ছেলের আত্মহত্যা, দেউলিয়া হয়ে যাওয়া কবীর কীভাবে সামলেছিলেন?

১৯৮৩-তে বন্ডের ছবি Octopussy-তে অভিনয় করেন কবীর। বন্ড পরিবারের অংশ হয়ে যাওয়া যথেষ্ট গর্বের।

ছেলের আত্মহত্যা, দেউলিয়া হয়ে যাওয়া কবীর কীভাবে সামলেছিলেন?
কবীর বেদী।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2021 | 8:18 AM

কবীর বেদী। বলিউডের বিভিন্ন ছবিতে অভিনয়ের খাতিরে তাঁর স্বদেশে অনুরাগীর সংখ্যা কম নয়। কিন্তু হলিউডে কাজ করার সুবাদে বিশ্বের দরবারেও কবীরের অন্য পরিচিতি রয়েছে। ইতালিয়ান ছবি, টিভি শোয়ে অভিনয় করেছেন তিনি। জেমস বন্ডের ছবিতেও অভিনয়ের অভিজ্ঞতা রয়েছে তাঁর। কিন্তু যে সময় তিনি হলিউডে কাজ করছেন, ব্যক্তি জীবনে বাবা বিপর্যয়ের মধ্যে দিয়ে যেতে হয়েছিল তাঁকে। সদ্য এক সাক্ষাৎকারে সে সময়ের কথা শেয়ার করেছেন অভিনেতা।

কবীরের কথায়, “হলিউডে কাজ করার সময় আমার এমন কিছু অভিজ্ঞতা হয় যাতে অত্যন্ত মানসিক আঘাত পাই। আমার ছেলে আত্মহত্যা করে। সে সময় আর্থিক ভাবে দেউলিয়া হয়ে গিয়েছিলাম। একজন সেলেব্রিটির দেউলিয়া হয়ে যাওয়ার ঘটনা অত্যন্ত অপমানজনক। কিন্তু বাঁচানোর উপায় খুঁজতে হয়েছিল। আমি তো সারা জীবন ধরেই নিজেকে আবিষ্কার করে গিয়েছি।”

১৯৮৩-তে বন্ডের ছবি Octopussy-তে অভিনয় করেন কবীর। বন্ড পরিবারের অংশ হয়ে যাওয়া যথেষ্ট গর্বের। সে প্রসঙ্গে কবীর বলেন, “যে অভিনেতা বন্ডের কোনও ছবিতে অভিনয় করেছেন, তিনি বিশ্ব জুড়ে বন্ড প্রেমীদের পছন্দের তালিকায় চলে আসেন। বন্ড পরিবারের অংশ হওয়ার অত্যন্ত আনন্দের। ওই ছবিতে আসলে এক ভারতীয়র চরিত্রেই অভিনয় করেছিলাম।”

কবীরের পেশাদার জীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবন অত্যন্ত বর্ণময়। কখনও বা গসিপের কেন্দ্রেও থেকেছেন তিনি। সদ্য নিজের আত্মজীবনী ‘আই মাস্ট টেল: দ্য ইমোশনাল লাইফ অফ অ্যান অ্যাক্টর’ প্রকাশ করেছেন অভিনেতা। সেখানে নিজের ব্যক্তিগত এবং পেশাদার জীবনের বহু অজানা কাহিনি তুলে ধরেছেন।

আরও পড়ুন, বলিউডের এক অভিনেতা প্রতারণা করেছিলেন, বিস্ফোরক অভিযোগ মিনিশার