UP Assembly Election: ‘হাউজ়ফুল’ সপা, পদ্ম মন্ত্রী-বিধায়কদের জন্য দরজা বন্ধ করলেন অখিলেশ

Akhilesh Yadav: সপা প্রধান শনিবার সকালে জানিয়ে দিয়েছেন, তাঁর দলে "কোনও বিজেপি বিধায়ক, মন্ত্রীর জন্য আর কোনও জায়গা নেই"।

UP Assembly Election: 'হাউজ়ফুল' সপা, পদ্ম মন্ত্রী-বিধায়কদের জন্য দরজা বন্ধ করলেন অখিলেশ
বিপাকে সমাজবাদী পার্টি। ফাইল ছবি

লখনউ : উত্তর প্রদেশের ভোট (UP Assembly Elections 2022) যত এগিয়ে আসছে ততই তপ্ত হচ্ছে রাজনীতির বাতাবরণ। আক্রমণ, পাল্টা আক্রমণের মধ্যেই নিজের নিজের ঘুঁটি সাজাতে ব্যস্ত প্রতিটি শিবির। সম্প্রতি বিজেপি ছেড়ে একের পর এক নেতা পদ্ম ছেড়ে সমাজবাদী পার্টিতে (Samajwadi Party) গিয়েছেন। তালিকায় মন্ত্রী থেকে বিধায়ক, সবাই রয়েছেন। তবে অখিলেশ যাদবের (Akhilesh Yadav) সমাজবাদী পার্টি এখন ‘হাউজ়ফুল’। সপা প্রধান শনিবার সকালে জানিয়ে দিয়েছেন, তাঁর দলে “কোনও বিজেপি বিধায়ক, মন্ত্রীর জন্য আর কোনও জায়গা নেই”। উল্লেখ্য, শুক্রবারই যোগী আদিত্যনাথের সরকার থেকে পদত্যাগ করা দুই মন্ত্রী সহ সাতজন প্রাক্তন বিধায়ককে সপায় স্বাগত জানিয়েছেন অখিলেশ যাদব। তার ২৪ ঘণ্টা পরেই পদ্মের নেতাদের জন্য দরজা বন্ধ করে দিলেন অখিলেশ। স্পষ্ট জানিয়ে দিলেন, বিজেপি থেকে আসা বিধায়ক, মন্ত্রীদের জন্য তাঁর দলে আর কোনও জায়গা নেই। উল্লেখ্য, ১০ ফেব্রুয়ারি থেকেই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব শুরু হয়ে গিয়েছে।

শুক্রবারই সপায় যোগ দিয়েছেন এক ঝাঁক বিজেপি নেতা

শনিবার সপা প্রধান অখিলেশ যাদব লখনউতে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়েছেন, “আমাকে এটা স্পষ্ট করে বলতে চাই… আমি আর কোনও বিজেপি বিধায়ক (বা) মন্ত্রীকে দলে নেব না। তারা (বিজেপি) চাইলে (তাদের নেতাদের) টিকিট নাও দিতে পারেন।” উল্লেখ্য, শুক্রবার অখিলেশ যাদবের হাত ধরে উত্তর প্রদেশের প্রাক্তন বিজেপি মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য এবং ধরম সিং সাইনি সপায় যোগ দেন। এর পাশাপাশি আরও পাঁচজন বিজেপি বিধায়ক এবং তাদের জোটসঙ্গী আপনা দলের এক নেতাকেও দলে স্বাগত জানিয়েছেন।

কী রয়েছে যোগীর মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা তৃতীয় মন্ত্রীর টিকিট-ভাগ্যে?

উল্লেখ্য বিগত তিন দিন ধরে উত্তর প্রদেশের রাজনীতিতে তোলপাড় চলছে দল বদলের হিড়িকের জন্য। কানাঘুষো শোনা যাচ্ছিল, যে বিজেপি বিধায়ক ও মন্ত্রীরা সপায় যোগ দিয়েছেন, তাঁদের এবারের নির্বাচনে বিজেপির টিকিট দেওয়া হবে কি না, তা ঘিরে বেশ অনিশ্চয়তা তৈরি হয়েছিল। সম্ভবত সেই কারণেই, অখিলেশের সপায় যোগ দিয়েছেন তাঁরা। এদিকে এমনটাও শোনা যাচ্ছে, যোগীর মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা তৃতীয় মন্ত্রী দারা সিং চৌহানও শীঘ্রই সপায় যোগ দিতে পারেন। অন্তত সংবাদ সংস্থা পিটিআই সূত্র এমনই জানা গিয়েছে। তবে শনিবার সকালে অখিলেশ যাদব যে দরজা বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করেছেন, তাতে দারা সিং শেষ পর্যন্ত ফাঁপড়ে পড়েন কি না, সেটাই দেখার।

এদিকে ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদ শনিবার জানিয়েছেন, তাঁর আজাদ সমাজ পার্টি এবং সমাজবাদী পার্টির মধ্যে আসন সমঝোতা নিয়ে আলোচনা ভেস্তে গিয়েছে। এই কথা প্রকাশ্যে আসার কয়েক ঘণ্টার মধ্যেই পদ্ম নেতা ও মন্ত্রীদের জন্য দরজা বন্ধ করে দেন অখিলেশ। সপা প্রধান জানিয়েছেন, “আমরা এখন বলছি, আমরা আর কোনও নেতাকে সমাজবাদী পার্টিতে নেব না… মানুষকে একজোট করতে আমরা অনেক ত্যাগ স্বীকার করেছি। (কিন্তু) এখন আর কাউকে নেওয়ার সুযোগ নেই।”

আরও পড়ুন : PM Modi: পাখির চোখ ভোট, কর্মীদের সঙ্গে ‘বিজয় মন্ত্র’ ভাগ করে নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Published On - 6:13 pm, Sat, 15 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla