Abhishek Bachchan-Dasvi:  অভিষেক বচ্চনকে দেখে অনুপ্রাণিত জেলবন্দিরা কী করলেন?

Abhishek Bachchan-Dasvi: অভিষেক বচ্চনের 'দসবি' ছবির শুটিং হয় আগ্রা জেলে। ছবির সব কলাকুশলীই এখানে শুটিং করেন।

Abhishek Bachchan-Dasvi:  অভিষেক বচ্চনকে দেখে অনুপ্রাণিত জেলবন্দিরা কী করলেন?
'দসবি' ছবির লুকে অভিষেক
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 6:14 PM

অভিষেক বচ্চন (Abhishek Bachchan) সিনেমার থেকে ডিজিটাল মাধ্যমে বেশি সফল। এই কথা শুধু তাঁর অনুরাগীরা নন, অনেক সিনেমা বিশেষজ্ঞই এখন বলছেন। সিরিজ হোক কিংবা সিনেমা, একের পর এক হিট। চলতি মাসে মুক্তি পেয়েছে অভিষেকের নতুন ওটিটি ছবি ‘দসবি’ (Dasvi)। সেই ছবিও খুব ভাল সমালোচনা পেয়েছে বিশেষজ্ঞ থেকে, দর্শকদের প্রশংসাও কুড়িয়েছে। অমিতাভ বচ্চন দিল্লিতে শুটিংয়ে ব্যস্ত। তারমধ্যেই তিনি ছেলের ছবি নিয়ে প্রশংসায় পঞ্চমুখ। যা নিয়ে তাঁকে অনেক কটুক্তিও শুনতে হয়েছে। কিন্তু তাতে দমানো যায়নি বিগ বি-কে। তিনি বারংবার প্রশংসা করেছেন ছেলের।

ছবিতে অভিষেক একজন রাজনৈতিক নেতা। যে অষ্টম শ্রেণী পর্যন্ত পড়েছে। কোনও কারণবশত জেল হয় সেই নেতার। তারপর জেলে বসে দশম শ্রেণীর পরীক্ষা দেবে সে। পাশ কী ফেল-সেটা জানতে দেখতে হবে ছবিটি। তবে ছবির গল্প আর বাস্তবের গল্প মিলেমিশে গিয়েছে। অভিষেকের ছবি দেখে উদ্বুদ্ধ হয়ে জেলের ২০ জন বন্দিও বাস্তবে দশম শ্রেণীর পরীক্ষায় বসেছে।

ঘটনাটা কী? অভিষেক বচ্চনের ‘দসবি’ ছবির শুটিং হয় আগ্রা জেলে। ছবির সব কলাকুশলীই এখানে শুটিং করেন। অভিষেক ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন নিমরত কৌর, ইয়ামি গৌতম ধর। নিমরত অভিষেকের স্ত্রী আর ইয়ামি জেলারের ভূমিকায় অভিনয় করেছেন। ছবির সঙ্গে জেলের মানুষজনও খুব মিশে গিয়েছিলেন। বিশেষ করে ছবির বিষয় ওখানকার বন্দিদেরও উদ্বুদ্ধ করে। তাঁরাও ঠিক করেন তাঁদের শেষ না করা পড়াশোনা আবার করবেন। ২০ জন জেলবন্দি দশম শ্রেণীর পরীক্ষায় বসে। তার মধ্যে ১২ জন পাশ করেন। ছবির পরিচালক তুষার জলোটার কাছ থেকে পুরো বিষয়টা জেনে অভিষেক নিজেও খুব অনুপ্রাণিত হন।

অভিষেক ‘দসবি’ নিয়ে তাঁর অনুরাগীদের সঙ্গে কথোপকথন করেন। সেই সময় জানান যে, তিনি খুব খুশি, তাঁর ছবি কিছু মানুষের জীবনে ইতিবাচক পরিবর্তন এনেছে। তিনি আরও বলেন, “এটা আপনার জন্যও খুবই গুরুত্বপূর্ণ, যখন আপনি জানবেন, আপনার কাজের মধ্যে দিয়ে কারও জীবন পরিবর্তনের প্রতিনিধি হতে পারচ্ছেন। এটা খুব অনুপ্রেরণামুলক আর আমি পছন্দ করি”।

‘দসিব’ ওটিটি মুক্তির আগেই আগ্রার জেলের বন্দিদের সঙ্গে অভিষেক, ইয়ামী, নিমরতসহ সকল কলাকুশলী ছবি দেখেন। কারণ তাঁরা বহুদিন সিনেমা দেখেননি, শুটিং চলাকালীন জানতে পারে টিম দসবি। তাই তাঁরা কথা দিয়েছিলেন, ছবি তৈরি হয়ে গেলে তাঁদের সঙ্গে ছবি দেখবেন। সেই কথা রেখেছে ছবির সঙ্গে যুক্ত সকলেই।

আরও পড়ুন-Yash-KGF – Chapter 2:  একের পর এক ইতিহাস সৃষ্টি করছে ‘কেজিএফ-২’

আরও পড়ুন-Kartik Aaryan-Bhool Bhulaiyaa 2: ‘আমি যে তোমার’ গানের মধ্যে দিয়ে কার্তিক ফিরিয়ে আনলেন মঞ্জুলিকা স্মৃতি!

আরও পড়ুন-Priyanka-Ranbir-Alia:  এক সময় নিজে রোম্যান্স করেছেন, রণবীরকে বিয়ের শুভেচ্ছা তাঁর অনস্ক্রিন প্রেমিকা প্রিয়াঙ্কার