Amarinder Singh Attacks Harish Rawat: ‘যে বীজ বুনবে, সেই ফসলই পাবে’, হরিশের ‘কাটা ঘায়ে নুনের ছিটে’ অমরিন্দরের!

Amarinder Singh Attacks Harish Rawat: কংগ্রেসের সঙ্গে দীর্ঘ ৪০ বছরের সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত জানিয়ে গতমাসেই যখন দলনেত্রী সনিয়া গান্ধী(Sonia Gandhi)-কে চিঠি দিয়েছিলেন অমরিন্দর, সেই সময় তিনি  নভজ্যোত সিং সিধুর পাশাপাশি হরিশ রাওয়াতের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছিলেন।

Amarinder Singh Attacks Harish Rawat: 'যে বীজ বুনবে, সেই ফসলই পাবে', হরিশের 'কাটা ঘায়ে নুনের ছিটে' অমরিন্দরের!
অমরিন্দর সিং ও হরিশ রাওয়াত। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 8:23 AM

চণ্ডীগঢ়: পঞ্জাবে কংগ্রেসের (Punjab Congress) অন্তর্দ্বন্দ্ব যেন মিটতেই চায় না। যতই বিধানসভা নির্বাচন (Assembly Election 2022) এগিয়ে আসছে, ততই একের পর এক নেতা বা দলের সঙ্গে দূরত্ব সামনে আসছে। চলতি সপ্তাহেই কংগ্রেস নেতা হরিশ রাওয়াত (Harish Rawat) ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, উত্তরাখণ্ডের আসন্ন বিধানসভা নির্বাচনের (Uttarakhand Assembly Election 2022)  প্রস্তুতি ঘিরে দলের তরফে কোনও সহযোগিতাই পাচ্ছেন না। বুধবার রাওয়াতের এই মন্তব্য়েই নুনের ছিটে দিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh) বললেন, “যা বুনবেন, সেই রকমই ফসল পাবেন! আপনার আগামিদিনের প্রচেষ্টার জন্য শুভকামনা রইল (যদি কোনও প্রচেষ্টা থাকে)।”

নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu) বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়ার পর থেকেই বিরোধে জড়িয়েছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের সঙ্গে। সেই টানাপোড়েন ও বাকযুদ্ধ এতটাই চরমে পৌঁছয় যে, শেষমেশ গত সেপ্টেম্বর মাসে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হন অমরিন্দর সিং। সেই সময় দলের ইনচার্জ ছিলেন হরিশ রাওয়াত। মুখ্যমন্ত্রী পদ থেকে সরানোর সময় হরিশ রাওয়াতও বাধা দেননি বলেই জানা গিয়েছে।

কংগ্রেসের সঙ্গে দীর্ঘ ৪০ বছরের সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত জানিয়ে গতমাসেই যখন দলনেত্রী সনিয়া গান্ধী(Sonia Gandhi)-কে চিঠি দিয়েছিলেন অমরিন্দর, সেই সময় তিনি  নভজ্যোত সিং সিধুর পাশাপাশি হরিশ রাওয়াতের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছিলেন। তাঁকে আক্রমণ করে অমরিন্দর বলেছিলেন, “হরিশ রাওয়াত কংগ্রেসের সবথেকে সন্দেহজনক ব্যক্তি।”

একদিকে, অমরিন্দর সিং যেমন তাঁর নতুন দল পঞ্জাব লোক কংগ্রেসের হাত ধরে আসন্ন বিধানসভা নির্বাচনে লড়তে চলেছেন। তেমনই হরিস রাওয়াতকেও কংগ্রেসের তরফে উত্তরাখণ্ড নির্বাচনের প্রচারের দায়িত্বভার দেওয়া হয়েছে। কিন্তু সম্প্রতিই তিনি অভিযোগ আনেন দলের তরফে অসহযোগিতার। হরিশ রাওয়াত টুইটে লেখেন, “আমার মাঝেমধ্যে মনে হয়, আমার বিশ্রাম নেওয়ার সময় এসে গিয়েছে। বাবা কেদারনাথ নিশ্চয়ই আমায় নতুন বছরে পথ দেখাবেন।”

রাওয়াত দীর্ঘ একটি টুইটে লেখেন, “আশ্চর্যের বিষয় হল অধিকাংশ জায়গাতেই প্রাতিষ্ঠানিক সংগঠন সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার বদলে মুখ ফিরিয়ে দাড়িয়ে থাকে বা নেতিবাচক কোনও ভূমিকা পালন করে, যেখানে আমাকে নির্বাচনের সমুদ্রের সাঁতার কাটতে হচ্ছে। যাদের নির্দেশে আমি সাঁতার কাটছি, তাদের সঙ্গীরাই আমার হাত-পা বেঁধে  দিচ্ছে। আমার মাথায় অনেক চিন্তাভাবনা আসছে, আমার ভিতর থেকেই একটা ডাক শুনতে পাচ্ছি, যেখানে বলা হচ্ছে, অনেক হয়েছে হরিশ রাওয়াত। এবার তোমার বিশ্রাম করার সময়। আমি গভীর সংশয়ের মধ্যে রয়েছি। আশা করছি নতুন বছর আমায় পথ দেখাবে। আমার বিশ্বাস রয়েছে, এই কঠিন পরিস্থিতে বাবা কেদারনাথ আমায় পথ দেখাবেনই।”

একাধিক  রাজ্যে নির্বাচনের ঠিক আগে কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতার এমন ইঙ্গিতবাহী টুইটবার্তায় যখন দলের অন্দরে আলোড়ন শুরু হয়েছে। ঠিক সেই সময়েই কাটা ঘায়ে নুনের ছিটে দিলেন অমরিন্দর সিং। তিনি বললেন, “আপনি যেরকম বীজ বুনবেন, তেমনই ফসল পাবেন।”

আরও পড়ুন: Priyanka Gandhi’s Instagram Hacking Allegation: ‘অ্যাকাউন্টে কোনও অস্বাভাবিক গতিবিধি নেই’, ইন্সটাগ্রাম হ্যাকের অভিযোগ এনে মুখ পুড়ল প্রিয়ঙ্কার!