Bollywood Scandals: কেরিয়ারে অযাচিত যৌন নির্যাতন নিয়ে মুখ খুলেছিলেন ইরফান খান, তাঁর অভিজ্ঞতা শিউরে ওঠার মতো

Irrfan Khan: ঘটনাগুলোর কথা মনে পড়ে শরীর শিউরে উঠত ইরফানের। এতটাই ভয়ানক ছিল।

Bollywood Scandals: কেরিয়ারে অযাচিত যৌন নির্যাতন নিয়ে মুখ খুলেছিলেন ইরফান খান, তাঁর অভিজ্ঞতা শিউরে ওঠার মতো
ইরফান খান।
TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Apr 29, 2022 | 7:02 PM

২০২০ সালের আজকের দিনেই প্রয়াত হয়েছিলেন হলিউড ও বলিউডের সুদক্ষ অভিনেতা ইরফান খান। দীর্ঘদিন মারণরোগ ক্যান্সারে ভুগেছিলেন তিনি। হার মানতে হয়েছিল শেষে। ইরফানের মৃত্যুতে গভীর শোকে চলে গিয়েছিল গোটা দেশ। পরম স্বজনকে হারিয়েছিলেন অনুরাগীরা, এমনই ছিল শোক। আপনি কি জানেন, এই ইরফান খানকেও একটা সময় হতে হয়েছিল যৌন নিগ্রহের শিকার। কেরিয়ারের শুরু ঘটনার। ইরফানও পেয়েছিলেন আপোস করার প্রস্তাব। ভাবুন! ‘দ্য নেমসেক’, ‘মাকবুল’, ‘পান সিং তোমার’, ‘লাইফ ইন আ মেট্রো’, ‘দ্য লাঞ্চবক্স’, ‘পিকু’র মতো ছবিতে অভিনয়ের ছাপ রেখে গিয়েছেন ইরফান। কেবল বলিউড নয়। তিনি সমাদৃত হয়েছেন হলিউডেও। ‘জুরাসিক ওয়ার্ল্ড’, ‘ইনফার্নো’, ‘লাইফ অফ পাই’… রয়েছে ইরফানের হলিউড ছবির তালিকায়। ‘স্লামডগ মিনিয়নেয়ার’, ‘নিউ ইয়র্ক’, ‘গুন্ডে’, ‘হায়দার’-এর মতো ছবিতেও ইরফানের অভিনয় প্রশংসা কুড়িয়েছে। সেই ইরফানের সঙ্গে কেরিয়ারের শুরুতে কী-কী ঘটনা ঘটেছে জানেন?

নিজের সঙ্গে ঘটে যাওয়া যৌন নিগ্রহের ঘটনার কথা শুনুন ইরফানের মুখেই

ইরফান বলেছিলেন, “আমার সঙ্গে বহুবার ঘটেছে এই ধরনের ঘটনা। আমি আর এখন করাও নাম নিতে চাই না। এতগুলো বছর পর নাম নেওয়া ঠিক মনে করছি না। কিন্তু একাধিকবার আমাকে কমপ্রোমাইজ় (আপোস) করতে বলা হয়েছিল। না করলে নাকি আমি সিনেমায় সুযোগই পাব না, এমনটাও বলা হয়েছিল। কিন্তু এখান আর এমনটা আমার সঙ্গে হয় না।”

প্রয়াত অভিনেতা ইরফান খান।

সে সময় ইরফান উল্লেখ করেছিলেন, “মহিলারাই এই ধরনের কুপ্রস্তাবের মুখোমুখি হয়ে থাকেন। কিন্তু সেটা যদি যৌথ সম্মতিতে না ঘটে, তা হলে অবশ্যই প্রতিবাদ করা দরকার। কেউ বলতেই পারে, ‘আমার সঙ্গে শুলে তবেই কাজের সুযোগ পাবে’। এক্ষেত্রে ‘না’ বলার অভ্যাস থাকা বাঞ্ছনীয়। কেবল মহিলা নয়, পুরুষদেরও ‘শোয়ার’ প্রস্তাব দেওয়া হয়। মহিলাদের বেশি দেওয়া হয়। কোনও ব্যক্তি যদি বারবার এই ধরনের কুপ্রস্তাব দিতেই থাকেন, তাকে সকলের সামনে বেআব্রু করা দরকার। এই বিষয়গুলো নিয়ে কথা বলাও দরকার।”

বিভিন্ন চরিত্রে ইরফান খান।

আরও পড়ুন: Adult Film Scandal: সিনেমায় সুযোগ না পেয়ে শেষে ‘অ্যাডাল্ট’ ছবিতে উরফি, ধরল পুলিশ

আরও পড়ুন: Raima Sen: কাজলের পথে হাঁটলেন রাইমা, রহস্য লুকিয়ে রয়েছে তাঁর ভুরুতে

আরও পড়ুন: Bollywood Gossips: নিতুর সঙ্গে কিয়ারার মাখামাখি, নেটিজ়েনরা বলছেন, তিনিই ‘বউমা’ হলে ভাল হত

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla