্তী পদক্ষেপ জানাবেন। সেই সঙ্গে আরও বলেন, তিনি এখনও বিজেপি ছাড়েননি বা সমাজবাদী পার্টিতে যোগ দেননি।

UP Assembly Election 2022: 'এখনও বিজেপি ছাড়িনি', শুক্রবার পরবর্তী পদক্ষেপ জানাবেন স্বামী প্রসাদ মৌর্য
বিজেপি এখনও ছাড়েননি, দাবি স্বামী প্রসাদ মৌর্যর (ছবি -ANI)

নয়াদিল্লি: উত্তর প্রদেশের ভোটের (Uttar Pradesh Assembly Election 2022) বাকি আর মাত্র এক মাস। ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে যাচ্ছে যোগীরাজ্যের ভোটের লড়াই। তার আগে প্রতিটি রাজনৈতিক দল নিজের নিজের ঘুঁটি সাজানোর প্রক্রিয়া শুরু করে দিয়েছে। মঙ্গলবারই যোগীর মন্ত্রিসভার অন্যতম গুরুত্বপূর্ণ মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য (Swami Prasad Maurya) বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টিতে (Samajwadi Party) যোগ দেওয়ার খবর প্রকাশ্যে আসে। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব তাঁর সঙ্গে ছবিও পোস্ট করেন টুইটারে। মঙ্গলবার সেই খবর প্রকাশ্যে আসতেই তোলপাড় শুরু হয়ে যায় যোগী রাজ্যে। কিন্তু তারপর ২৪ ঘণ্টা যেতে না যেতেই নতুন করে চর্চা শুরু হয়েছে তাঁর রাজনৈতিক গতিবিধি নিয়ে। স্বামী প্রসাদ মৌর্য বুধবার জানিয়েছেন, শুক্রবার তিনি তাঁর পরবর্তী পদক্ষেপ জানাবেন। সেই সঙ্গে আরও বলেন, তিনি এখনও বিজেপি ছাড়েননি বা সমাজবাদী পার্টিতে যোগ দেননি।

এখনও বিজেপি ছাড়েননি, দাবি মৌর্যর

কিন্তু এরপরেও বিজেপিকে আক্রমণ শানাতে ছাড়েননি স্বামী প্রসাদ মৌর্য। এদিকে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিতে যোগদানের বিষয়েও তাঁর মন্তব্যগুলি বেশ পরস্পরবিরোধী। এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “আমার পদক্ষেপের ফলে বিজেপিতে ভূমিকম্প হয়ে গিয়েছে।” তিনি আরও বলেছিলেন, আরও মন্ত্রী ও বিধায়করা তাঁর সঙ্গে দল ছেড়ে যাবেন। উল্লেখ্য, মঙ্গলবার মৌর্যের এই দলবদলের খবর প্রকাশ্যে আসার পর থেকেই চার জন বিধায়ক ইতিমধ্যেই তাঁদের পদ্ম-ত্যাগের কথা ঘোষণা দিয়েছেন। সেই তালিকায় রয়েছেন রোশন লাল বর্মা, ব্রিজেশ প্রজাপতি, ভগবতী সাগর এবং বিনয় শাক্য।

উত্তর প্রদেশের ভোটের আগে আরও সতর্ক স্বামী প্রসাদ মৌর্য। আরও সময় নিয়ে বুঝে পা ফেলতে চাইছেন তিনি। নিজের পরবর্তী রাজনৈতিক গতিবিধি সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও কিছুটা জল মেপে নিতে চাইছেন স্বামী প্রসাদ। তাঁর বক্তব্য, “আমি শুধুমাত্র একজন মন্ত্রী হিসাবে পদত্যাগ করেছি। আমি শীঘ্রই বিজেপি ছেড়ে দেব। আপাতত, আমি সমাজবাদী পার্টিতে যোগ দিচ্ছি না।” তবে শুক্রবার তিনি বড় কিছু ঘোষণা করতে পারেন। সম্ভবত নিজের পরবর্তী রাজনৈতিক গতিবিধি সম্পর্কে জানাতে পারেন তিনি।

শুক্রবার পরবর্তী সিদ্ধান্ত জানাতে পারেন মৌর্য

একই সঙ্গে তিনি আবার এও বলেছেন, “আমি বিজেপি ছেড়ে দিয়েছি, সেখানে ফিরে যাওয়ার আর কোনও প্রশ্নই ওঠে না।” এর পাশাপাশি সংবাদ সংস্থা এএনআইকে স্বামী প্রসাদ মৌর্য বলেছেন, “আমি ১৪ জানুয়ারি সমাজবাদী পার্টিতে যোগ দেব। আমি কোনও ছোট, বড় রাজনীতিকের কাছ থেকে কল পাইনি।” এদিকে মঙ্গলবার মৌর্য টুইটারে তাঁর পদত্যাগপত্র পোস্ট করার পরপরই, সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব তাঁকে এবং তাঁর সমর্থকদের দলে স্বাগত জানিয়ে একটি ছবিও টুইট করেছিলেন। সেই বিষয়ে মৌর্য বলেন, “অখিলেশ যাদব আমাকে অভিনন্দন জানিয়েছেন।”

তিনি আরও বলেন, “আমি আজ এবং আগামিকাল আমার সমর্থক ও অনুগামীদের সঙ্গে কথা বলব। আমি ১৪ তারিখ (শুক্রবার) আমার পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ কী হবে, তা জানাব। আমি আমার সিদ্ধান্তের বিষয়ে এবং আমার সঙ্গে কে কে আসবেন, তাও জানাব।”

আরও পড়ুন : UP Elections: দলবদলের হিড়িকের মধ্যেই দিল্লিতে যোগী-শাহ-নাড্ডার বৈঠক, তৈরি হচ্ছে নীল নকশা

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla