মালদহে ‘ছন্নছাড়া’ তৃণমূল! জেলা পরিষদও হাতছাড়া হবে না তো?

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Mar 14, 2021 | 11:25 AM

মালদহ জেলা পরিষদে (Maldah Zilla Parishad) মোট ৩৮টি আসন। সেখানে তৃণমূলের হাতে ৩১টি, বিজেপির ৫টি, কংগ্রেসের ২টি।

মালদহে 'ছন্নছাড়া' তৃণমূল! জেলা পরিষদও হাতছাড়া হবে না তো?
ফাইল চিত্র।

মালদহ: বিধানসভা ভোটের (Bengal Assembly Election) মুখে কার্যত অস্তিত্ব সঙ্কটে তৃণমূলের মালদহ জেলা পরিষদ (Maldah Zilla Parishad)। হারাতে হতে পারে সংখ্যা গরিষ্ঠতা। পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই তড়িঘড়ি বৈঠক ডেকেছেন মালদহ জেলা সভানেত্রী মৌসম বেনজির নুর।

সূত্রের খবর, দল ছাড়তে পারেন তৃণমূলের জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল। এছাড়াও আরও ১৪ জন ছাড়তে পারেন তৃণমূল। তাঁরা সকলেই জেলা পরিষদের সদস্য। সোমবার বিকেলে আনুষ্ঠানিকভাবে তাঁরা বিজেপিতে যোগ দিতে পারেন বলে খবর। জানা গিয়েছে, এই মুহূর্তে কলকাতার একটি হোটেলে রয়েছেন তাঁরা। যদিও অত্য়ন্ত গোপনীয়তা রক্ষা করে চলছে গোটা পর্ব।

আরও পড়ুন: নাম ঘোষণার পরও ‘দলত্যাগ’! বিজেপিতে যাচ্ছেন হবিবপুরের তৃণমূল প্রার্থী?

মালদহ জেলা পরিষদে মোট ৩৮টি আসন। সেখানে তৃণমূলের হাতে ৩১টি, বিজেপির ৫টি, কংগ্রেসের ২টি। কিন্তু সত্যি যদি গৌরচন্দ্র-সহ ১৫ জন সদস্য তৃণমূল ছাড়েন তাহলে বিজেপির সদস্য সংখ্যা বেড়ে হবে ২০। যা ম্যাজিক সংখ্যাকে পার করে যাবে। অন্যদিকে তৃণমূল নেমে আসবে ১৬তে। অর্থাৎ জেলা পরিষদে টালমাটাল অবস্থা হবে তৃণমূলের। যদিও এসব নিয়ে খুব একটা চিন্তিত নন তৃণমূলের মুখপাত্র শুভময় বসু। তিনি বলেন, “ভয় দেখিয়ে এসব করানো হচ্ছে। বিজেপির টাকার খেলা। যারা যাচ্ছেন,সব ফিরে আসবেন।”

আরও পড়ুন: West Bengal Election 2021 LIVE: তৃণমূলের প্রার্থী বদল, দলত্যাগের জল্পনা উস্কে সরলেন হবিবপুরের সরলা

রবিবারই দল ছাড়েন জেলার তৃণমূল কো-অর্ডিনেটর অম্লান ভাদুড়ি। গোষ্ঠীকোন্দলকে দায়ী করেই দল ছাড়ার ঘোষণা করেন তিনি। পাশাপাশি প্রার্থী পদ থেকে সরে দাঁড়ান হবিবপুরের সরলা মুর্মু। তাঁর বদলে তৃণমূল নতুন প্রার্থীর নামও ঘোষণা করে দিয়েছে। শোনা যাচ্ছে, তিনিও বিজেপিতে যোগ দেবেন। সব মিলিয়ে এই মুহূর্ত চরম বিশৃঙ্খলতা মালদহ তৃণমূলের অন্দরে। যদিও সরলা মুর্মু বিজেপিতে যাচ্ছেন কি না এ প্রসঙ্গে মুকুল রায়ের প্রতিক্রিয়া, “আমার কাছে কোনও খবর নেই। আমার সঙ্গে যোগাযোগও হয়নি।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla