করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ পেয়ে খুশি অমিতাভ বচ্চন

গত এপ্রিলে সোশ্যাল মাধ্যমেই অমিতাভ জানিয়েছিলেন, তাঁদের পরিবারের প্রত্যেকের করোনা পরীক্ষা হয়েছে। রিপোর্ট নেগেটিভ আসার পরে প্রত্যেকেই ভ্যাকসিন নিয়েছেন।

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ পেয়ে খুশি অমিতাভ বচ্চন
অমিতাভ বচ্চন
Follow Us:
| Updated on: May 16, 2021 | 3:47 PM

গত এপ্রিলে করোনা (Covid 19) ভ্যাকসিনে প্রথম ডোজ নিয়েছিলেন বলিউড (bollywood) অভিনেতা (Actor) অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। এ বার দ্বিতীয় ডোজও পেয়ে গেলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভ্যাকসিন নেওয়ার ছবি পোস্ট করেছেন তিনি। এর মাধ্যমে সকলকে ভ্যাকসিন নেওয়ার বার্তা দিয়েছেন তিনি।

করোনার দ্বিতীয় ঢেউয়ে অনেকটাই ভেঙে পড়েছে দেশের স্বাস্থ্য ব্যবস্থা। তবুও তার মধ্যেই লড়াই চালাচ্ছেন সকলে। চলতি মাস থেকে ১৮ বছরের ঊর্দ্ধে সকল নাগরিকের ভ্যাকসিন নেওয়ার অনুমতি কেন্দ্রীয় সরকারের তরফে দেওয়া হয়েছে। কিন্তু বহু জায়গায় এখনও ভ্যাকসিন অপ্রতুল বলেও অভিযোগ রয়েছে।

গত এপ্রিলে সোশ্যাল মাধ্যমেই অমিতাভ জানিয়েছিলেন, তাঁদের পরিবারের প্রত্যেকের করোনা পরীক্ষা হয়েছে। রিপোর্ট নেগেটিভ আসার পরে প্রত্যেকেই ভ্যাকসিন নিয়েছেন। শুধুমাত্র অভিষেক শুটিংয়ে মুম্বইয়ের বাইরে থাকায় তিনি কয়েকদিন পরে ভ্যাকসিন নিয়েছিলেন।

গত বছর অমিতাভ, অভিষেক, ঐশ্বর্যা এবং আরাধ্যা করোনা আক্রান্ত হয়েছিলেন। প্রত্যেককেই হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। এই বছর এখনও পর্যন্ত বচ্চন পরিবারের সকলেই সুস্থ রয়েছেন।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সাধ্যমতো সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করছেন অমিতাভ। পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর আনার ব্যবস্থা করেছেন। তিনি ব্লগে এই খবর নিজেই জানিয়েছেন। পোল্যান্ডের সঙ্গে বিশেষ সম্পর্ক রয়েছে অমিতাভের। তিনি জানিয়েছেন, পোল্যান্ডের কনসাল তাঁর ব্যক্তিগত ব্যবহারের জন্য একটি অক্সিজনে কনসেনট্রেটর দিতে চেয়েছিলেন। কিন্তু সে প্রস্তাব তিনি নাকচ করে দেন। বরং তাঁর মাধ্যমে পোল্যান্ডের একটি কোম্পানীর সঙ্গে যোগাযোগ করেন অভিনেতা। সেই কোম্পানীর থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর কেনার সিদ্ধান্ত নিয়েছেন। দেশের যে সব প্রতিষ্ঠানে এই মুহূর্তে অক্সিজেন প্রয়োজন, সেখানে তিনি দান করবেন। এ ছাড়াও ২০ টি ভেন্টিলেটার কিনছেন অমিতাভ। সব মিলিয়ে এই পরিস্থিতিতে সাধ্য মতো সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করছেন।

আরও পড়ুন, কেন মায়ের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইলেন ইরফান পুত্র বাবিল?