৫০টি এলইডি, তিনটি মঞ্চ, মোদীর ব্রিগেডকে ঐতিহাসিক করতে বদ্ধপরিকর বিজেপি

২০১৪ ও ২০১৯ লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগে ব্রিগেডে এসে জনসভা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। বিধানসভা ভোটকে (West Bengal Assembly Election 2021) সামনে রেখে বেশ কসেকবার রাজ্যে এসেছেন তিনি। তবে ভোট ঘোষণার পর এটাই তাঁর প্রথম জনসভা।

৫০টি এলইডি, তিনটি মঞ্চ, মোদীর ব্রিগেডকে ঐতিহাসিক করতে বদ্ধপরিকর বিজেপি
বিজেপির দাবি এটাই হবে বাংলার ইতিহাসে সবথেকে বড় ব্রিগেডের জনসভা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2021 | 6:14 PM

কলকাতা: ২০১৯-এ লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির ফল ছিল গুরুত্বপূর্ণ। তার আগে থেকেই বাংলা দখল বিজেপির টার্গেট। এ রাজ্যে মোদী-অমিত শাহদের আনাগোনাও নতুন নয়। রাজীব কিংবা শুভেন্দুর মতো তৃণমূল নেতাদের বিজেপিতে যোগদান করিয়ে আগেই বাংলার রাজনীতিতে শক্তি প্রদর্শনও করেছে বিজেপি। তবে এবার ঘোষণা হয়ে গিয়েছে ভোটের (West Bengal Assembly Election 2021) নির্ঘণ্ট। আর তারপর প্রথমবার বাংলায় মোদীর (PM Narendra Modi) সভা নিয়ে বিজেপি নেতাদের উৎসাহ অন্যবারের থেকে অনেকটাই বেশি।

আর মাত্র কয়েক ঘণ্টা পর ব্রিগেডে পা রাখবেন প্রধানমন্ত্রী। কিভাবে সাজবে ব্রিগেড, কিভাবে ব্রিগেডের ময়দানে আসবেন সমর্থকেরা, তা নিয়েই ব্য়স্ত বঙ্গ বিজেপি। বিজেপির কেন্দ্রীয় নেতা তথা বাংলার পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গী বলেছেন, বাংলার ইতিহাসে এটাই সব থেকে বড় ব্রিগেডের জনসভা হতে চলেছে। তাই কোনও ফাঁক রাখতে চাইছেন না তাঁরা। ব্রিগেডে এটা মোদীর তৃতীয় সভা। কৈলাশ বিজয়বর্গী বলেন, “বিজেপির প্রতি মানুষের যে ভালোবাসা এবং মোদীজির প্রতি আস্থা তাতে মানুষ এবার তাঁর কথা শুনতে চাইবেন।”

কখন-কোথায় মোদী

জানা গিয়েছে হেলিকপ্টারে এসে রেস কোর্সে নামবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে গাড়িতে চেপে যাবেন ব্রিগেডে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের ঠিক মাঝ বরাবর তৈরি হয়েছে ৭২ ফুট ×৪৮ ফুটের মঞ্চ। ওই মঞ্চেই বসবেন মোদী। সঙ্গে থাকবেন বিজেপি নেতারা। মোদীর আসনের পাশে ৩০ থেকে ৪০ জনের বসার জায়গা করা হয়েছে। এসপিজির ছাড়পত্র নিয়েই এই আসনগুলিতে বসতে পারবেন বিজেপি নেতারা। এছাড়া ওই মূল মঞ্চের ঠিক দু পাশে থাকবে ৪৮ ফুট × ২৪ ফুটেরআরও দু টি ছোট মঞ্চ। সেখানে বসবেন অন্যান্য নেতা ও বিশিষ্ট ব্যক্তিত্বরা। মূল মঞ্চের পিছনে থাকবে মোদীর জন্য ঘর।

আরও পড়ুন: West Bengal Election 2021 LIVE: মোদীর ব্রিগেডে ‘মহাগুরু’

মূল মঞ্চের সামনে ডি জোন ছেড়ে একটি বিশেষ অংশ লোহার ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। সেখানে থাকবেন সাংবাদিক ও আমন্ত্রিতরা। ৫০ হাজার আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে। লোহার ব্যারিকেড শেষ হওয়ার পর থাকবে সাধারণ মানুয়ের জন্য খোলা জায়গা। এছাড়া মোদী-সহ অন্যান্য নেতাদের আরও ভালোভাবে দেখার জন্য ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে লাগানো হয়েছে ৫০টি এলইডি স্ক্রিন। কয়েক লক্ষ জলের পাউচ রাখা হয়েছে। রবিবার দুপুর ২ টো থেকে ৩ টে পর্যন্ত ব্রিগেডে থাকবেন মোদী। তিনি আসার আগেই ১২টা থেকে বক্তব্য রাখতে শুরু করবেন অন্যান্য বিজেপি নেতারা।