ক্যাপ্টেন বিক্রম বাত্রার পর কোন স্বাধীনতা সংগ্রামীর উপর ছবি তৈরি করছেন করণ?

ছবির পরিচালনা করবেন কানন আইয়ার। আলিয়া ভাট অভিনীত 'রাজি' ছবির মতোই হতে চলেছে উষা মেহতার জীবনী নির্ভর এই ছবি। মুখ্য চরিত্রে কে অভিনয় করবেন, তা এখনও ভাবা হয়নি।

ক্যাপ্টেন বিক্রম বাত্রার পর কোন স্বাধীনতা সংগ্রামীর উপর ছবি তৈরি করছেন করণ?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 10:41 PM

১৩ অগাস্ট মুক্তি পেয়েছে করণ জোহর প্রযোজিত বিষ্ণুবর্ধন পরিচালিত ছবি ‘শেরশাহ’। ভারতীয় জওয়ান ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবনকে সিনেমার পর্দায় তুলে ধরেছে ধর্মা প্রোডাকশনস। বিক্রমের চরিত্রে অভিনয় করেছেন সিদ্ধার্থ মালহোত্রা। স্বাধীনতা দিবসের ঠিক আগে ওটিটি প্ল্যাটফর্মে ছবি মুক্তি পেতেই মুঠো ফোনের স্ক্রিনে কিংবা ল্যাপটপের পর্দায় তা দেখেও ফেলেছেন অনেকে। দর্শক ও চিত্র সমালোচকদের আকর্ষণ করেছে এই ছবি।

View this post on Instagram

A post shared by Karan Johar (@karanjohar)

ছবি মুক্তি পেতে না পেতেই আরও এক সাহসী দেশবাসীর কাহিনি করণ তুলে ধরতে চাইছেন পর্দায়। গান্ধীর সময়ের এক স্বাধীনতা সংগ্রামী উষা মেহতার জীবনই হতে চলেছে করণ প্রযোজিত পরবর্তী ছবির বিষয়বস্তু। ইন্ডাস্ট্রির এক সূত্র মারফত জানা গিয়েছে, “বেশকিছু ছবির নিয়ে চিন্তাভাবনা করছে ধর্মা। সেই ছবির একটির চিত্রনাট্য উষা মেহতার জীবন। খরখর নাটক থেকে তৈরি হচ্ছে ছবির চিত্রনাট্য। আজ থেকে নয়। বেশ কিছু বছর ধরেই এই ছবি চিত্রনাট্য লেখার কাজ চলছে। চলছে নানাবিধ গবেষণার কাজও।”

ছবির পরিচালনা করবেন কানন আইয়ার। নাটক থেকে চিত্রনাট্যের রূপের দায়িত্ব সামলাচ্ছেন ধরব ফারুকি। আলিয়া ভাট অভিনীত ‘রাজি’ ছবির মতোই হতে চলেছে উষা মেহতার জীবনী নির্ভর এই ছবি। ছবিতে কারা কারা অভিনয় করবেন, তা নিয়ে বাছবিচার চলছে। ছবির নামও ঠিক হয়নি এখনও। কংগ্রেজ রেডিয়োর অন্যতম সদস্য ছিলেন উষা। ভারত ছাড়ো আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। ব্রিটিশদের রাতের ঘুুম উড়িয়েছিলেন। স্বাধীনতার পর পদ্ম বিভূষণে ভূষিত করা হয় উষা মেহতাকে। এসবই দেখানো হবে ছবিতে।

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে রুদ্রনীল লিখলেন কবিতা, আঁকলেন ছবি; মিমি ওড়ালেন জাতীয় পতাকা

আরও পড়ুনআমি চাই না তৈমুর ও জাহাঙ্গীর ফিল্মে আসুুক: করিনা কাপুর খান