নীলমের সঙ্গে অনস্ক্রিন রোম্যান্সে কেন সমস্যা হয়েছিল, ৩৫ বছর পরে প্রকাশ করলেন গোবিন্দা

Govinda: দীর্ঘ কেরিয়ারে অনেক কিছু শিখেছেন গোবিন্দা। অভিনয়ের সব ধারাতে সুযোগ পাননি ঠিকই। তবে যতটুকু সুযোগ পেয়েছেন, নিজের সেরা পারফরম্যান্স দেওয়ার চেষ্টা করেছেন।

নীলমের সঙ্গে অনস্ক্রিন রোম্যান্সে কেন সমস্যা হয়েছিল, ৩৫ বছর পরে প্রকাশ করলেন গোবিন্দা
নীলমের সঙ্গে গোবিন্দার রোম্যান্স (ডানদিকে), অফস্ক্রিনেক গোবিন্দা (বাঁদিকে)।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 2:07 PM

নব্বইয়ের দশকে বলিউডি ফিল্মে যে সব অনস্ক্রিন জুটি হিট হয়েছিলেন তাঁদের মধ্যে গোবিন্দা এবং নীলম কোঠারি অন্যতম। ১৯৮৬-এ ‘ইলজাম’-এ প্রথমবার একসঙ্গে কাজ করেছিলেন এই জুটি। বক্স অফিসে তুমুল সাফল্য পেয়েছিল সেই ছবি। কিন্তু সে ছবিতে নাকি নীলমের সঙ্গে অনস্ক্রিন রোম্যান্স করতে সমস্যা হয়েছিল গোবিন্দার। এত বছর পরে সেই সত্যি প্রকাশ্যে এল।

রিয়ালিটি শো ‘ডান্স দিওয়ানে’-তে অতিথি বিচারক হিসেবে কিছুদিন আগেই উপস্থিত ছিলেন গোবিন্দা। ওই শোয়ের আরও দুজন বিচারক ছিলেন কোরিওগ্রাফার গণেশ আচারিয়া এবং অভিনেত্রী নোরা ফতেহি। এক প্রতিযোগীর পারফরম্যান্সের সময় লজ্জার ভাব লক্ষ্য করেন নোরা। সেই দেখে গোবিন্দার এই পুরনো কথা মনে পড়ে যায়।

গোবিন্দা বলেন, “আমার মনে আছে প্রথম ছবিতে নীলমের সঙ্গে একটা রোম্যান্টিক গান শুটিং করতে হবে। আমি কিছুতেই করতে পারছিলান না। আমার ওই অবস্থা দেখে সরোজ খান আমার কাছে জানতে চেয়েছিলেন, কোনও মেয়ের সঙ্গে আদৌ কখনও আমি কি রোম্যান্স করেছি? আমি উত্তরে বলেছিলাম ‘না’। সঙ্গে সঙ্গে তিনি সহকারী এক কোরিওগ্রাফারকে ডেকে আমাকে শেখাতে বলেন, কী ভাবে রোম্যান্টিক স্টেপ করতে হবে। শেখার পর আমি শুটিং করেছিলাম।”

দীর্ঘ কেরিয়ারে অনেক কিছু শিখেছেন গোবিন্দা। অভিনয়ের সব ধারাতে সুযোগ পাননি ঠিকই। তবে যতটুকু সুযোগ পেয়েছেন, নিজের সেরা পারফরম্যান্স দেওয়ার চেষ্টা করেছেন। প্রথম ছবির নার্ভাসনেসের কারণে নীলমের সঙ্গে অনস্ক্রিন স্বচ্ছন্দ হতে তাঁর সময় লেগেছিল। তিনি যাতে ভাল পারফরম্যান্স দিতে পারেন, তার জন্য সহ অভিনেত্রী হিসেবে নীলমের অবদানের কথাও স্বীকার করেন অভিনেতা।

আরও পড়ুন, ‘জীবনে মাত্র একটাই সুখ’, তা কী? জানালেন শ্রাবন্তী