‘বারাণসী থেকে লড়বেন মমতা’, তৃণমূল কি তাহলে পরাজয় স্বীকার করছে? প্রশ্ন বিজেপির

মহুয়া মৈত্র টুইটে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে লেখেন, 'আপনি তৈরি হন। মমতা বারাণসী থেকে লড়বেন।' তাঁর এই মন্তব্যকে হাতিয়ার করেই এ বার পালটা আক্রমণের পথে হেঁটেছে বিজেপি।

'বারাণসী থেকে লড়বেন মমতা', তৃণমূল কি তাহলে পরাজয় স্বীকার করছে? প্রশ্ন বিজেপির
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 02, 2021 | 6:54 PM

নয়া দিল্লি: ‘নন্দীগ্রামের দৃশ্য থেকেই পরিষ্কার, দিদি হারছেন।’ ভোট বাংলায় দ্বিতীয় দফার নির্বাচনের দিন রাজ্যে প্রচারে এসে এমন বক্তব্যই রেখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সঙ্গে আরও একটি জল্পনা উস্কে দিয়েছিলেন, তৃণমূল সুপ্রিমো কি এ বার অন্য কোনও আসনে লড়বেন? কিছুক্ষণের মধ্যেই অবশ্য তৃণমূল মোদীর এই বক্তব্যকে নস্যাৎ করে দেয়। তবে কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র একটি টুইট করে লেখেন, “হ্যাঁ মমতা আরও একটি আসনে লড়বেন। সেটা হল বারাণসী।” এই টুইটকে হাতিয়ার করেই এ বার বিজেপি দাবি করেছে, এই বক্তব্যের মাধ্যমেই কার্যত হার স্বীকার করে নিয়েছে তৃণমূল।

তৃণমূল সাংসদের টুইটের পালটা দিয়ে এ দিন তোপ দেগেছেন বিজেপির সর্বভারতীয় মুখপাত্র নলীন কোহলি। তিনি শুক্রবার বলেছেন, “মমতাজ বারাণসী থেকে লড়বেন, মহুয়ার এই টুইট থেকেই বেশ কয়েকটা জিনিস স্পষ্ট হয়ে গিয়েছে। প্রথমত, কোথাও না কোথাও তৃণমূল এটা স্বীকার করে নিচ্ছে যে মমতা নন্দীগ্রাম থেকে হারতে চলেছেন। এবং পশ্চিবঙ্গে তৃণমূল কংগ্রেসের সরকার তৈরি হবে না। এই কারণেই তো মমতা ২০২৪ সালে বারাণসী থেকে লড়ার কথা ভাবছেন।”

তিনি আরও বলেন, “দ্বিতীয়ত, বারাণসী থেকে অনেকেই লড়ার চেষ্টা করেছেন। এবং বারাণসীর জনগণ কী রায় দিয়েছেন সেটাও দিনের আলো মতো স্পষ্ট। ফলে এই টুইট থেকেই সাফ তৃণমূল স্পষ্টত নিজেদের পরাজয় দেখতে পাচ্ছে এবং স্বীকারও করে নিচ্ছে।”

আরও পড়ুন: ‘কারোর ভাতিজা বিজেপির মুখ্যমন্ত্রী হবেন না’, TV9 বাংলা-কে বললেন শাহ

প্রসঙ্গত, নন্দীগ্রামের পর মমতা অন্য কোনও আসনে মনোনয়ন জমা করতে চলেছেন কিনা, মোদী এই প্রশ্ন তোলার পরই তৃণমূল কংগ্রেস দলের অবস্থান জানিয়ে দিয়েছিল। প্রধানমন্ত্রীর এই ভাষণকে ‘অসত্য এবং আজগুবি’ বলে আখ্যা দেয় ঘাসফুল শিবির। এমনকি মহুয়া মৈত্র টুইটে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে লেখেন, ‘আপনি তৈরি হন। মমতা বারাণসী থেকে লড়বেন।’ তাঁর এই মন্তব্যকে হাতিয়ার করেই এ বার পালটা আক্রমণের পথে হেঁটেছে বিজেপি।

আরও পড়ুন: মমতার ‘বুথ-ধর্নার’ জেরে ২ শতাংশ ভোট কমেছে নন্দীগ্রামে, কমিশনে নালিশ বিজেপির