রাজের প্রয়াণের এক মাস পর বিশেষ পুজোর আয়োজন মন্দিরার

Mandira Bedi: হার্ট অ্যাটাকে মাত্র ৪৯ বছর বয়সে প্রয়াত হন রাজ। রাজকে হারানোর পর দুই সন্তান নিয়ে এখনও স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছেন মন্দিরা।

রাজের প্রয়াণের এক মাস পর বিশেষ পুজোর আয়োজন মন্দিরার
মন্দিরার পুজোর আয়োজন (বাঁদিকে), রাজের সঙ্গে মন্দিরা (ডানদিকে)। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 5:14 PM

গত ৩০ জুন প্রয়াত হয়েছেন অভিনেত্রী তথা সঞ্চালিকা মন্দিরা বেদীর স্বামী রাজ কুশল। ঠিক এক মাস হল স্বামীকে হারিয়েছেন মন্দিরা। রাজের প্রয়াণের এক মাস পরে মুম্বইয়ের বাড়িতে বিশেষ পুজোর ব্যবস্থা করেছিলেন তিনি। সঙ্গে ছিল দুই সন্তান বীর এবং তারা।

রাজের আকস্মিক প্রয়াণের পর ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছেন মন্দিরা। মুম্বইতে প্রাতঃভ্রমণ করতে দেখা গিয়েছে তাঁকে। পেশাগত জগতে বাকি থাকা কাজ ধীরে ধীরে শেষ করছেন। সদ্য একটি বিজ্ঞাপনের জন্য ক্যামেরার মুখোমুখি হয়েছিলেন। দুই সন্তানকে রাজের অভাব বুঝতে না দেওয়াই এখন মন্দিরার অন্যতম লক্ষ্য।

রাজের অপূর্ণ সব দায়িত্বই এখন মন্দিরার কাঁধে। ঠিক এক বছর আগে তারাকে দত্তক নিয়েছিলেন রাজ-মন্দিরা। যে দিন মেয়েকে বাড়ি নিয়ে গিয়েছিলেন, সে দিনটাকেই তারার জন্মদিন হিসেবে সেলিব্রেট করতে চেয়েছিলেন। সেই অর্থে বাড়িতে মেয়ের প্রথম জন্মদিন যাতে কোনও ভাবে মিস না হয়, মেয়ের যাতে মন খারাপ না হয়, তার জন্য গতকাল অর্থাৎ ২৯ জুলাই বাড়িতেই আয়োজন করেছিলেন মন্দিরা। বোনের জন্মদিনে মন্দিরার ছেলে বীরও এনজয় করেছে। সে সব ছবি ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেন তিনি।

হার্ট অ্যাটাকে মাত্র ৪৯ বছর বয়সে প্রয়াত হন রাজ। স্বামীর শেষকৃত্য একা হাতে সামলেছেন মন্দিরা। মন্দিরাকে যাঁরা ঘনিষ্ঠ ভাবে চেনেন, তাঁরা দাবি করেন, মন্দিরা নাকি মানসিক ভাবে অত্যন্ত দৃঢ়চেতা। রাজকে হারানোর পর দুই সন্তান নিয়ে এখনও স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছেন। এখনও পর্যন্ত এ নিয়ে প্রকাশ্যে কোনও কথা বলেননি। তিনি অনুরাদীদের সঙ্গে যেটুকু যোগাযোগ, তাও সোশ্যাল মিডিয়ায় মাধ্যমেই বজায় রাখছেন মন্দিরা। এই পরিস্থিতিতে গোটা পরিবারের দায়িত্ব তাঁর। তাই তাঁকে তো শক্ত থাকতেই হবে।

রাজের আচমকা প্রয়াণ মন্দিরাকে স্তব্ধ করে দিয়েছিল। ২৫ বছরের পরিচিতি এবং ২৩ বছরের দাম্পত্য এক মুহূর্তে শেষ হয়ে গিয়েছে। নিজের ইমোশন লুকিয়ে রাখেননি। কেঁদেছেন। কষ্ট পেয়েছেন। রাজকে মিস করেছেন। কিন্তু নতুন করে সব কিছু শুরু করার অদম্য প্রয়াস জারি রেখেছেন নিরন্তর।

আরও পড়ুন, মেরির অলিম্পক সফর শেষে কী বললেন অনস্ক্রিন ‘মেরি কম’ প্রিয়াঙ্কা?