Sanjay Raut Slams BSP & AIMIM: মায়াবতী-আসাউদ্দিনকে পদ্মবিভূষণ বা ভারতরত্ন দিতে চাইলেন রাউত, কেন জানেন?

Uttar Pradesh Assembly Election 2022: চার রাজ্যে বিজেপি জয় লাভ করলেও, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীই ভোটে হোরে গিয়েছেন, এছাড়া গোয়ার দুই উপমুখ্যমন্ত্রী ও উত্তর প্রদেশের এক উপ-মুখ্যমন্ত্রী নির্বাচনে হেরে গিয়েছেন, তা উল্লেখ করেন সঞ্জয় রাউত।

Sanjay Raut Slams BSP & AIMIM: মায়াবতী-আসাউদ্দিনকে পদ্মবিভূষণ বা ভারতরত্ন দিতে চাইলেন রাউত, কেন জানেন?
অলঙ্করণ: অভীক দেবনাথ
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Mar 11, 2022 | 2:27 PM

নয়া দিল্লি: উত্তর প্রদেশে রেকর্ড জয় পেয়েছে বিজেপি(BJP)। সমাজবাদী পার্টি কিছুটা টক্কর দিলেও, বিজেপির ধারেকাছেও আসতে পারেনি কংগ্রেস (Congress) ও বহুজন সমাজ পার্টি(Bahujan Samaj Party)। এবার সেই সমস্ত দলকেই নিশানা বানালেন শিবসেনার নেতা তথা সাংসদ সঞ্জয় রাউত(Sanjay Raut)। এদিন তিনি বিএসপি নেত্রী মায়বতী (Mayawati) ও অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলিমিন (AIMIM) প্রধান আসাউদ্দিন ওয়াইসি(Asaduddin Owaisi)-কে কটাক্ষ করে বলেন, তাদের পদ্মবিভূষণ বা ভারত রত্ন দেওয়া উচিত বিজেপির জয়ের জন্য।

সংবাদসংস্থা এএআইকে দেওয়া সাক্ষাৎকারে সঞ্জয় রাউত বলেন, “বিজেপি দারুণ সাফল্য পেয়েছে। উত্তর প্রদেশ ওনাদেরই রাজ্য, তাও অখিলেশ যাদবের আসন সংখ্যা তিন গুণ বেড়েছে, ৪২ থেকে ১২৫ আসনে পৌঁছেছে। বিজেপির এই জয়ের পিছনে মায়াবতী ও ওয়াইসির অবদান রয়েছে, তাই পদ্মা বিভূষণ বা ভারত রত্ন দেওয়া উচিত।”

চার রাজ্যে বিজেপি জয় লাভ করলেও, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীই ভোটে হোরে গিয়েছেন, এছাড়া গোয়ার দুই উপমুখ্যমন্ত্রী ও উত্তর প্রদেশের এক উপ-মুখ্যমন্ত্রী নির্বাচনে হেরে গিয়েছেন, তা উল্লেখ করেন সঞ্জয় রাউত। পঞ্জাবেও যে বিজেপিকে সম্পূর্ণভাবে পরিত্যাগ করেছে, তাও উল্লেখ করেন রাউত। তিনি বলেন, “প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, সকলেই পঞ্জাবে ব্যাপক প্রচার চালিয়েছিলেন। তারপরও কেন তারা পঞ্জাবে হারলেন? উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া তো আগে থেকেই আপনাদের ছিল। কিন্তু উত্তর প্রদেশে শিবসেনা বা কংগ্রেস যেভাবে হেরেছে, তার তুলনায় পঞ্জাবে আপনারা আরও বেশি আসন হারিয়েছেন।”

উল্লেখ্য, সক্রিয়ভাবে নির্বাচনী প্রচারে অংশ না নেওয়ায় বিএসপি ও এআইএমইএম-কে বিজেপিরই ‘টিম-বি’ বলেই অ্যাখ্যা দিয়েছিল বিরোধীদলগুলি। তবে দুই দলের তরফেই এই সমস্ত অভিযোগকে উড়িয়ে দেওয়া হয়েছে। গতকাল ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ হওয়ার পরই দেখা যায়, বিএসপি মাত্র একটি আসনে জয়লাভ করেছে। এই ফল নিয়ে মায়াবতীর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি সংবাদমাধ্যমকেই দোষারোপ করেন এবং জানান যে, একমাত্র তাঁর দলই বিজেপিকে হারানোর ক্ষমতা রাখে।

মিম প্রধান আসাউদ্দিন ওয়াইসিও জনমতকে স্বাগত জানিয়ে বলেন, “উত্তর প্রদেশের সংখ্যালঘু সম্প্রদায়কে ভোটব্যাঙ্কের জন্য ব্যবহার করা হয়েছে।”

গতকাল উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পর দেখা যায়, ৪০৩টি আসনের মধ্যে ২৭৩টি আসনই পেয়েছে বিজেপি। অন্যদিকে সমাজবাদী পার্টি এককভাবে ১১১টি আসন ও জোট মিলিয়ে মোট ১২৫টি আসন পেয়েছে। মায়াবতীর দল বহুজন সমাজ পার্টি একটি আসন পেয়েছে। মিম এখটিও আসনে জয়লাভ করতে পারেনি।

আরও পড়ুন: Prashant Kishor’s Reply to PM Modi’s Claim: ‘২৪-র লড়াই হবে ২৪-এই’, পিকের স্ক্যানারে ধরা পড়ল ‘সাহেবে’র চালাকি!

আরও পড়ুন: Shashi Tharoor on Congress’s Results: ‘পরিবর্তন অবশ্যম্ভাবী’, বিধানসভাতেও ভরাডুবির পর বিক্ষুব্ধদের দলেই কি নাম লেখালেন থারুর?

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla