স্বাধীনতা দিবসে রুদ্রনীল লিখলেন কবিতা, আঁকলেন ছবি; মিমি ওড়ালেন জাতীয় পতাকা

দু'জন অভিনেতা। দু'জনই রাজনীতির মুখ। একজন তৃণমুল রাজনৈতিক দলের যাদবপুরের সাংসদ। অন্যজন ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ভোটে লড়েছিলেন বিজেপির হয়ে।

স্বাধীনতা দিবসে রুদ্রনীল লিখলেন কবিতা, আঁকলেন ছবি; মিমি ওড়ালেন জাতীয় পতাকা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 7:29 PM

…তবুও আশারা করে ভীড় অভাবের কাটবে তিমির, স্বাধীনতা পেট ভরে খাবে… হাতে কাজ উপছিয়ে যাবে।

আজ স্বাধীনতা দিবসের সকালে এই কবিতাটি নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। নিজের লেখা কবিতা ও সেই সঙ্গে পোস্ট করেছেন নিজেই আঁকা একটি ছবিও। অনেকেই হয়তো জেনে গিয়েছেন অভিনয়ের পাশাপাশি একজন পেন্টার রুদ্রনীল। লেখার হাতটাও তাঁর মন্দ নয়। তাই নিজের মনের ভাবকে শিল্পের সাহায্যে ব্যক্ত করেছেন অভিনেতা।

রুদ্রনীলের লেখা কবিতা ও হাতে আঁকা ছবি দুটি একে-অপরের পরিপূরক হয়ে উঠেছে পোস্টে। গুরুগম্ভীর ভাবনাকে কবিতায় ব্যক্ত করেছেন অভিনেতা। বলতে চেয়েছেন, ভারত স্বাধীন হওয়ার অনেকগুলো বছর কেটে গিয়েছে। কিন্তু তারপরও কি অভাব মিটেছে? মানুষ দু’বেলা পেট ভরে খেতে পারছেন? হাতে চাকরি আছে কি মানুষের? একদিন এই সবই হবে – সেই আশায় কবিতা লিখে পোস্ট করেছেন অভিনেতা। আঁকাতেও ফুটে উঠেছে রুদ্রনীলের মনের ভাব। দেখা যাচ্ছে, এক বালকের হাতে তেরঙ্গা পতাকা। প্লেনসিল স্কেচে ফুটে উঠেছে তাঁর চোখের মায়া, পরনের ছেঁড়া পোশাক।

অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ও ছবি পোস্ট করেছেন জনপ্রতিনিধি অভিনেত্রী মিমি চক্রবর্তী। দিয়েছেন বার্তাও। খোলা ছাদে ভারতের পতাকা ওড়াচ্ছেন যাদবপুরের সাংসদ। পরনে সাদা টি’শার্ট নীল ডেনিম প্যান্টে গুঁজে পরেছেন। আবহ সঙ্গীতে বাজছে  এ আর রেহমানের ‘বন্দেমাতাম’। এই ভিডিয়ো শেয়ার করে মিমি লিখেছেন, “শুভ স্বাধীনতা দিবস ভারত। চলুন আমরা সকলে দিনটা পালন করি মস্তিষ্কের স্বাধীন চিন্তায়, আত্মা, দৃষ্টিভঙ্গী, সমতার স্বাধীনতায়।”

আরও পড়ুনমনের স্বাধীন চিন্তাই তাঁর কাছে আসল স্বাধীনতা, জানালেন নুসরত

আরও পড়ুনআমি চাই না তৈমুর ও জাহাঙ্গীর ফিল্মে আসুুক: করিনা কাপুর খান