কীভাবে আক্রমণ? সুজাতা মণ্ডল খাঁ-র ওপর ‘হামলা’র ঘটনায় পূর্ণাঙ্গ রিপোর্ট তলব কমিশনের

আরামবাগে (Arambag) পারুল গ্রামে ভোট-তৃতীয়ায় (West Bengal Assembly Election 2021) তৃণমূল প্রার্থী (TMC Candidate) সুজাতা মণ্ডল খাঁয়ের (Sujata Mondol Khan) ওপর হামলার ঘটনায় রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন (Election Commission)।

  • TV9 Bangla
  • Published On - 11:33 AM, 8 Apr 2021
কীভাবে আক্রমণ? সুজাতা মণ্ডল খাঁ-র ওপর 'হামলা'র ঘটনায় পূর্ণাঙ্গ রিপোর্ট তলব কমিশনের
তৃতীয় দফা ভোটে আরামবাগে সুজাতার ওপর 'হামলা'

কলকাতা: আরামবাগে (Arambag) পারুল গ্রামে ভোট-তৃতীয়ায় (West Bengal Assembly Election 2021) তৃণমূল প্রার্থী (TMC Candidate) সুজাতা মণ্ডল খাঁয়ের (Sujata Mondol Khan) ওপর হামলার ঘটনায় রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন (Election Commission)। কীভাবে হামলা, তার পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করা হয়েছে। বৃহস্পতিবারের মধ্যেই জমা দিতে হবে সেই রিপোর্ট। ইতিমধ্যেই জেলা আধিকারিকদের পক্ষ থেকে একটা প্রাথমিক রিপোর্ট কমিশনের কাছে এসে জমা পড়েছে। সেই রিপোর্ট দেখার পর কোথাও খামতি রয়েছে বলে মনে করছে কমিশন। আর সে জন্যই চাওয়া হয়েছে পূর্ণাঙ্গ রিপোর্ট। কমিশনের বক্তব্য, রিপোর্টে যেন অবশ্যই উল্লেখ থাকে, কীভাবে সুজাতা মন্ডল খাঁয়ের ওপর কীভাবে হামলা হল, কেন তিনি মাথায় মারার অভিযোগ করছেন। সূত্রের খবর, আজকে সন্ধ্যায় মধ্যেই সেই রিপোর্ট জমা পড়ে যাবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার তৃতীয় দফা ভোটের দিন দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে আরামবাগ। সকালে প্রথমে উত্তেজনা ছড়ায় সুজাতার একটি অভিযোগ ঘিরে। বুথে বুথে ঘুরে আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ অভিযোগ করতে থাকেন, কেন্দ্রীয় বাহিনী তাদের কর্তব্য ঠিকঠাক পালন করছেন না। এই নিয়ে তাঁকে শাসাতেও দেখা যায় একাধিকবার। উত্তেজনা চরমে পৌঁছয় যখন সুজাতা ২৬৩ নম্বর বুথে যান।

ওই বুথেই গ্রামবাসীরা রীতিমতো তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন। পাল্টা চিৎকার করতে দেখা যায় সুজাতাকেও। এরপরই নজিরবিহীনভাবে সুজাতার পিছনে বাঁশ নিয়ে তেড়ে যান গ্রামবাসীরা। চার-পাঁচ জন গ্রামবাসী সুজাতার পিছনে বাঁশ হাতে দৌড়াতে থাকেন। ধান খেত দিয়ে দুই সঙ্গীকে নিয়ে উর্ধ্বশ্বাসে দৌড়াতে থাকেন সুজাতা। TV9 বাংলার ক্যামেরায় ধরা পড়ে সেই দৃশ্য। একটি জায়গায় সুজাতার মাথার পিছনে এক ব্যক্তিকে বাঁশ দিয়ে মারতেও দেখা যায়। সেই দৃশ্যও ক্যামেরাবন্দি হয়।


যদিও এলাকাবাসীরা পাল্টা অভিযোগ করেন, গ্রামের বাড়ি বাড়ি ঢুকে সুজাতা সকলকে শাসাচ্ছিলেন। এমনকি একটি বাড়িতে ঢুকে ভাতের হাঁঁড়িতে লাথিও মেরেছেন তিনি। বাধা দেওয়ায় এক মহিলাকে মেরে সুজাতা হাত ভেঙে দিয়েছেন বলেও অভিযোগ করেন গ্রামবাসীরা। এই ঘটনাতেও রিপোর্ট তলব করেছে কমিশন।

আরও পড়ুন: অর্ধেক খোলা প্যান্ট, মুখে চাপ চাপ রক্ত! ফের উদ্ধার বিজেপি কর্মীর দেহ

যদিও এই ঘটনায় সরব হন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার কোচবিহারের সভা থেকেই মমতাকে বলতে শোনা যায়, “আরামবাগে আমার তফশিলি মেয়েকে বাঁশ দিয়ে পেটানো হয়েছে। বিজেপির চক্রান্ত।” পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন মমতা। সভায় উপস্থিত কর্মী সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, “পুলিশকে বিশ্বাস করবেন না। আমি দেখেছি, ইলেকশনের সময় পুলিশ পুরো বিজেপি হয়ে যায়। আমি কাল আরামবাগ দেখে নিয়েছি। আর আরামবাগের পুলিশের রোলও আমি দেখে নিয়েছি। আমরাও কিন্তু লক্ষ্য রাখব, কে কী করছেন।”