আন্তর্জাতিক যৌনকর্মী অধিকার দিবসে ফিরে দেখা তেমনই কিছু বলিউডি চরিত্র

৩ মার্চ আন্তর্জাতিক যৌনকর্মী অধিকার দিবস। বিগত কয়েক বছরে যৌনকর্মীর চরিত্রে বিভিন্ন সময়ে বিভিন্ন অভিনেতাকে বড়পর্দায় দেখেছে দর্শক। যার মধ্যে বেশ কিছু চরিত্র দর্শক এবং সমালোচকমহলে কুড়িয়েছে ভূয়ষী প্রশংসা।

  • Updated On - 5:36 pm, Thu, 4 March 21 Edited By: amartya mukhopadhaya
1/9
২০১৭-এ মুক্তি পায় সৃজিত মুকোপাধ্যায় পরিচালিত বিদ্যা বালান অভিনীত ছবি 'বেগমজান'। ছবিতে যৌন কর্মীর চরিত্রে তাঁর অভিনয় দর্শকমহলে কুড়োয় ভূয়ষী প্রশংয়া।
2/9
২০০৩ এবং ২০১২-এ মুক্তি পায় করিনা কাপুর অভিনীত ছবি 'চামেলি' ও 'তলাশ'। দুই ছবিতেই একজন যৌনকর্মীর চরিত্রে করিনার সাবলীল অভিনয় মুগ্ধ করে দর্শকদের।
3/9
২০০১-এ মুক্তি পায় মধুর ভান্ডরকর পরিচালিত তব্বু অভিনীত ছবি 'চাঁদনী বার'। যে ছবিতে বার ডান্সার থেকে এক যৌন কর্মী এবংতাঁর সমাজের মূলস্রোতে ফিরে আসার গল্পে মুমতাজ চরিত্রে তব্বুর অভিনয় বেশ প্রশংসিত হয়।
4/9
২০০৭-এ মুক্তি পায় প্রদীপ সরকার পরিচালিত রাণী মুখোপাধ্যায় অভিনীত ছবি'লাগা চুনরি মে দাগ'। এসকর্টের চরিত্রে রাণীর অভিনয় নজর কাড়ে দর্শকদের।
5/9
২00৬-এ মুক্তি পায় কল্পনা লাজমী পরিচালিত সুস্মিতা সেন পরিচালিত ছবি 'চিঙ্গারি'। বাসন্তী এক যৌনকর্মীর চরিত্রে সুস্মিতাকে একদম অন্যভাবে পায় দর্শক
6/9
২০০৪-এ মুক্তি পায় নেহা ধুপিয়া অভিনীত ছবি 'জুলি'। সাহসী অবতারে নেহার বড়পর্দায় অভিনয় বেশ প্রশংসিত হয়।
7/9
২০১৫-এ মুক্তি পায় শ্রীরাম রাঘবন পরিচালিত হুমা কুরেশি অভিনীত ছবি 'বদলাপুর'। ছবিতে খুব কম সময়ের জন্য দেখা গেলেও ঝিমলি চরিত্রটি বেশ চর্চিত হয়।
8/9
২০০৯-এ মুক্তি পায় অনুরাগ কাশ্যপ পরিচালিত কাল্কি কেকল্যাঁ অভিনীত ছবি 'ডেভ ডি'। যে ছবিতে কাল্কি অভিনীত 'লেনী' চরিত্র পায় বিপুল জনপ্রিয়তা।
9/9
২০১৪-এ মুক্তি পায় মোনালি ঠাকুর অভিনীত ছবি 'লক্ষ্মী'। এক ১৪ বছরের মেয়ে পরিস্থির চাপে পড়ে বাধ্য হয়ে যৌন পেশার সঙ্গে যুক্ত হয়। যে চরিত্রে দর্শকরা পেয় মোনালিকে।