ভিডিয়ো: বদলের বার্তা নিয়ে অশোকের জন্য অক্ষয়ের গানের প্যারোডি বামেদের

অক্ষয় কুমারের হিন্দি ছবি 'রাউডি রাঠৌর'-এর ছবির জনপ্রিয় গান 'চিন তা তা চিতা চিতা'-র ছন্দে অশোক ভট্টাচার্যর (Ashok Bhattacharya) সমর্থনে এই গান প্যারোডি (Parody Song) সৃষ্টি করেছে বাম ছাত্রযুবরা।

ভিডিয়ো: বদলের বার্তা নিয়ে অশোকের জন্য অক্ষয়ের গানের প্যারোডি বামেদের
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Mar 25, 2021 | 8:52 PM

শিলিগুড়ি: ব্রিগেডের আগে এসেছিল ‘টুম্পা’। ভোটের প্রচার পর্ব শুরু হতেই আগমন ঘটে ‘উরি উরি বাবা’র। এ বার উত্তরবঙ্গে একার হাতে লাল দূর্গ টিকিয়ে রাখতে অশোক ভট্টাচার্যের জন্যও গান বাঁধল বামেরা (CPIM)। অক্ষয় কুমারের হিন্দি ছবি ‘রাউডি রাঠৌর’-এর ছবির জনপ্রিয় গান ‘চিন তা তা চিতা চিতা’-র ছন্দে অশোক ভট্টাচার্যর (Ashok Bhattacharya) সমর্থনে এই গান প্যারোডি (Parody Song) সৃষ্টি করেছে বাম ছাত্রযুবরা।

ভোটপ্রচারে গানের প্যারোডি তৈরির শিল্পকে এক অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে বামেরা। দলীয় কর্মী সমর্থকদের চাঙ্গা করতে জনপ্রিয় গানের সুর ধরে একের পর এক হিট প্যারোডি গান উপহার দিয়েছে বাম ছাত্র-যুবরাই। এ দিন শিলিগুড়ির বামফ্রন্ট তথা সংযুক্ত মোর্চার প্রার্থী অশোক ভট্টাচার্যের সমর্থনে তৈরি করা হয় এই প্যারোডি। এই গানে কণ্ঠ দিয়েছেন অঙ্কিত দে। লিখেছেন গৌরব সেনগুপ্ত ও দীপঙ্কর দাস।

প্যারোডির প্রতি লাইনেই কার্যত তুলোধনা করা হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে। পাশাপাশি তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে ‘গোপন আঁতাত’-এর অভিযোগ তুলে বিজেমূল বলে কটাক্ষ করা হয়েছে এই দুই দলকে। বামেরাই যে বিকল্প সেই দাবিও করা হয়েছে এই প্যারোডিতে। এসজেডিএ দুর্নীতির প্রসঙ্গও উঠে এসেছে সেখানে।

দেখুন সেই প্যারোডি

আরও পড়ুন: রিপোর্টারদের গ্রাউন্ড সার্ভে: কোন পেশার মানুষ ঝুঁকে কোন দিকে? দুর্নীতি কি ভোগাবে তৃণমূলকে?

প্রসঙ্গত, আশির দশক থেকেই বামেদের দূর্গ হিসাবে পরিচিত শিলিগুড়ি। ১৯৭৭ থেকে কংগ্রেসকে হারিয়ে এই বিধানসভা আসন দখল করে বামেরা। টানা ৭ টি বিধানসভা নির্বাচনে জেতে সিপিআইএম-ই। ১৯৯১ সালে প্রথমবার শিলিগুড়ির বিধায়ক হন অশোক ভট্টাচার্য। ২০০৬ সাল পর্যন্ত টানা চারবার বিধায়ক হন তিনি। পালাবদলের বছরে ২০১১ সালে প্রথমবার ঘাসফুল ফোটে লাল দূর্গে। ২০১৬ সালে ফের জয়লাভ করেন অশোক। এ বার ষষ্ঠবারও তাঁকেই বিধায়ক পদে দেখতে এ বার প্যারোডি প্রচার শুরু করল বামেরা।

আরও পড়ুন: কত শতাংশ মুসলিম ভোট দিতে পারেন বিজেপিকে? মমতার পক্ষে হিন্দুদের সমর্থন কতটা?