Yogi Adityanath : ‘সুশাসন এবং উন্নয়নের পক্ষে রায় দিয়েছে…”, রাজ্যবাসীকে অভিনন্দন যোগীর

Yogi Adityanath : উত্তর প্রদেশে টানা দ্বিতীয়বারের জন্য সরকার গঠন করতে চলেছে বিজেপি। গত ৩৫ বছরে উত্তর প্রদেশের ইতিহাসে এই প্রথমবার।

Yogi Adityanath : 'সুশাসন এবং উন্নয়নের পক্ষে রায় দিয়েছে..., রাজ্যবাসীকে অভিনন্দন যোগীর
ফাইল ছবি (ছবি:PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 7:37 PM

লখনউ : উত্তর প্রদেশে টানা দ্বিতীয়বারের জন্য সরকার গঠন করতে চলেছে বিজেপি। গত ৩৫ বছরে উত্তর প্রদেশের ইতিহাসে এই প্রথমবার। টিভি৯ নেটওয়ার্কের বুথ ফেরত সমীক্ষায় উঠে এসেছিল যে ২০২২ এও বিজেপিই সরকার গঠন করতে চলেছে। তবে আসন সংখ্য়া গতবারের তুলনায় কিছুটা হেরফের হতে পারে। আজ ফল প্রকাশের দিন এই সমীক্ষার প্রতিফলনই দেখা গিয়েছে। উত্তর প্রদেশে বিপুল ভোটে জয়ের পর জনতার উদ্দেশে বক্তব্য রাখেন উত্তর প্রদেশের হবু মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি প্রথমেই নরেন্দ্র মোদীর জয়জয়কার করেন। মোদীর নেতৃত্বের প্রসঙ্গ তুলে ধরে তিনি ধন্যবাদ জানান। তিনি বলেছেন যে, “আমাদের অনেক সৌভাগ্য় যে আমাদের কাছে নরেন্দ্র মোদীর মত বিশ্বের জনপ্রিয় নেতার নেতৃত্ব আমাদের কাছে রয়েছে। উনার পথ প্রদর্শনে উত্তর প্রদেশ দেশের ১ নম্বর রাজ্য হবে।” বিজেপিকে ভোট দিয়ে বিপুলভাবে জয়যুক্ত করার জন্য উত্তর প্রদেশের জনগণকে ধন্যবাদও জানান তিনি। মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রতিরক্ষা মন্ত্রী সহ সকল নেতা যাদের নেতৃত্বে ভারতীয় জনতা পার্টি বিপুল ভোটে চার রাজ্যে নিজেদের সরকার পুনঃপ্রতিষ্ঠা করতে সফল হয়েছে তাঁদের ধন্যবাদ জ্ঞাপন করেন যোগী আদিত্যনাথ।

এই সভা থেকে তিনি বলেছেন, “প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, মণিপুর এবং গোয়ায় ভারতীয় জনতা পার্টি সরকার গড়তে চলেছে। এই চার রাজ্যে প্রধানমন্ত্রী মোদীজির বিকাশ এবং সুশাসন দেখেই বিজেপিকে জনতা আশীর্বাদ করেছে। ” তিনি আরও বলেছেন, “জনসংখ্যার দিক থেকে সব থেকে বড় রাজ্য উত্তর প্রদেশ। উত্তর প্রদেশের দিকে গোটা দেশের নজর ছিল। বিজেপি এবং তার সহযোগী দল নিশাদ রাজ পার্টি এবং আপনা দল মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এবং তাঁর দেখানো পথে বিপুল জনমত পেয়েছে। বিজেপির উপর ভরসা রাখার জন্য উত্তর প্রদেশের জনগণকে অনেক অনেক অভিনন্দন ।” যোগী আদিত্যনাথ বলেছেন, “প্রথমবার সাত দফায় অনুষ্ঠিত উত্তর প্রদেশের নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। সম্পন্ন হওয়ার পরই গত দুইদিন ধরে বিরোধীরা ভোটগণনা নিয়ে যে অপপ্রচার চালাচ্ছিলেন উত্তর প্রদেশের জনতা সেই অপপ্রচারকে ভুল প্রমাণিত করে বিজেপি এবং তার সহযোগী দলকে বিপুল ভোটে জয়ী করেছে।”

করোনা অতিমারি পরিস্থিতিতেও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করানোর জন্য় তিনি পুলিশ বিভাগ এবং প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি এই সভা থেকে বিজেপি কর্মীদের “সবকা সাথ, সবকা বিকাশ এবং সবকা বিশ্বাস,সবকা প্রয়াস” এই মন্ত্রকে অঙ্গীকার করে নিরন্তর আগে এগিয়ে যাওয়ার ডাকও দেন। তিনি বলেছেন, “ভারতীয় জনতা পার্টির এই ডাবল ইঞ্জিন সরকার পাঁচ বছর ধরে উত্তর প্রদেশে যে সুরক্ষিত পরিস্থিতি নিশ্চিত করেছে এবং বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্প চালু করেছে তার সুফলেই রাজ্যবাসী পরিবারবাদ, জাতিবাদ এবং গুণ্ডারাজের রাজনীতিকে জলাঞ্জলি দিয়ে ২০২২ এও দ্বিতীয়বারের জন্য বিজেপিকে বেছে নিয়েছে।” উত্তর প্রদেশে ডাবল ইঞ্জিন সরকারের খতিয়ান দিয়ে বলেছেন, “২ কোটির বেশি গরিব মানুষের বাড়িতে শৌচালায় বানিয়ে দেওয়া হয়েছে,সাড়ে ৪৫ লক্ষ গরিবের জন্য় আবাস বানানো, ১ কোটি ৪৫ লক্ষ লোকের ঘরে বিদ্য়ুৎ পৌঁছোনো, ১০ লক্ষ গরিবদের ৫ লক্ষ টাকার স্বাস্থ্য বীমা দেওয়া, ১৫ কোটি গরিবকে করোনা পরিস্থিতিতে সংকটের সময় বিনামূল্যে রেশন দেওয়ার মতো জনকল্যাণমূলক ব্যবস্থা করেছে।” বিরোধীদের আক্রমণ করে হবু মুখ্যমন্ত্রী বলেছেন, “যখন আমরা করোনা, ভ্রষ্টাচারের বিরুদ্ধে লড়াই করছি তখন বিরোধীরা এই বিজেপি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিল। জনতা পুনরায় বিজেপিকে ভোট দিয়ে তাঁদের মুখের কথা বন্ধ করে দিয়েছে।”

আরও পড়ুন : Assembly Election Result 2022: অযোধ্যা, বারাণসী, মথুরা… তিন জেলাতেই গেরুয়া ঝড়! মন্দির নগরীগুলির ট্রেন্ড যোগীর …