Taapsee-Anurag: তাপসী, অনুরাগ তাঁদের ছবি ‘দোবারা’কে বয়কট না করলে নিজেদের বলিউডের বাইরের মনে করবেন!

Taapsee-Anurag: সদ্য মুক্তি পেয়েছে আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ আর অক্ষয় কুমার অভিনীত ‘রকসা বন্ধন’ ছবি। এই ছবি দুটিকে মুক্তির আগেই বয়কট করা দাবি উঠেছিল।

Taapsee-Anurag: তাপসী, অনুরাগ তাঁদের ছবি ‘দোবারা’কে বয়কট না করলে নিজেদের বলিউডের বাইরের মনে করবেন!
আবার একসঙ্গে অনুরাগ-তাপসী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 9:28 AM

বিভিন্ন ছবিকে অদ্ভুত অদ্ভুত কারণে ‘বয়কট’ ডাক দেওয়া একটা ট্রেন্ড হয়ে যাচ্ছে বলিউডে। একের পর এক বড় বাজেটের ছবিকে ‘বয়কট’-এর ডাক মুক্তি পাওয়ার আগেই। এই নিয়ে এবার ব্যাঙ্গাত্মক উক্তি অভিনেত্রী তাপসী পান্নু (Taapsee Pannu) এবং পরিচালক অনুরাগ কাশ্যপের (Anurag Kashyap) । ‘মনমর্জিয়াঁ’ ছবির পর আবার একসঙ্গে তাপসী-অনুরাগ। তাঁদের নতুন ছবি ‘দোবারা’। সম্প্রতি পরিচালক-নায়িকা তাঁদের আসন্ন ছবি নিয়ে দেওয়া সাক্ষাৎকারে ‘বয়কট’ নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে যে মন্তব্য করেছেন তা হল, তাঁদের ছবিকে যদি বয়কট ডাক না দেওয়া হয়, তবে নিজেদের বলিউডের ‘আউটসাইডার’ বলে মনে হবে। সদ্য মুক্তি পেয়েছে আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ আর অক্ষয় কুমার অভিনীত ‘রকসা বন্ধন’ ছবি। এই ছবি দুটিকে মুক্তির আগেই বয়কট করা দাবি উঠেছিল।

সম্প্রিত ইন্ডিয়া টুডে-র সঙ্গে কথা বলার সময় তাপসি বলেছিলেন, “আমাদের ছবি বয়কট না করা হয় তো আমরা এই জায়গা থেকে নিজেদের দূরে মনে করব। তো প্লিজ বয়কট করতে থাকুন। আমাদের ‘লাল সিং চাড্ডা’ আর ‘রকসা বন্ধন’-এর মতো ছবির সঙ্গে সংঙ্ঘবদ্ধ হয়ে থাকা উচিত এবং যে সমস্ত সিনেমাগুলো বয়কট করা হচ্ছে তাদের সঙ্গেই থাকা উচিত। আমরাও বলিউডের একটি অংশ, আমরা এই জায়গা থেকে দূরে থাকতে চাই না।” অন্যদিকে অনুরাগ কাশ্যপের কাছে অবাক করে দেওয়া মজা বিষয় হচ্ছে যে বা যাঁরা বয়কটের প্রবণতায় অংশ নিচ্ছেন, তাঁরা সিনেমা হল গিয়ে ছবি দেখেন বা নাকি তাঁরা কেবল অবৈধভাবে ডাউনলোড করেন সেটা দেখার বিষয়।

বলিউড ডুবে যাচ্ছে এমন একটা হাওয়াও চলছে ইন্ডাস্ট্রিতে। এর প্রতিক্রিয়ায় অনুরাগের মন্তব্য, “দেশ ডুবে যাচ্ছে। পৃথিবী ডুবে যাচ্ছে আর মানুষ বলিউডের কথা বলছেন। ইউরোপে তাপপ্রবাহ চলছে এবং যার ফলে পুরো বিশ্ব ডুবে যাচ্ছে, বরফের টুকরো গলে যাচ্ছে ফলে মানুষ কিছুক্ষণের মধ্যে মালদ্বীপ দেখতে পাবেন না।” তিনি আরও যোগ করেন, পৃথিবী আগুনে জ্বলে না যাওয়া পর্যন্ত তিনি তাঁর কাজ চালিয়ে যাবেন।

কেন বলিউডের ছবিগুলি বক্স অফিসে কাজ করছে না প্রশ্নের জবাবে অনুরাগ বললেন, “আমরা কেবল পৌঁছাচ্ছি না। মাঝে মাঝে ভালো ছবিও কাজ করেনি, কে জানে? প্রত্যেকের কাছে যদি ফর্মুলা থাকত, আমরা এখনই সকলে আম্বানি হতাম। একটি সিনেমার পারফরম্যান্স কেউ অনুমান করতে পারে না”। তাপসী এই যুক্তির জবাবে জানিয়েছেন যে বলিউডের পরিচালকরা গতানুগতিকের বাইরে ভাবতে পারছেন না। তবে তাঁদের ছবি ‘দোবারা’ সম্পূর্ণ অভিনব ভাবনা নিয়ে করা। “এখন আমরা টাইম ট্রাভেল নিয়ে একটি ছবি তৈরি করেছি। দেখি কতজন আসে। এখন লোকেরা বলতে পারে না যে আমরা একটি আউট অফ দ্য বক্স ফিল্ম করিনি,”তিনি বলেছিলেন।

অনুরাগ এবং তাপসীর আগে ছবি ‘মনমর্জিয়াঁ’ সমালোচকদের প্রশংসা পেলেও  বক্স অফিসে ভালো পারফর্ম করেনি। এই নিয়ে তাপসীর প্রশ্ন ‘মনমর্জিয়াঁ’ ফ্যান ক্লাবের কাছে, “কেন তাঁরা সিনেমা হলে আসেনি, আসলে আমাদের জন্য পৃথিবী অন্যরকম হত।” অনুরাগ যোগ করেছেন, “চার বছর পর আমার ছবি সবসময়ই ব্লকবাস্টার। এবারও আশা করি ‘দোবারা’ মুক্তি পেলে সফল হবে”।