Amit Shah in UP: ‘যদি সমাজবাদী পার্টি ক্ষমতায় আসে, তবে…’ বাড়ি বাড়ি গিয়ে সতর্কবার্তা দিলেন শাহ

Amit Shah in UP: রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে অখিলেশ যাদব শুক্রবারই সরব হওয়ায়, তার পাল্টা জবাব দিয়ে অমিত শাহ বলেন, "অখিলেশবাবুর লজ্জাও হয় না।"

Amit Shah in UP: 'যদি সমাজবাদী পার্টি ক্ষমতায় আসে, তবে...' বাড়ি বাড়ি গিয়ে সতর্কবার্তা দিলেন শাহ
প্রচারে অমিত শাহ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 7:32 AM

মুজাফ্ফরনগর: হাতে আর মাত্র কয়েকটা দিন, তারপরই শুরু হতে চলেছে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Election 2022)। এবারের নির্বাচনেও ক্ষমতা ধরে রাখতে মরিয়া শাসকদল বিজেপি(BJP)। তবে কোভিড কাঁটায় বড় জনসভার আয়োজন করা যাচ্ছে না, সেই কারণেই শেষ মুহূর্তের প্রচার সারতে বাড়ি বাড়ি ঘুরছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। শনিবার মুজাফ্ফরনগরে প্রচারে গিয়েও বিরোধী দলগুলিকে আক্রমণ করতে ছাড়েননি অমিত শাহ।

শুক্রবারই মুজাফ্ফরনগরে প্রচার সেরে গিয়েছিলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব ও জোটসঙ্গী রাষ্ট্রীয় লোক দলের নেতা জয়ন্ত চৌধুরী। শনিবার একই জায়গায় প্রচারে গিয়ে অমিত শাহ বলেন, “অখিলেশ যাদব ও জয়ন্ত চৌধুরী কেবল নির্বাচনের ফল প্রকাশ হওয়া অবধিই একসঙ্গে রয়েছেন। যদি সমাজবাদী পার্টির সরকার গঠন হয়, তবে আজম খান সরকারি পদে বসবে এবং জয়ন্ত ভাইকে বের করে দেওয়া হবে। ওনাদের প্রার্থী তালিকাই বলে দিচ্ছে নির্বাচনের পর কী হতে চলেছে।”

রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে অখিলেশ যাদব শুক্রবারই সরব হওয়ায়, তার পাল্টা জবাব দিয়ে অমিত শাহ বলেন, “অখিলেশবাবুর লজ্জাও হয় না। গতকালই উনি এখানে এসে বলেছেন যে রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল নয়। অখিলেশ বাবু, আমি আজ জনসমক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিসংখ্য়ান তুলে ধরতে এসেছি। আপনার যদি সাহস থাকে, তবে আগামিকালই সাংবাদিক বৈঠক করে আপনাদের সময়কালে কী পরিস্থিতি ছিল, তার পরিসংখ্যান তুলে ধরুন।”

বাকি কোনও দলই উত্তর প্রদেশের উন্নয়নের কথা ভাবেনি, এই দাবি করে অমিত শাহ বলেন, “আগে যখন সুা-বিএসপি শাসন করেছিল, তখন বেহেনজি (মায়বতী) কেবল একটি সম্প্রদায়ের কথাই ভাবতেন। যখন কংগ্রেস পার্টি ক্ষমতায় এল, তখন ওনারা একটি পরিবার নিয়েই কথা বলতেন। এবং যখন অখিলেশ বাবু ক্ষমতায় এলেন, তখন তিনি কেবল গুণ্ডা, মাফিয়া নিয়েই কথা বলতেন।”

নির্বাচন যত এগিয়ে আসছে, ততই চরছে রাজনৈতিক পারদ। শুক্রবারই আরএলডি নেতা জয়ন্ত চৌধুরীকে বিজেপি জোটে যোগ দেওয়ার জন্য় অমিত শাহ আমন্ত্রণ সম্পর্কে জানতে চাওয়া হলে অখিলেশ যাদব বলেন, “কে ওদের প্রস্তাব গ্রহণ করবে? আপনারা ওদের পরিস্থিতি ভাবুন, এমন অবস্থা হয়েছে যে খোলাখুলি দলে যোগ দেওয়ার প্রস্তাব দিতে হচ্ছে। কৃষকরা বিজেপির মুখের উপর দরজা বন্ধ করে দিয়েছে। এবারের নির্বাচনকে কৃষকরা তাদের আত্মসম্মান ও মর্যাদার লড়াই হিসাবেই দেখছে।”

অন্যদিকে, দিল্লিতে যাওয়ার আগেই হেলিকপ্টার আটকে যাওয়ার জন্যও শাসকদল বিজেপিকেই দুষেছেন অখিলেশ। পাল্টা জবাবে উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য্য বলেন, “সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের বিমান আটকে গিয়েছে। উত্তর প্রদেশে ওনাদের প্রচারও ব্যর্থ হয়েছে। কারণ ২০১৪ সালেই জনগণ সাইকেল পাংচার করে দিয়েছেন।”

আরও পড়ুন: PM Narendra Modi: ‘নতুন লক্ষ্য স্থির করার ভাল সময় আর হতে পারে না’, ভারত-ইজরায়েলের সম্পর্ক নিয়ে বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর