Andrew Symonds : ক্রিকেট মাঠের বাইরে হিন্দি সিনেমা থেকে বিগ বসের বাড়ি, অ্যান্ড্রু সাইমন্ডসের বলিউডের সঙ্গে ছিল নিবিড় সম্পর্ক

Andrew Symonds : ক্রিকেট মাঠের বাইরে হিন্দি সিনেমা থেকে বিগ বসের বাড়ি, অ্যান্ড্রু সাইমন্ডসের বলিউডের সঙ্গে ছিল নিবিড় সম্পর্ক
অ্যান্ড্রু সাইমন্ডসের বলিউডের সঙ্গে ছিল সম্পর্ক

Andrew Symonds Demise: অভিনেত্রী পূজা মিশ্রকে সাইমন্ডস বিগ বসের বাড়িতে প্রোপজও করেন। যে ছবি তাঁর মৃত্যুর পর সোশ্যাল মিডিয়াতে নতুন করে হয়েছে ভাইরাল।

TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

May 15, 2022 | 4:22 PM

অ্যান্ড্রু সাইমন্ডস (Andrew Symonds) । অস্ট্রেলিয়ার এই ক্রিকেটারের মাত্র্ ৪৬ বছরে আচমকা গাড়ি দুর্ঘটনায় মৃত্যু সবাইকে চমকে দিয়েছে। স্মৃতির পাতা থেকে অনেক কিছুই উঠে আসছে। এমনিতে তাঁর জীবন ছিল বিতর্কে ভরা। কিন্তু খেলার মাঠে তাঁর ব্যাটিং-বোলিং ভোলার নয়। ভারতের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল অনেকটা টক-ঝাল-মিষ্টির মতো। ভারতীয় ক্রিকেটার হরভজনের সঙ্গে যেমন গভীর সম্পর্ক ছিল তাঁর। প্রথমে অ্যান্ড্রুর অভিযোগ ছিল হরভজন তাঁকে ‘মাঙ্কি’ বলেছে। যদিও এই অভিযোগ মানতে নারাজ ছিলেন হরভজন। তবে সাইমন্ডসকে আউট করে পাথির মত ওড়ার দৃশ্য আজও চোখের সামনে ভাসে। পরে আইপিএলে একসঙ্গে খেলেছেন হরভজন-সাইমন্ডস মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে। তখন সব ঝামেলা মিটে গিয়েছিল বলেই দাবি ছিল হরভজনের।

খেলার মাঠের বাইরে তাঁর ছিল বলিউড যোগাযোগও। তিনি হিন্দি সিনেমাতে অভিনয় করেন। এমনকি সলমন খানের সঞ্চালনায় ‘বিগ বস’ সিজিন ৫-এ দুই সপ্তাহের জন্য বিশেষ অতিথি হিসেবে বাড়িতে ছিলেন সাইমন্ডস। সেখানে তাঁর বন্ধুত্ব হয় সানি লিওনির সঙ্গে। এমনকী অভিনেত্রী পূজা মিশ্রকে তিনি বাড়িতে প্রোপজও করেন। যে ছবি সাইমন্ডসের মৃত্যুর পর সোশ্যাল মিডিয়াতে নতুন করে হয়েছে ভাইরাল। তবে সত্যি সত্যি তিনি পূজাকে প্রোপজ করেননি, বাড়ির একটি টাস্কের সূত্রে তাঁর একেবারে ফিল্মি কায়দায় প্রোপজ করা পূজাকে। এখানে সানির সঙ্গে খুব ভাল বন্ধুত্ব হয়। বাড়ি থেকে বেরিয়ে সে কথা জানিয়েও ছিলেন সাইমন্ডস। বাড়িতে তিনি রুটি আর ভারতীয় সব্জি তৈরি করাও শিখেছিলেন। যা খেয়ে তিনি খুব খুশিও হয়েছিলেন। তিনি বিগ বসের বাড়িতে অনেক কিছু শিখেছেন, জেনেছেন ভারতীয় সংস্কৃতিও। পরিবার কী হয়, আর তাঁদের সঙ্গে কীভাবে ইমোশনালি জুড়ে থাকতে হয়, তা তাঁকে খুব নাড়িয়ে ছিল। তিনি জানিয়েছিলেন, বিগ বসের বাড়িতে আসা তাঁর জন্য লাইফ চেঞ্জিং।

বিগ বসের বাড়িতে পূজাকে প্রোপজ করেন সাইমন্ডস

শুধু রিয়্যালিটি শো-তে নয়, তিনি অভিনয় করেন হিন্দি সিনেমাতেও। নিজের ভূমিকাতেই তিনি অভিনয় করেন বলিউডের ছবিতে। অস্ট্রেলিয়ার পাশাপাশি ভারতেও তাঁর অনুরাগীর সংখ্যা কম ছিল না। ২০১১ সালে অক্ষয় কুমার, অনুষ্কা শর্মা অভিনীত ছবি ‘পাতিয়ালা হাউস’-এ তাঁকে দেখে সবাই খুব অবাক হয়েছিলেন। ক্রিকেট নিয়েই তৈরি এই ছবি। যেখানে নায়ক অক্ষয় কুমার এক ক্রিকেটারের চরিত্রে অভিনয় করেন। ছবিতে নিজের ভূমিকাতেই অভিনয় করেন সাইমন্ডস। পরিচালক নিখিল আডবাণী চেয়েছিলেন বাস্তবের কিছুটা ছোঁয়া থাকুক পর্দাতেও। সেই সূত্রেই ক্রিকেট মাঠের কয়েকটি শটের জন্য সাইমন্ডসকে রাজি করান তিনি। ছবির শেষ পর্বে দেখা যায়, সাইমন্ডসকে বল করছেন অক্ষয়। সাইমন্ডস অভিনয় করে খুশি হন, এবং অক্ষয়ের ক্রিকেট জ্ঞান দেখে প্রশংসাও করেন।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA