Chaiyya Chaiyya: মালাইকা নয়, ‘ছাইয়া ছাইয়া’তে নাচার কথা ছিল এই অভিনেত্রীর, বাদ পড়েন মোটা বলে

Shilpa Shirodkar: ১৯৯৮ সালে মুক্তি পেয়েছিল 'দিল সে'। শাহরুখ খান ও মণীশা কৈরালার সেই চুম্বন আর কেমিস্ট্রি আজও সকলের মনে রয়েছে। ওই ছবিতেই আইকনিক এক গান এখনও সমান ভাবে চর্চিত।

Chaiyya Chaiyya: মালাইকা নয়, 'ছাইয়া ছাইয়া'তে নাচার কথা ছিল এই অভিনেত্রীর, বাদ পড়েন মোটা বলে
'ছাইয়া ছাইয়া'তে নাচার কথা ছিল এই অভিনেত্রীর,
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2022 | 2:41 PM

১৯৯৮ সালে মুক্তি পেয়েছিল ‘দিল সে’। শাহরুখ খান ও মণীশা কৈরালার সেই চুম্বন আর কেমিস্ট্রি আজও সকলের মনে রয়েছে। ওই ছবিতেই আইকনিক এক গান এখনও সমান ভাবে চর্চিত। তা হল মালাইকা অরোরার (Malaika Arora) সেই বিখ্যাত নাচ আর ট্রেনের দুলুনিতে ‘ছাইয়া ছাইয়া’ ওই গানই রাতারাতি মালাইকাকে বি-টাউনের এক নতুন সেনসেশন রূপে তুলে ধরে। তবে জানেন কি, মালাইকা নয়, ওই গানে নাচ করার কথা ছিল অন্য এক অভিনেত্রীর। কে তিনি? তিনি আর কেউ নন, ‘হাম’, ‘খুদ গওয়া’, ‘গোপী কিষণ’ ইত্যাদি ছবি খ্যাত শিল্পা শিরোদকর। তবে তাঁকে বাদ দেওয়া হয়। কেন? শিল্পা জানিয়েছেন, তাঁর ওজনের কারণে। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে শিল্পা বলেন, “ছাইয়া ছাইয়ার জন্য আমাকে ভাবা হয়েছিল। কিন্তু ওদের মনে হয়েছিল নাচটার জন্য আমি খুব মোটা। সে কারণেই মালাইকার কাছে অফার পৌঁছে যায়।”

শিল্পার খারাপ লেগেছিল। গানটি সুপারহিট হওয়ায় সেই খারাপ লাগার পরিমাণ বেড়ে গিয়েছিল আরও। তবে শাহরুখের সঙ্গে স্ক্রিন শেয়ার করার সুযোগ মিলেছিল মালাইকার। ‘গজ গামিনী’ ছবিতে মাত্র একটু দৃশ্যের জন্য শাহরুখের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন শিল্পা।

 

View this post on Instagram

 

A post shared by Shilpa Shirodkar Ranjit (@shilpashirodkar73)

‘ছাইয়া ছাইয়া’ গান নিয়ে চর্চা আজও অব্যাহত। চলন্ত ট্রেনে ওরকম নাচ আগে দেখেনি বলিউড। ভবিষ্যতেও দেখবে কিনা তাও অজানা। তবে উটি থেকে কুন্নুরের নৈসর্গিক দৃশ্য যেভাবে তুলে ধরা হয়েছিল ওই গানের মাধ্যমে তা নিয়ে আজও চলে চর্চা। গানটির রচয়িতা ছিলেন এআর রহমান। গানটি গেয়েছিলেন সুখবিন্দর সিং ও স্বপ্না অবস্তি। গানটি লিখেছিলেন খোদ গুলজার। ছবিটিও বেশ হিট হয়েছিল। মালাইকা ও শাহরুখের কেমিস্ট্রিও ভাল লেগেছিল দর্শকের।