West Bengal Election 2021: মমতা বিরুদ্ধে নজিরবিহীন লড়াই, প্রথমবার নন্দীগ্রামে প্রার্থী দেবে সিপিএম

West Bengal Election 2021 LIVE News: ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট দফায় বাংলার ২৯৪টি বিধানসভা আসনে চলবে ভোটগ্রহণ। ২ মে ভোটের গণনা।

  • TV9 Bangla
  • Published On - 22:24 PM, 8 Mar 2021
West Bengal Election 2021: মমতা বিরুদ্ধে নজিরবিহীন লড়াই, প্রথমবার নন্দীগ্রামে প্রার্থী দেবে সিপিএম
অলংকরণ- অভীক দেবনাথ

এই মুহূর্তে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসন্ন বিধানসভা নির্বাচনে ৫০ জন মহিলাকে প্রার্থী করেছেন তিনি। তার মধ্যে রয়েছেন রাজনৈতিক নেত্রী থেকে শুরু করে একাধিক তারকা। আর তাঁদের নিয়েই নারী দিবসের মিছিলে সামিল হলেন তৃণমূল নেত্রী। সোমবার কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিলে সামিল হল তাঁরা। ইতিমধ্যেই মিছিল পৌঁছেছে ডোরিনা ক্রসিং। রাস্তায় এ দিন মমতার পাশে প্রত্যাশিত ভাবেই দেখা গেল তারকার ভিড়। রয়েছেন, সায়নী, লাভলি, সায়ন্তিকা, জুন মালিয়ার মতো অভিনেত্রীরা, যাঁদের এ বার প্রার্থী তালিকায় জায়গা দেওয়া হয়েছে। রয়েছেন শ্রীতমা, মানালির মতো সদ্য তৃণমূলে যোগ দেওয়া অভিনেত্রীরাও। উপলক্ষ্য নারী দিবস হলেও ভোটের আগে এই মিছিল যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। অন্যদিকে, তৃণমূলে টিকিট না পেয়ে এদিন একাধিক বিধায়ক যোগ দিলেন বিজেপিতে। বিজেপি নেতা দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, মুকুল রায়দের উপস্থিতিতে বিজেপিতে শামিল হন অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তীও।

নির্বাচন কমিশন সূত্রে খবর, প্রথম দফা ৬০ আসনে হতে চলা ভোটের প্রতিটি আসনকেই স্পর্শকাতর হিসেবে ঘোষণা করা হয়েছে। এবং প্রতিটি বুথেই একপ্রকার বাধ্যতামূলক করা হয়েছে কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতি।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 08 Mar 2021 22:13 PM (IST)

    ‘বহিরাগত’ প্রার্থী বদলের দাবি অব্যাহত, এবার চাকুলিয়ায় বিক্ষোভ তৃণমূলের

    একুশের ভোটের (West Bengal Election 2021) আগে প্রার্থী জটে জর্জরিত তৃণমূল (TMC)। উত্তর দিনাজপুরের রায়গঞ্জ, ইটাহার, করনদিঘির পর এবারে চাকুলিয়া বিধানসভায় প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ শুরু করলেন স্থানীয় তৃণমূল নেতা-কর্মীরা। সোমবার সন্ধ্যায় উত্তর দিনাজপুরের গোয়ালপোখর-দুই ব্লকের চাকুলিয়া বিধানসভা (Chakulia Assembly)’র ব্লক তৃণমূল সভাপতি মহম্মদ সেতাবুদ্দিনের নেতৃত্বে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে প্রার্থী বদলের ডাক দিয়ে বিক্ষোভ দেখান ক্ষুব্ধ কর্মীরা।

    বিস্তারিত পড়ুন: ‘বহিরাগত’ প্রার্থী বদলের দাবি অব্যাহত, এবার চাকুলিয়ায় বিক্ষোভ তৃণমূলের

  • 08 Mar 2021 20:38 PM (IST)

    নন্দীগ্রামে বহিরাগত মমতা! ভূমিপুত্র চেয়ে পোস্টার পড়ল জেলায়

    বহিরাগত প্রার্থী চাই না বলে পোস্টার পড়ল নন্দীগ্রামে (Nandigram)। এলাকার ক্ষুদিরাম মোড় বাস স্টপেজে এই পোস্টারে লেখা, ‘নন্দীগ্রাম মেদিনীপুরের ভূমিপুত্রকে চায়, বহিরাগতকে নয়’। এই পোস্টার ঘিরে শুরু হল নয়া রাজনৈতিক চাপানউতর।

    বিস্তারিত পড়ুন: নন্দীগ্রামে বহিরাগত মমতা! ভূমিপুত্র চেয়ে পোস্টার পড়ল জেলায়

  • 08 Mar 2021 20:16 PM (IST)

    মমতা বিরুদ্ধে নজিরবিহীন লড়াই, প্রথমবার নন্দীগ্রামে প্রার্থী দেবে সিপিএম

    Cpim to contest in nandigram

    অলংকরণ- অভীক দেবনাথ

    মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে নন্দীগ্রামে (Nandigram) শেষ পর্যন্ত বামফ্রন্টের (Left Front) ‘বড় দাদা’ সিপিএম (CPIM) লড়তে চলেছে। সংযুক্ত মোর্চার অন্দরে তেমনই আলোচনা চলছে বলে খবর সূত্রের। সোমবার এ বিষয়ে সিপিএমের অন্দরে চর্চাও হয়। তবে বুধবার সম্পাদকমণ্ডলীর বৈঠকে এই সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

    বিস্তারিত পড়ুন: মমতা বিরুদ্ধে নজিরবিহীন লড়াই, প্রথমবার নন্দীগ্রামে প্রার্থী দেবে সিপিএম

  • 08 Mar 2021 19:42 PM (IST)

    লাভলি টিকিট পেতেই সৌম্যকে এসপি-র পদ থেকে অপসারণ কমিশনের

    দক্ষিণ সোনারপুর কেন্দ্রে তৃণমূলের (TMC) প্রার্থী হওয়ার পর টেলি অভিনেত্রী লাভলি মৈত্রের স্বামীকে অপসারণ করা হল। (Lovely Maitra)। তাঁর স্বামী এবং হাওড়ার এসপি (গ্রামীণ) সৌম্য রায়কে (Soumya Roy) অপসারণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। যেহেতু কোনও প্রার্থীর নিকট-আত্মীয় নির্বাচন প্রক্রিয়ায় (West Bengal Assembly Election 2021) থাকতে পারে না, সেই যুক্তি দেখিয়ে সরিয়ে দেওয়া হচ্ছে এসপি-কে। তিনি কোনও নির্বাচনী প্রক্রিয়াতেও অংশ গ্রহণ করবে না বলে জানিয়েছে কমিশন।

    বিস্তারিত পড়ুন: লাভলি টিকিট পেতেই সৌম্যকে এসপি-র পদ থেকে অপসারণ কমিশনের

  • 08 Mar 2021 19:40 PM (IST)

    চিন্তা দূর হল সংযুক্ত মোর্চার, প্রতীক পেল আব্বাসের ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট

    প্রথম দফার ভোটের মনোনয়ন শুরু হওয়ার ঠিক আগের দিনই দলীয় প্রতীক পেল আব্বাস সিদ্দিকির (Abbas Siddiqui) ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (ISF)। কিছুদিন আগেই আসনরফা হয়। সংখ্যালঘু ভোটের কথা মাথায় রেখে ৩৭ টি আসন ছাড়া হয় আব্বাসের দলকে। কিন্তু এদিকে সবটা ঠিক থাকলেও সমস্যা ছিল অন্য জায়গায়। এতদিন দলীয় প্রতীকই ছিল না আইএসএফের। ফলে প্রার্থী তালিকা ঘোষণা করলে তাঁদের প্রতীক কী হবে তা নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। এই প্রেক্ষিতে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রার্থীদের নিয়ে কীভাবে প্রচার সংঘটিত করা হবে, তা নিয়েও চিন্তায় ছিল আলিমুদ্দিন। কমিশন থেকে প্রতীক পাওয়া গেলেও তা ভোটারদের কাছে কীভাবে দ্রুত পৌঁছে দেওয়া সম্ভব, তা নিয়েও আলোচনা চলছিল মোর্চা নেতৃত্বের মধ্যে। তার মধ্যেই চিন্তার মুক্তি হল সোমবার।

    বিস্তারিত পড়ুন: চিন্তা দূর হল সংযুক্ত মোর্চার, প্রতীক পেল আব্বাসের ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট

  • 08 Mar 2021 19:37 PM (IST)

    কমিশনের চোখে প্রথম দফার সব বুথ স্পর্শকাতর, বাধ্যতামূলক কেন্দ্রীয় বাহিনী

    আগামী ২৭ মার্চ থেকে রাজ্যে প্রথম দফার ভোটগ্রহণ শুরু হতে চলেছে। আট দফার নির্বাচনে শুরু থেকেই বেনজির নিরাপত্তার প্রস্তুতি নিতে চলেছে নির্বাচন কমিশন (Election Commission)। সূত্রের খবর, প্রথম দফা নির্বাচন থেকেই সব বুথে কেন্দ্রীয় বাহিনীর (CRPF) উপস্থিতি এক প্রকার বাধ্যতামূলক করা হয়েছে। ইতিমধ্যেই ৪৯৫ কোম্পানি বাহিনী রাজ্যে এসে পৌঁছে গিয়েছে বলে খবর। এই সংখ্যক বাহিনী দিয়ে শান্তিপূর্ণ ভোট করানোর ক্ষেত্রে আত্মবিশ্বাসী কমিশন।

    বিস্তারিত পড়ুন: কমিশনের চোখে প্রথম দফার সব বুথ স্পর্শকাতর, বাধ্যতামূলক কেন্দ্রীয় বাহিনী

  • 08 Mar 2021 19:10 PM (IST)

    তৃণমূলের আপত্তিকে মান্যতা, পেট্রোল পাম্প থেকে মোদীর ছবি খোলার নির্দেশ কমিশনের

    কোনও পেট্রোল পাম্পেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি থাকা চলবে না। থাকলে তা অবিলম্বে সরিয়ে ফেলতে হবে। তৃণমূল (TMC)-এর আপত্তিকে মান্যতা দিয়ে এমনই নির্দেশ দিল নির্বাচন কমিশন (Election Commission)। ভোটমুখী বাংলায় প্রথম দফার মনোনয়ন শুরুর আগে সোমবার কমিশনের কড়া নির্দেশ, কোনও পেট্রোল পাম্পে মোদীর ছবি থাকলে তা অবিলম্বে সরিয়ে দিতে হবে।

    বিস্তারিত পড়ুন: তৃণমূলের আপত্তিকে মান্যতা, পেট্রোল পাম্প থেকে মোদীর ছবি খোলার নির্দেশ কমিশনের

  • 08 Mar 2021 18:55 PM (IST)

    টিকিট পেয়েও দলত্যাগ! সুব্রতর কথায় তৃণমূলের ‘বড় দুর্বলতা’ বেআব্রু

    ভোটের প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই ‘বিদ্রোহ’ তৃণমূলের (Trinamool Congress) অন্দরে। ঘরে-বাইরে অস্বস্তিতে শাসকদল। মালদহের হবিবপুরের ঘোষিত প্রার্থী সরলা মুর্মুর সরে দাঁড়ানোর ঘটনা তো সব নজিরই পার করে দিয়েছে। এ সবকিছুর জন্য জেলা নেতৃত্ব যখন বিজেপিকে দুষতে ব্যস্ত, তখন ১৮০ ডিগ্রি উল্টো সুর শোনা গেল দলেরই বর্ষীয়ান নেতা সুব্রত মুখোপাধ্যায়ের গলায়। টিভি নাইন বাংলার কাছে স্বীকার করে নিলেন, এর দায় কিছুটা হলেও সংগঠনের ঘাড়েও বর্তায়। নীচু তলায় সংগঠন যে নড়বড় হয়ে পড়েছে , সুব্রতর মন্তব্যের স্পষ্ট বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

    বিস্তারিত পড়ুন: টিকিট পেয়েও দলত্যাগ! সুব্রতর কথায় তৃণমূলের ‘বড় দুর্বলতা’ বেআব্রু

  • 08 Mar 2021 17:37 PM (IST)

    মালদা জেলা পরিষদ হাতছাড়া তৃণমূলের

    রাজ্যে পালাবদলের সুবাস পেতে শুরু করে দিয়েছে গেরুয়া শিবির (BJP)। তৃণমূলের (TMC) একের পর এক বিক্ষুব্ধ নেতা বিধায়করা একদিকে যেমন পদ্মপতাকা হাতে তুলে নিয়েছেন, তেমনই উত্তরবঙ্গেও সাফল্যের স্বাদ পেয়েছে বিজেপি। সূত্রের খবর, সোমবার মালদা জেলা পরিষদের (Malda Zilla Parishad) ১৫ সদস্য যোগ দিয়েছেন বিজেপিতে। ফলে এখন থেকে মালদা জেলা পরিষদ নিয়ন্ত্রণ করবে গেরুয়া শিবির। হেস্টিংসের বিজেপি কার্যালয়ে এ দিন এমনটাই জানিয়েছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

    বিস্তারিত করুন: মালদা জেলা পরিষদ হাতছাড়া তৃণমূলের, ১৫ সদস্য গেলেন বিজেপিতে

  • 08 Mar 2021 16:44 PM (IST)

    বিজেপিতে যোগ দিলেন তনুশ্রী, সোনালি, জটু, মাস্টারমশাই, দিপেন্দু

    বিধানসভা ভোটে টিকিট না পেয়ে এ বার বিদ্রোহীদের তালিকায় নাম লেখালেন তৃণমূলের আরও দুই বিধায়ক। সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য (মাস্টারমশাই) নিজের ছেলেকে নিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন। অন্যদিকে, দক্ষিণ বসিরহাটের বেসুরো তৃণমূল বিধায়ক দিপেন্দু বিশ্বাসও আজই গেরুয়া শিবিরে যোগদান করেছেন। বেশ কয়েক দিনের জল্পনার পর বিজেপিতে যোগ দিয়েছেন অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তীও।

    বিস্তারিত পড়ুন: অনুপ্রেরণা মোদী: বিজেপিতে তনুশ্রী, সঙ্গে সোনালি, জটু, মাস্টারমশাই

  • 08 Mar 2021 15:38 PM (IST)

    তৃণমূলের প্রার্থী বদল, দলত্যাগের জল্পনা উস্কে সরলেন হবিবপুরের সরলা

    মালদহের হবিবপুরে প্রার্থী বদল তৃণমূলের। সরলা মুর্মুর বদলে প্রার্থী করা হল প্রদীপ বাস্কেকে। তৃণমূলের দাবি, শারীরিক অসুস্থতার জন্য সরে দাঁড়িয়েছেন সরলাদেবী। দল সেখানে প্রদীপ বাস্কেকে প্রার্থী করল। যদিও ইতিমধ্যেই এই ঘটনায় গেরুয়া-যোগের জল্পনা তৈরি হয়েছে। সূত্রের খবর, প্রার্থীপদ পেয়েও তৃণমূলে থাকতে চাইছেন না সরলা। বিজেপিতে যোগ দিতে চেয়ে তিনি নাকি কলকাতাতেও চলে এসছেন। যদিও এ নিয়ে সরলার কোনও বক্তব্য মেলেনি। তবে তৃণমূলের প্রার্থীপদে বদল, সে জল্পনা আরও খানিকটা স্পষ্ট করল।

  • 08 Mar 2021 15:01 PM (IST)

    আজই পদ্মাসনে ‘অভিমানী’ সোনালি

    তৃণমূলে (TMC) টিকিট না পেয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। আজ বিজেপিতে (Bengal BJP) যোগ দিতে চলেছেন সোনালি গুহ (Sonali Guha)। TV9 বাংলাকে তিনি জানালেন, “আমি তো জোড়া ফুল ছাড়ি নি। জোড়া ফুলই আমার থেকে সরে গিয়েছে। আমি তো একজন রাজনৈতিক কর্মী। আমি যদি ঘরে বসে যাই। তাহলে আমি স্থবির হয়ে যাব।”

    আরও পড়ুন: ‘কানে শুনতে পান না এমনও অনেককে টিকিট দিয়েছেন মমতা’, আজই পদ্মাসনে ‘অভিমানী’ সোনালি

  • 08 Mar 2021 14:59 PM (IST)

    ভীতি কাটাতে দুয়ারে পর্যবেক্ষক

    নিয়ম তো ছিল! কিন্তু এ যাবৎ নির্বাচনের আগে কমিশনের (Election Commission) নিযুক্ত বিশেষ পর্যবেক্ষককে এ হেন ভূমিকায় দেখা যায় নি। কিন্তু এবার একুশের হাই ভোল্টেজ নির্বাচনে (West Bengal Assembly Election 2021) বাংলার মানুষের দুয়ারে এলেন বিশেষ পর্যবেক্ষক (Special General Observer) অজয় ভি নায়েক (Ajay V Nayak) ও বিশেষ পুলিশ পর্যবেক্ষক (Special Police Observer) বিবেক দুবে (Vivek Dubey)। ভোট আবহে ভোটারের ভয় ভাঙানোর কাজ পর্যবেক্ষকের। সাধারণ মানুষ যাতে অবাধেই তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পারেন তার জন্য প্রকাশ করা হল দুই বিশেষ পর্যবেক্ষকের মোবাইল নম্বর, দেওয়া হয়েছে হোয়াটসঅ্যাপ নম্বরও। সরাসরি দেখা করার জন্য নির্ধারিত করা হয়েছে একটি নির্দিষ্ট স্থানও। প্রকাশ করা হয়েছে দেখা করার সময়ও।
    বিস্তারিত পড়ুন: ভোটের মুখে কোনও রকম অশান্তি? তাহলে ফোন করুন পর্যবেক্ষককে, জেনে নিন নম্বর, ঠিকানা

  • 08 Mar 2021 14:56 PM (IST)

    নারী দিবসেই কলকাতায় প্রচার শুরু মমতার

    আন্তর্জাতিক নারী দিবসে রাজপথে তৃণমূলের মহিলা ব্রিগেড। নেতৃত্বে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। কলেজ স্ট্রিট থেকে এই মিছিল শুরু হয়েছে। গন্তব্য ডরিনা ক্রসিং। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে রয়েছেন টলিউডের এক ঝাঁক তারকা। কৌশানী মুখোপাধ্যায়, লাভলি মৈত্র, জুন মালিয়া, সুদেষ্ণা রায়, মানালি দে, শ্রীতমা, সায়ন্তিকার মতো টলিপাড়ার পরিচিত মুখ।

  • 08 Mar 2021 14:18 PM (IST)

    উত্তর ২৪ পরগনা জেলা পরিষদেও ভাঙনের আঁচ

    তৃণমূলের (Trinamool Congress) প্রার্থী তালিকা ঘোষণা হতেই জেলায় জেলায় ‘বিদ্রোহ’। এবার সেই ‘বিরোধিতা’র আঁচ উত্তর ২৪ পরগনাতেও (North 24 Parganas)। সেখানেও ভাঙনের সম্ভাবনা। বেশ কয়েকটি কেন্দ্রে প্রার্থী নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় তৃণমূল কর্মী-সমর্থকরা। একইসঙ্গে তৃণমূল জেলা পরিষদেও ভাঙনের সম্ভাবনা তৈরি হয়েছে। বিজেপির পথে জেলা পরিষদের দুই সদস্য।

    বিস্তারিত পড়ুন: উত্তর ২৪ পরগনা জেলা পরিষদেও ভাঙনের আঁচ, বিজেপিতে দুই সদস্য

  • 08 Mar 2021 13:53 PM (IST)

    রাজ্যে কমিশনের বিশেষ পর্যবেক্ষক

    রাজ্যে এলেন নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক বি মুরলী কুমার। সোমবার দুপুরে চেন্নাই থেকে তিনি এয়ার ইন্ডিয়ার বিমানে শহরে আসেন। তিনি রাজ্যের নির্বাচন কমিশনার ও রাজ্যের নোডাল অফিসারদের সঙ্গে নির্বাচনের আয় ব্যয় নিয়ে বৈঠক করবেন।

  • 08 Mar 2021 13:51 PM (IST)

    মালদহে ‘ছন্নছাড়া’ তৃণমূল

    বিধানসভা ভোটের (Bengal Assembly Election) মুখে কার্যত অস্তিত্ব সঙ্কটে তৃণমূলের মালদহ জেলা পরিষদ (Maldah Zilla Parishad)। হারাতে হতে পারে সংখ্যা গরিষ্ঠতা। পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই তড়িঘড়ি বৈঠক ডেকেছেন মালদহ জেলা সভানেত্রী মৌসম বেনজির নুর।

    বিস্তারিত পড়ুন: মালদহে ‘ছন্নছাড়া’ তৃণমূল! জেলা পরিষদও হাতছাড়া হবে না তো?

  • 08 Mar 2021 13:07 PM (IST)

    মালদহে ভাঙন ঠেকাতে তড়িঘড়ি বৈঠকে মৌসম

    মালদহে তৃণমূলের ভাঙন রুখতে জরুরি বৈঠক ডাকলেন দলের সাংসদ মৌসম নূর। হবিবপুর কেন্দ্রে সরলা মুর্মুকে প্রার্থী করা হলেও তিনি দল ছেড়েছেন। মালদহ জেলা পরিদের ১৫ জন সদস্যও বিজেপিতে যোগ দেওয়ার পথে। এই পরিস্থিতি আরও বড়সড় ভাঙন আটকাতে দলীয় কর্মীদের নিয়ে বৈঠক মৌসমের।

  • 08 Mar 2021 11:30 AM (IST)

    আজ রাজপথে মমতা

    সোমবার রাজপথে মমতা বন্দ্যোপাধ্যায়। আন্তর্জাতিক নারী দিবসে কলেজ স্ট্রিট থেকে একটি মিছিল করবেন তিনি। মিছিল শেষ হবে ডরিনা ক্রসিংয়ে গিয়ে। এই মিছিল থেকেই কেন্দ্রের বিভিন্ন ইস্যুতে সুর চড়াতে পারেন তৃণমূল সুপ্রিমো। মূলত, তৃণমূলের মহিলা ব্রিগেডের ব্যানারেই এদিনের মিছিল। থাকতে পারেন দলের তারকা সাংসদ মিমি চক্রবর্তী, নুসরত জাহান। একইসঙ্গে পা মেলাতে পারেন আগামী বিধানসভা ভোটে তৃণমূলের অন্যান্য তারকা প্রার্থীরাও। দেখা যেতে পারে অদিতি মুন্সি, সায়নী ঘোষ, লাভলি মৈত্রদের। নারী দিবসকে সামনে রেখে এই মিছিল হলেও ভোটের বঙ্গে এর রাজনৈতিক তাৎপর্যও যথেষ্ট গুরুত্বপূর্ণ।

  • 08 Mar 2021 11:12 AM (IST)

    হবিবপুরে প্রার্থী বদল তৃণমূলের

    মালদহের হবিবপুরে প্রার্থী বদল তৃণমূলের। সরলা মুর্মুর বদলে প্রার্থী করা হল প্রদীপ বাস্কেকে। তৃণমূলের দাবি, শারীরিক অসুস্থতার জন্য সরে দাঁড়িয়েছেন সরলাদেবী। দল সেখানে প্রদীপ বাস্কেকে প্রার্থী করল।

    বিস্তারিত পড়ুন: নাম ঘোষণার পরও ‘দলত্যাগ’! বিজেপিতে যাচ্ছেন হবিবপুরের তৃণমূল প্রার্থী?

  • 08 Mar 2021 11:01 AM (IST)

    ১১ দিনের মাথায় ফের রাজ্যে নরেন্দ্র মোদী

    ফের রাজ্যে প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১১ দিনের মাথায় বাংলায় আসছেন তিনি। ৭ মার্চ কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সভা করেন নমো। এবার সভাস্থল পুরুলিয়া। সূত্রের খবর, আগামী ১৮ মার্চ সেখানে সভা করবেন তিনি। ২০ মার্চ সভা করতে পারেন কাঁথিতেও।

    বিস্তারিত পড়ুন: ১১ দিনের মাথায় ফের রাজ্যে নরেন্দ্র মোদী, এবার পুরুলিয়া

  • 08 Mar 2021 09:11 AM (IST)

    সংসদ অধিবেশন স্থগিত রাখার আর্জি তৃণমূলের

    পাঁচ রাজ্যে ভোট। সংসদ অধিবেশন স্থগিত রাখার আর্জি তৃণমূলের। লোকসভার অধ্যক্ষকে চিঠি দিলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের অধিবেশন। তার আগেই অধ্যক্ষকে চিঠি তৃণমূল সাংসদের।

    বিস্তারিত পড়ুন: ভোটের প্রচারে থাকতে হবে, সংসদে হাজির থাকা কঠিন, অধিবেশন স্থগিত রাখার আর্জি তৃণমূলের

  • 08 Mar 2021 08:50 AM (IST)

    রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত দিনহাটা

    রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত দিনহাটার ভেটাগুড়ি। রবিবার রাত ৯টা নাগাদ ভেটাগুড়ি ১ গ্রামপঞ্চায়েতের কাশীগঞ্জ ঘাট এলাকায় বিজেপি ও তৃণমূলের মধ্যে সংঘর্ষের অভিযোগ ওঠে। আহত হন দু’পক্ষেরই বেশ কয়েকজন। আহতদের দিনহাটা মহকুমা মহকুমা হাসপাতালে ভর্তি। যদিও দু’পক্ষই অভিযোগ অস্বীকার করেছে।

  • 08 Mar 2021 08:46 AM (IST)

    প্রচারে নেমেই বাম-বিজেপিকে তোপ সিদ্দিকুল্লাহর

    প্রচার শুরু মন্তেশ্বরের তৃণমূল প্রার্থী সিদ্দিকুল্লাহ চৌধুরির। রবিবার নিজের এলাকায় ভোট প্রচারে নেমে বাম-বিজেপিকে এক যোগে বেঁধেন তিনি। তাঁর কথায়, বাংলায় বিজেপির জেতার কোনও সম্ভাবনাই নেই। আর সিপিএমের পা খোঁড়া হয়ে গিয়েছে। তাই তারা অন্যের পা নিয়ে হাটছে।