Arshad Warsi: বলিউড ইন্ডাস্ট্রিতে ২৫ বছর কাটিয়ে দেওয়ার পরও কাজ খুঁজতে হয় আরশাদকে!

Arshad Warsi: এই ২৫ বছরে যাঁরা আরশাদের ওপর বিশ্বাস রেখেছেন, ভরসা করেছেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানিয়েছেন অভিনেতা। সর্বোপরি দর্শককে অভিবাদন। দর্শক গ্রহণ না করলেও এতদিন কাজ করা সম্ভব হত না।

Arshad Warsi: বলিউড ইন্ডাস্ট্রিতে ২৫ বছর কাটিয়ে দেওয়ার পরও কাজ খুঁজতে হয় আরশাদকে!
আরশাদ ওয়ারসি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 9:41 PM

২৫ বছর। নেহাত কম সময় নয়। বরং বলা যায় দীর্ঘ সময়। এতগুলো বছর বলিউড ইন্ডাস্ট্রিতে কাজ করছেন অভিনেতা আরশাদ ওয়ারসি। নাম বললে একডাকে সকলে চেনেন। তাঁর অভিনীত বেশ কিছু চরিত্র বলিউডের ইতিহাসে পাকাপাকি জায়গা করে নেবে। এ হেন আরশাদকে নাকি এখনও, অর্থাৎ ২৫ বছর ইন্ডাস্ট্রিতে থাকার পরও কাজ খুঁজতে হয়!

১৯৯৩ সালে ‘রূপ কি রানি চোরো কি রাজা’ ছবিতে কোরিওগ্রাফি করেন আরশাদ। এরপর ১৯৯৬-এর ৬ ডিসেম্বর মুক্তি পায় তাঁর অভিনয়ের ডেবিউ ছবি ‘তেরে মেরে সপনে’। ওয়ারশির কথায়, “বলিউডে ২৫ বছর পূর্ণ করে একদিকে অবাক লাগছে, আবার ভালও লাগছে। ২৫ বছর টিকে থাকতে পারব এটা ভাবিনি। ডেবিউ করার আগে ভয় পেয়েছিলাম। কারণ আগে কখনও অভিনয় করিনি। অভিনয় করতে ভয় লাগত। আমি বোধহয় সেই কম সংখ্যক মানুষদের মধ্যে একজন, যে সিনেমা থেকে বেরিয়ে আসতে চেয়েছিলাম, কারণ না পারর ভয় হত।”

এই ২৫ বছরে যাঁরা আরশাদের ওপর বিশ্বাস রেখেছেন, ভরসা করেছেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানিয়েছেন অভিনেতা। সর্বোপরি দর্শককে অভিবাদন। দর্শক গ্রহণ না করলেও এতদিন কাজ করা সম্ভব হত না। কিন্তু এখনও কাজের জন্য অপেক্ষা করতে হয় তাঁকে। আরশাদ বলেন, “আসল সত্যিটা হল ইন্ডাস্ট্রিতে ২৫ বছর পূর্ণ করার পরও কাজ খুঁজতে হয়। কারণ ইন্ডাস্ট্রি এ ভাবেই চলে।”

প্রথম দিকে দর্শক যে তাঁকে অভিনেতা হিসেবে মেনে নিয়েছেন, এটা ভেবেই নাকি ভাল লাগত আরশাদের। কেরিয়ারে অনেক খারাপ সময়ই দেখেছেন। কিন্তু কখনও নিজের উপর বিশ্বাস হারাননি। তিনি যে নিজের কাজটা জানেন, সে বিষয়ে নিজের উপর কোনও সন্দেহ ছিল না। সে কারণেই আজও আনন্দ করে কাজ করতে পারেন। ‘মুন্না ভাই’ সিরিজ, ‘ইশকিয়া’, ‘গোলমাল’ ফ্র্যাঞ্জাইজি, ‘জলি এলএলবি’, ‘অসুর’-এর মতো প্রজেক্টে কাজ করেছেন আরশাদ।

এতদিন টিকে থাকার মন্ত্র কী? আরশাদ বলেন, “সাফল্য বা ব্যর্থতা কোনওটাকেই খুব গুরুত্ব দিই না। এটা আমার অবচেতন মনে সব সময় চলতে থাকে।”

আরও পড়ুন, Vivek Oberoi: ‘বলিউডে ট্যালেন্ট নয়, পদবী বেশি গুরুত্বপূর্ণ’, বিস্ফোরক বিবেক ওবেরয়