Sonali Bendre: ক্যান্সারের সঙ্গে লড়াই করার পর কোন চ্যালেঞ্জের মুখোমুখি হন সোনালি?

Sonali Bendre: বড্ড কঠিন ছিল সেই যুদ্ধ, মনে করেন সোনালি। ক্যান্সারের সঙ্গে টানটান লড়াই। জিতে ফিরেছেন ঠিকই, তবে একেবারে অন্য মানুষ হয়ে।

Sonali Bendre: ক্যান্সারের সঙ্গে লড়াই করার পর কোন চ্যালেঞ্জের মুখোমুখি হন সোনালি?
ক্যান্সারের আগে আর পরের সোনালির বদল
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 9:45 PM

২০১৮ সালে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন সোনালি বেন্দ্রে (Sonali Bendre)। নিজেই সেই খবর ভাগ করেছিলেন সোশ্যাল মিডিয়াতে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ফিরে দেখলেন তাঁর ফেলে আসা কঠিন লড়াইয়ের দিনগুলো। তাঁর মতে ক্যান্সারের আগে আর পরে আমুল বদলেছে তাঁর জীবন। তিনি এখন মানসিকভাবে অনেক শক্ত, পরিণত। আজকে তিনি যেকোনও পরিস্থিতির সঙ্গে লড়াই করার ক্ষমতা রাখেন। অন্তত ভয় পান কোনও কিছুতেই। কারণ অপারেশনের পর ২৪ ইঞ্জি ক্ষত নিয়ে চিকিৎসকের পরামর্শে যখন তিনি হাঁটতে শুরু করেন, কী কষ্ট হত, তা ভাষায় বর্ণনা করা যাবে না বলেই তিনি জানিয়েছেন। শুধু নিজেকে বোঝাতেন সুস্থ হতে হবেই তাঁকে, নিজের জন্য, পরিবারের জন্য, তাঁর সেই বন্ধুদের জন্য যাঁরা সবসময় তাঁর পাশে থেকেছেন। আর অগণিত অনুরাগীকুল, যাঁদের প্রার্থনায় তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আবার কাজ করছেন।

শরীরের অনেকটা জুড়েই তখন বাসা বেঁধেছিল দুরারোগ্য ব্যাধি। ভয়ে অভিনেত্রী বিদেশে পাড়ি দেন চিকিৎসা করাতে। সঙ্গে স্বামী গোল্ডি বহেল। তার পর অস্ত্রোপচার, রেডিয়েশন, কেমোথেরাপি, তারপর চেহারা পাল্টে যাওয়া- সবটাই লড়ে গিয়েছেন মনের জোরে। তবে বড্ড কঠিন ছিল সেই যুদ্ধ, মনে করেন সোনালি। ক্যান্সারের সঙ্গে টানটান লড়াই। জিতে ফিরেছেন ঠিকই, তবে একেবারে অন্য মানুষ হয়ে। নিজেই জানিয়েছেন, ক্যান্সারের আগে আর পরে অনেকটাই তফাৎ হয়েছে তাঁর জীবনে।

এখন তিনি আবার কাজে ফিরেছেন। পুরনো সেই দিনের কথা মনে করে একটি সাক্ষাৎকারে সোনালি বলেন, ‘‘অস্ত্রোপচারের পরে চিকিৎসকেরা আমায় বলেছিলেন, তাঁরা চান আমি খুব তাড়াতাড়ি বাড়ি ফিরে যাই। তাঁরা আমায় বলতেন পারলে ২৪ ঘণ্টা আমায় হাঁটান। শরীরে সংক্রমণ যাতে না ছড়ায়, সে জন্য এটা জরুরি ছিল। অস্ত্রোপচারের পরে তখন ২৩-২৪ ইঞ্চি লম্বা ক্ষত। তাই নিয়ে মাটিতে পা ফেলতেও কষ্ট হত। তবু হাসপাতালের করিডরে হাঁটতাম একটু একটু করে’’।

সোনালি এখন পুরোপুরি সুস্থ। ক্যানসার-যুদ্ধ শুধু তাঁকেই নয়, স্বামী গোল্ডিকেও অনেক কিছু শিখিয়েছে। দু’জনেই বুঝেছেন, জীবনে কঠিন পরিস্থিতি এলেও ভয় না পেয়ে লড়ে যেতে হবে। সুস্থ হয়ে উঠে স্বাভাবিক জীবনে ফিরছেন সোনালি। ফিরেছেন কাজেও। ওটিটি ছবি ‘ব্রোকেন নিউজ’-এ দেখা যাবে অভিনেত্রীকে।