অধীরকে আব্বাসের ‘হুমকি’! দু’দিনের মধ্যে আসন রফা না হলে কংগ্রেসের সঙ্গে জোটে ইতি

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আসন রফা না হলে কংগ্রেসের (Congress) সঙ্গে আলোচনায় ইতি টানবেন আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui)। ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের (Indian Secular Front-ISF) পক্ষ থেকে অধীর চৌধুরীকে (Adhir Ranjan Chowdhury) কার্যত এমনই 'হুমকি' দেওয়া হতে পারে বলে খবর সূত্রের। 

অধীরকে আব্বাসের 'হুমকি'! দু'দিনের মধ্যে আসন রফা না হলে কংগ্রেসের সঙ্গে জোটে ইতি
ছবি- নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 1:21 PM

কলকাতা: দফায় দফায় বৈঠক হলেও জোট নিয়ে ফয়সলার দেখা নেই। এখনও ধৈর্যের বাঁধ ভাঙেনি। তবে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আসন রফা না হলে কংগ্রেসের (Congress) সঙ্গে আলোচনায় ইতি টানবেন আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui)। ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের (Indian Secular Front-ISF) পক্ষ থেকে অধীর চৌধুরীকে (Adhir Ranjan Chowdhury) কার্যত এমনই ‘হুমকি’ দেওয়া হতে পারে বলে খবর সূত্রের।

জানা গিয়েছে, ফোন করে বা ইমেলে প্রদেশ কংগ্রেস সভাপতিকে চূড়ান্ত সময়সীমা দেবেন আব্বাস সিদ্দিকি। কেননা, বামেদের সঙ্গে জোটের পথ ইতিমধ্যেই মসৃণ। আসন ভাগাভাগি নিয়ে অধীর চৌধুরীর সঙ্গেই জট লেগে রয়েছে আইএসএফ-র। অন্যদিকে দোরগোড়ায় ভোট। চারদিনের মাথায় আবার ব্রিগেড সমাবেশ বাম-কংগ্রেসের। আসন নিয়ে টালবাহানা না মিটলে এবার আলোচনাই শেষ করে দিতে চান আব্বাস সিদ্দিকি। অধীর অবশ্য নিজের অবস্থানেই অনড় রয়েছেন বলে খবর।

সূত্রের খবর, কয়েক দফা বৈঠকের পরও উত্তরবঙ্গে আসন ছাড়তে নারাজ কংগ্রেস। জোট হলে তাই দক্ষিণবঙ্গে ১৫ আসন নেওয়া আব্বাসের টার্গেট আইএসএফ-র। বাদুড়িয়া, হাসন, আমতা, সুজাপুরের মতো সিট চেয়েছিলেন আব্বাস। শক্ত ঘাঁটিতে আসন ছাড়তে নারাজ অধীর। রাজি নন ১৫টা আসন দিতেও।

আরও পড়ুন: স্কুটি চালাবেন ফিরহাদ, পিছনে চেপে নবান্ন যাবেন মমতা!

জোট নিয়ে খড়্গহস্ত আব্বাস-অধীরকে সামলাতে চেষ্টা করেছিলেন বামেরা। অধীরের জেদে অসন্তোষ কংগ্রেসের অন্দরেও। এ বার আব্বাসের হুঁশিয়ারিতে কি জোটের জট কাটবে? নাকি ভেস্তেই যাবে জোটের সম্ভাবনা? ভোটের মরসুমে তাই নিয়েই তুঙ্গে উঠেছে জল্পনা।

আরও পড়ুন: ভাঙড়ের আসনও আব্বাসকে ছাড়বে বামেরা, জোটের স্বার্থে বেনজির ‘নমনীয়তা’